সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   ভাদ্র ৩১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বরিশাল নগরীতে আসছে স্মার্ট এলইডি লাইটিং বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ বরিশালকে যানজট মুক্ত রাখতে কাজ করছে ট্রাফিক সদস্যরা- ডিসি ট্রাফিক সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী বরিশালে কাজী নজরুল ইসলামের ৪৩তম প্রয়াণ বার্ষিকী অনুষ্ঠিত রাজশাহীর পুলিশ একাডেমিতে কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী গণপরিবহনে মাসিক বেতনে চালক নিয়োগের নির্দেশ হাইকোর্টের সারদার পথে প্রধানমন্ত্রী হাজিদের দেশে ফেরার শেষ ফ্লাইট আজ আন্তর্জাতিক গণতন্ত্র দিবস আজ শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটের কার্যক্রম আজ শুরু
১২৩

সাড়ে তিন সেকেন্ডে উড়ে গেল চীনের একটি ব্রিজ (ভিডিও)

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

চোখের নিমেষে উড়ে গেল একটি আস্ত ব্রিজ। চার সেকেন্ডেরও কম সময়ে ধ্বংস একটা বিরাট সেতু ধ্বংস হয়ে যেতে দেখল চীন। প্রায় ৪০ বছরের পুরনো এই সেতুকে সম্প্রতি ধ্বংস করে দেয়া হয়েছে কারণ ওই জায়গায় একটি নতুন ব্রিজ তৈরি করার পরিকল্পনা নেয়া হয়েছে।

জানা গছে, ৭০০ কিলোগ্রাম বিস্ফোরক ব্যবহার করা হয়েছে উত্তর-পূর্ব চীনের ওই সেতুটিকে উড়াতে। রবিবার সকালে নানহু ব্রিজ নামে ওই সেতুকে উড়িয়ে দেয়া হয়। সেই ধ্বংস হয়ে যাওয়ার ভিডিও এখন ভাইরাল ইন্টারনেটে। চীনের বিভিন্ন লোকাল চ্যানেলে দেখানো হয় সেই ফুটেজ। ১৯৭৮ সালে নানহু ব্রুজ তৈরি করা হয়েছিল। নিরাপত্তার কারণে তৈরি করা হচ্ছে নতুন ব্রিজ।

ব্রিজটি ১৫০ মিটার লম্বা ও ২৫ মিটার চওড়া। মাত্র সাড়ে ৩ সেকেন্ডে উড়িয়ে দেয়া হয়েছে ওই ব্রিজ। মুহূর্তের মধ্যে ধুলো হয়ে যায় নানহু ব্রিজ। এটা পরিষ্কার করতে তিন থেকে পাঁচ দিন সময় লাগবে বলে জানা গেছে।
 
নতুন ব্রিজটি হবে অনেক বেশি চওড়া। দু'দিকে বেশ খানিকটা জায়গা থাকবে। সেখানে পথচারীদের হাঁটার জায়গা থাকবে। চলতি বছরের সেপ্টেম্বর মাসে নতুন ব্রিজটি খুলে যাবে বলে মনে করা হচ্ছে।

এই বিভাগের আরো খবর