মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনা ভাইরাস: সর্বত্র সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ইসলামে শূকর নিষিদ্ধের বিষয়টি যেভাবে সমর্থন করে বিজ্ঞান আমেরিকা ও ইসরায়েলের কমান্ডাররাও পালানোর পথ খুঁজে পাবে না নেহা-আদিত্যর বিয়ে ১৪ ফেব্রুয়ারি সোয়া ৯ কোটি টাকা আত্মসাতে তিনজনের বিরুদ্ধে মামলা এবার বিএনপি ছাড়ছেন কোষাধ্যক্ষ সিনহা! নারীর নিরাপত্তায় ৪৮ হাজার এলইডি লাইট লাগানোর প্রতিশ্রুতি আতিকের নির্বাচনী কার্যালয়ে রাদওয়ান মুজিব সিদ্দিক হাতিরঝিল—বনশ্রী হয়ে চট্টগ্রাম রোডে মিলবে পৃথক চারলেন ব্যাংককের ইমিগ্রেশন হচ্ছে শাহ আমানত বিমানবন্দরেও মেহেন্দিগঞ্জে ড্রেজার মেশিন সহ দুজন আটক, কারাদন্ড চীনে আটকে পড়াদের দেশে ফেরাতে বিশেষ ফ্লাইট পাঠাবে সরকার গৌরনদীতে সাজাপ্রাপ্ত পলাতক আসামী বাবুল গ্রেফতার বিশ্ববিদ্যালয় জ্ঞান অর্জনের স্থান, র‌্যাগিং করার নয়- রাষ্ট্রপতি বাংলাদেশ-পাকিস্তানের টি টোয়েন্টি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত বরিশাল নগরীতে ৫৫০ পিস ইয়াবাসহ বিক্রেতা গ্রেপ্তার বরিশাল পুলিশের চার থানায় যুক্ত হল পরিদর্শক অপারেশন পদ ৬৬ বলে সেঞ্চুরি করলেন বরিশালের ইমান বরিশালে ইয়াবা বিক্রেতার ১০ বছরের কারাদণ্ড ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার দুর্ঘটনায় বাস্কেটবল তারকা নিহত
১০৩

সুখবর দিল আবহাওয়া অফিস, বাড়ছে তাপমাত্রা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২০  


উত্তরাঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার মধ্যে সুখবর দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। দিনের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বেড়ে যাবে বলে জানিয়েছে সংস্থাটি।
গত দু’তিন দিন ধরে উত্তরাঞ্চালের কয়েকটি জেলায় ঘন কুয়াশার সঙ্গে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, এতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।
 সোমবার (১৩ জানুয়ারি) সকাল ৯টা থেকে আবহাওয়ার ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত এবং দিনের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।
 আর ৭২ ঘণ্টার (তিন দিন) আবহাওয়ার অবস্থায় বলা হয়, এই সময়ে রাত ও দিনের তাপমাত্রা আরো বাড়তে পারে।
 আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস  বলেন, আজকের (১৩ জানুয়ারি) থেকে তাপমাত্রা বাড়তে শুরু করেছে এবং এটি আরো বাড়বে।
 আর যেসব জায়গায় শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে সে সব স্থানেও তাপমাত্রা বাড়বে। চলমান এই শৈত্যপ্রবাহের আর বিস্তার ঘটবে না। তবে এ মাসের শেষে একটি শৈত্যপ্রবাহ হয়ে যেতে পারে।
 আবহাওয়া অফিস আরো জানায়, অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে মধ্যরাত থেকে দুপুর পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়ারও সম্ভাবনা রয়েছে।
 আর রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর ও চুয়াডাঙ্গাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা ২৪ ঘণ্টায় অব্যাহত থাকতে পারে।
 সকাল ৬টা পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৭.২ ডিগ্রি সেলসিয়াস। আর  ঢাকায় ছিল ১২.১ ডিগ্রি।
 এছাড়াও রাজশাহীতে ৯, রংপুরে ৯.৮, খুলনায় ১১.৮, বরিশালে ১২, ময়মনসিংহে ১২.৪, সিলেটে ১৩.৮ এবং চট্টগ্রামে ১৪.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

এই বিভাগের আরো খবর