সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে সোনাদিয়া দ্বীপে শিল্পকারখানা না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ রুশ ভাষায় প্রকাশিত বই প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর যুবলীগের সম্মেলন কমিটির আহ্বায়ক চয়ন, সদস্য সচিব হারুন ওমর বহিষ্কার, যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাপস বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি মাছের খাদ্যে শূকরের উপাদান আছে কিনা পরীক্ষার নির্দেশ স্পিকারের সঙ্গে পাঁচ মার্কিন সিনেটরের সাক্ষাৎ বৃদ্ধাশ্রম নয়, মা-বাবার জায়গা হোক হৃদয়ের মণিকোঠায় ভারতের বিপক্ষে বিশ্ব একাদশে সাকিব-তামিম! হিন্দু ছেলের আইডি হ্যাক, ফেসবুকের কাছে তথ্য চেয়েছেন প্রধানমন্ত্রী ডিআইজি বজলুরকে কারাগারে পাঠানোর নির্দেশ আগৈলঝাড়া থানা পরিদর্শন করেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈকতঘেরা জাকার্তায় প্রকৃতির অপার সৌন্দর্য নেপাল ভ্রমণের খুঁটিনাটি ভ্রমণ জাপান সম্রাটের অভিষেকে যোগ দিতে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি শিশুর জন্মের পর ইসিতে জানানোর আইন চান সিইসি গণভবনে যুবলীগ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক আপনার ইমেইলেও থাকবে বসের নজরদারি! জঙ্গি হামলার শঙ্কা: নজরদারিতে দিল্লির ৪ শতাধিক স্থাপনা
২৪

সার্টিফিকেট থাকলেই শিক্ষিত হওয়া যায় না- এমপি শাহে আলম

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

বানারীপাড়া প্রতিনিধিঃ শুধুমাত্র কয়েক খানা সার্টিফিকেট থাকলেই এক জন প্রকৃত শিক্ষিত মানুষ হওয়া যায় না। এক জন প্রকৃত শিক্ষিত মানুষ হতে হলে তার মধ্যে মানবিকতা, সামাজিক বন্ধন, সহপাঠিদের জন্য করণীয় ও নিজের পরিবারের প্রতি আনুগত্য থাকার পাশাপাশি রাষ্ট্রের প্রতি তার ভালোবাসা থাকতে হবে। বৃহস্পতিবার বেলা ১১টায় বরিশালের বানারীপাড়ায় মলুহার ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা মিলনায়তনে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে শিক্ষার মানোন্নয়ন বিষয়ক মতবিনিময় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় বরিশাল-২ আসনের এমপি ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মো. শাহে আলম এ কথা বলেন। এ সময় তিনি বলেন, প্রকৃত শিক্ষাহীন অন্তর সব সময়ই অন্ধকারে নিম্মজিত থাকে। তাই অভিভাবকদের কেবল সন্তানদের শিক্ষা প্রতিষ্ঠানে পাঠিয়ে দিয়েই দায়িত্ব শেষ বলে ঘরে বসে থাকলে চলবে না। তাদের সন্তানরা শিক্ষা গ্রহন করতে গিয়ে কি শিখছে এবং তারা কি করছে সে বিষয়ে বেশি খেয়াল রাখতে হবে। এমপি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শ্রেণী কক্ষে শিক্ষার্থীদের এমন ভাবে পাঠদান করতে হবে যাতে করে ওই বিষয়টি নিয়ে অন্য কারোর কাছে শিখতে যেতে না হয়।
মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তৃতায় উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক বলেন, সকল শিক্ষার্থীই আমার সন্তান আর সন্তানকেই আমি অধ্যায়ন করাচ্ছি এ বিষয়ে শিক্ষকদে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে শ্রেণী কক্ষে পাঠদান করলেই এদেশের শিক্ষার মান উন্নয়নে বিকাশ ঘটবে। এ সময় বিশেষ অতিথির বক্তৃতায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা বলেন, শিক্ষার্থীদের পাঠ্যবইয়ের পাশাপাশি শ্রেণী কক্ষে তাদেরকে সকল বিষয়ে নৈতিক জ্ঞান অর্জনের জন্য শিক্ষকদের কথা বলতে হবে। মলুহার ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসার গর্ভনিং বডির সভাপতি আব্দুল হাই’র সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ মো.খলিলুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইলুহার ইউপি চেয়ারম্যান মো.শহিদুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু, সম্পাদক শেখ শহিদুল ইসলাম, ইলুহার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম প্রমূখ।

 

এই বিভাগের আরো খবর