সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে সোনাদিয়া দ্বীপে শিল্পকারখানা না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ রুশ ভাষায় প্রকাশিত বই প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর যুবলীগের সম্মেলন কমিটির আহ্বায়ক চয়ন, সদস্য সচিব হারুন ওমর বহিষ্কার, যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাপস বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি মাছের খাদ্যে শূকরের উপাদান আছে কিনা পরীক্ষার নির্দেশ স্পিকারের সঙ্গে পাঁচ মার্কিন সিনেটরের সাক্ষাৎ বৃদ্ধাশ্রম নয়, মা-বাবার জায়গা হোক হৃদয়ের মণিকোঠায় ভারতের বিপক্ষে বিশ্ব একাদশে সাকিব-তামিম! হিন্দু ছেলের আইডি হ্যাক, ফেসবুকের কাছে তথ্য চেয়েছেন প্রধানমন্ত্রী ডিআইজি বজলুরকে কারাগারে পাঠানোর নির্দেশ আগৈলঝাড়া থানা পরিদর্শন করেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈকতঘেরা জাকার্তায় প্রকৃতির অপার সৌন্দর্য নেপাল ভ্রমণের খুঁটিনাটি ভ্রমণ জাপান সম্রাটের অভিষেকে যোগ দিতে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি শিশুর জন্মের পর ইসিতে জানানোর আইন চান সিইসি গণভবনে যুবলীগ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক আপনার ইমেইলেও থাকবে বসের নজরদারি! জঙ্গি হামলার শঙ্কা: নজরদারিতে দিল্লির ৪ শতাধিক স্থাপনা
৫৮

সুতার কনটেইনারে এলো মাটির বস্তা!

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

চট্টগ্রাম বন্দরে চীন থেকে আমদানি করা একটি সুতার কনটেইনারে এসেছে বালু ও মাটির বস্তা! এ ঘটনায় বন্দর ও কাস্টমসে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। বুধবার বিকেলে চট্টগ্রাম বন্দরে একটি কনটেইনার খোলার পর এ ঘটনা ধরা পড়ে। 

ধারণা করা হচ্ছে, এ চালানে অর্থ পাচারের ঘটনা ঘটেছে। চীন থেকে ২৫ টন সুতা আমদানির ঘোষণা দিয়ে বালু ও মাটি আনা হয়েছে বলে ধারণা সংশ্লিষ্টদের।

চট্টগ্রাম কাস্টমসের অডিট ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্চ এআইআর শাখার উপকমিশনার নুর উদ্দিন মিলন সাংবাদিকদের জানান, গাজীপুরের এনজেড এক্সেসরিজ লিমিটেডের নামে চালানটি বন্দরে আসে। এ কনটেইনারের চালানটি খালাসের দায়িত্বে ছিল চট্টগ্রাম নগরের আগ্রাবাদের সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান কালকিনি কমার্শিয়াল এজেন্সিজ লিমিটেড।

চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনার মো. ফখরুল আলম বলেন, প্রাথমিকভাবে ঘটনাটিকে আমরা অর্থ পাচার হিসেবে মনে করছি। তবে ব্যাংকে আমদানি ঋণপত্রের বিপরীতে টাকা পরিশোধ হয়েছে কি-না, আমদানিকারকের অতীত রেকর্ড, রফতানিকারকের ভুল বা প্রতারণা ইত্যাদি খতিয়ে দেখা হচ্ছে। চালানটির ইনভেন্ট্রি (প্রাপ্ত পণ্যের তালিকা তৈরি) চলছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরো খবর