• রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

  • || ১৫ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ৪২ মৃত্যু, শনাক্ত ২৭৪৩ বিভেদের ভাইরাসে জাতিকে বিভ্রান্ত করবেন না: কাদের হাসপাতাল থেকে রোগী ফেরত দেওয়া মানবতাবিরোধী কাজ: তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ মৃত্যু, শনাক্ত ২৬৩৫ ৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ হলিক্রস-নটরডেমসহ চার কলেজে ভর্তি বন্ধ গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ মৃত্যু, শনাক্ত আরও ২৬৯৫ আজ থেকে চলবে আরও ৯ জোড়া ট্রেন হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত
১১৫

সুইসাইড নোটে কী লিখেছিলেন সালমান শাহ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

আমি চৌঃ মো. শাহরিয়ার। পিতা কমরূদ্দীন আহমেহ চৌধুরী। ১৪৬/৫ গ্রিনরোড ঢাকা #১২১৫ ওরফে শালমান শাহ। এই মর্মে অঙ্গীকার করছি যে, আজ অথবা আজকের পর যে কোনো দিন আমার মৃত্যু হলে তার জন্য কেউ দায়ী থাকবে না। স্বেচ্ছায়-স্বজ্ঞানে-সুস্থ মস্তিস্কে আমি আত্মহত্যা করছি। এমনটিই লেখা ছিল বাংলা চলচ্চিত্রে ক্ষণজন্মা নায়ক সালমান শাহ’র লেখা সুইসাইড নোটে। 

সোমবার এক সংবাদ সম্মেলনে সালমান শাহ’র মৃত্যুর চূড়ান্ত তদন্ত প্রতিবেদন পেশ করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ সময় পিবিআইয়ের প্রধান বনজ কুমার মজুমদার জানান, দীর্ঘ তদন্তে সালমান শাহ’কে হত্যার কোনো প্রমাণ পাওয়া যায়নি। পারিবারিক কলহের জেরে আত্মহত্যা করেছিলেন তিনি। সেই সঙ্গে ২৫ বছর আগের সালমান শাহ’র লেখা সুইসাইড নোট তুলে ধরে পিবিআই।

সংবাদ সংম্মেলনে বনজ কুমার মজুমদার বলেন, সেই সময়ের সুইসাইডাল নোট উদ্ধার করা হয়। আমরা সেটা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করেছি। হ্যান্ড রাইটিং এক্সপার্টকে আমরা সুইসাইড নোটটি দেখিয়েছি। উনি হাতের লেখা দেখে-তা সালমান শাহ’র বলে চিহ্নিত করেছেন।

পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে স্বল্পদিনের ক্যারিয়ার সালমান শাহ’র। হিসেবটা ৩বছর ৫মাস ১২ দিনের। এই অল্প সময়েই বাংলা চলচ্চিত্রাঙ্গন কাঁপিয়েছেন সালমান শাহ। অভিনয় করেছিলেন ২৭টি চলচ্চিত্রে। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর হঠাৎ করেই রহস্যঘেরা মৃত্যু হয় সালমান শাহ’র।

এরপর থেকেই সালমান শাহ’র মৃত্যু নিয়ে এক রহস্য ছিলো হত্যা করা হয়েছিল না আত্মহত্যা করেছিলেন তিনি। অবশেষে এতো বছর পর পিবিআইয়ের তদন্ত প্রতিবেদনে জানা গেল আত্মহত্যা করেছিলেন অমর নায়ক সালমান শাহ। 

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর