শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু ১৫তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণদের সনদ ১৯ জানুয়ারি প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ২৫ জানুয়ারি থেকে এক মাস কোচিং সেন্টার বন্ধ আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের পোশাক রপ্তানিকে ছাড়িয়ে যাবে আইসিটি : জয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু কাল বিশ্ব ইজতেমার ২য় পর্বে ময়দানে আসতে শুরু করেছেন মুসল্লিরা অন্ধকার ভেদ করে আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী রিফাত হত্যা : দুই আসামি জামিনে মুক্ত মেয়র সাদিকের নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি করে র‌্যাবের জালে ২ প্রতারক
২৮৬

সেনাবাহিনীতে এসএসসি পাসে সৈনিক পদে চাকরি

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০১৯  

বাংলাদেশ সেনাবাহিনীতে ‘সৈনিক’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ সেনাবাহিনী

পদের নাম: সৈনিক
ট্রেডের নাম: সাধারণ ট্রেড (জিডি), বিএনসিসি এবং সেনাসন্তান-পুরুষ

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/সমমান। নূন্যতম জিপিএ ৩.০০ থাকতে হবে
শারীরিক যোগ্যতা: উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, ওজন ৪৯.৯০ কেজি, বুকের মাপ স্বাভাবিক ৩০ ইঞ্চি, প্রসারণ ৩২ ইঞ্চি

প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ২৪ জানুয়ারি ২০২১ তারিখে ১৭-২০ বছর

আবেদনের নিয়ম: টেলিটক সিমের মাধ্যমে ২টি আলাদা আলাদা এসএমএস পাঠাতে হবে। ১ম এসএমএসে SAINIK<space> এসএসসি বোর্ডের প্রথম ৩ অক্ষর<space>রোল<space>পাশের সাল<space> জেলার কোড লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। এসএমএস পাঠানো প্রার্থী যোগ্য হলে একটি পিন নম্বর এসএমএসের মাধ্যমে পাঠাতে হবে। পিন নম্বর দিয়ে পুনরায় এসএমএস পাঠাতে হবে। এসএমএস করার সময় ২০০ টাকা কাটা হবে।

২য় এসএমএসে SAINIK<space>YES<space>PIN NUMBER<space>প্রার্থীর মোবাইল নাম্বার লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। দ্বিতীয় এসএমএস পাঠানোর পর একটি USER ID ও Password দেওয়া হবে। এ USER ID ও Password দিয়ে http://sainik.teletalk.com.bd ওয়েবসাইটে লগইন করে আবেদন ফরম পূরণ করতে হবে।

আবেদনের শেষ সময়: এসএমএসের মাধ্যমে আবেদন শেষ হবে ৩১ ডিসেম্বর ২০১৯ তারিখে।

ভর্তি শুরু: আগামী ২৬ জানুয়ারি ২০২০ থেকে ৩০ জুন ২০২০ তারিখ পর্যন্ত নির্ধারিত সেনানিবাসে ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে।

সূত্র: জাগোজবস ডটকম

এই বিভাগের আরো খবর