শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে গড়ে তোলা হবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সশস্ত্র বাহিনীকে কাজ করার আহ্বান আজ বরিশালে জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে যুদ্ধ জাহাজ সড়ক পরিবহন আইনের অসঙ্গতি দূর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টি করছে’- কাদের অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত কোন অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘গোলাপি’ যাত্রা রাঙ্গাতে কাল মাঠে নামছে বাংলাদেশ সারাবিশ্বে বাংলাদেশ এখন সম্মানের দেশ: প্রধানমন্ত্রী আগৈলঝাড়ায় প্রতিবন্ধি শিশু ধর্ষণ, এক ঘন্টার মধ্যে ধর্ষক গ্রেফতার সশস্ত্র বাহিনী দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আজ সন্ধ্যায় আ. লীগের অভ্যর্থনা উপকমিটির সভা ইউনেস্কোর সাধারণ অধিবেশনে অংশ নিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী বরিশালে পৃথক অভিযানে ২৫ মণ জাটকা জব্দ শিখা অনির্বাণে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা দুদকের প্রতিষ্ঠাবার্ষিকী আজ সশস্ত্র বাহিনী নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন- প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে আইভোরি কোস্টের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সশস্ত্র বাহিনী জাতির গর্বের প্রতীক : রাষ্ট্রপতি আজ বিশ্ব টেলিভিশন দিবস
১৫৯

সাড়ে তিন সেকেন্ডে উড়ে গেল চীনের একটি ব্রিজ (ভিডিও)

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

চোখের নিমেষে উড়ে গেল একটি আস্ত ব্রিজ। চার সেকেন্ডেরও কম সময়ে ধ্বংস একটা বিরাট সেতু ধ্বংস হয়ে যেতে দেখল চীন। প্রায় ৪০ বছরের পুরনো এই সেতুকে সম্প্রতি ধ্বংস করে দেয়া হয়েছে কারণ ওই জায়গায় একটি নতুন ব্রিজ তৈরি করার পরিকল্পনা নেয়া হয়েছে।

জানা গছে, ৭০০ কিলোগ্রাম বিস্ফোরক ব্যবহার করা হয়েছে উত্তর-পূর্ব চীনের ওই সেতুটিকে উড়াতে। রবিবার সকালে নানহু ব্রিজ নামে ওই সেতুকে উড়িয়ে দেয়া হয়। সেই ধ্বংস হয়ে যাওয়ার ভিডিও এখন ভাইরাল ইন্টারনেটে। চীনের বিভিন্ন লোকাল চ্যানেলে দেখানো হয় সেই ফুটেজ। ১৯৭৮ সালে নানহু ব্রুজ তৈরি করা হয়েছিল। নিরাপত্তার কারণে তৈরি করা হচ্ছে নতুন ব্রিজ।

ব্রিজটি ১৫০ মিটার লম্বা ও ২৫ মিটার চওড়া। মাত্র সাড়ে ৩ সেকেন্ডে উড়িয়ে দেয়া হয়েছে ওই ব্রিজ। মুহূর্তের মধ্যে ধুলো হয়ে যায় নানহু ব্রিজ। এটা পরিষ্কার করতে তিন থেকে পাঁচ দিন সময় লাগবে বলে জানা গেছে।
 
নতুন ব্রিজটি হবে অনেক বেশি চওড়া। দু'দিকে বেশ খানিকটা জায়গা থাকবে। সেখানে পথচারীদের হাঁটার জায়গা থাকবে। চলতি বছরের সেপ্টেম্বর মাসে নতুন ব্রিজটি খুলে যাবে বলে মনে করা হচ্ছে।

এই বিভাগের আরো খবর