বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ থেকে একসাথে দু`জন রাস্তায় হাঁটতে পারবে না
৪৩

সার্ক হেলথ ভিডিও কনফারেন্স আজ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

মহামারি করোনাভাইরাস মোকাবিলায় যৌথ প্রচেষ্টার অংশ হিসেবে সার্ক হেলথ ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হবে। আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত এ কনফারেন্সে সার্কভুক্ত আটটি দেশের স্বাস্থ্য বিশেষজ্ঞরা অংশ নেবেন।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে মঙ্গলবার একাধিক ভারতীয় গণমাধ্যমে এ খবর প্রকাশিত হয়েছে।

দেশটির হিন্দুস্তান টাইমস জানায়, গত ১৫ মার্চ সার্ক প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে সার্কভুক্ত দেশগুলোর স্বাস্থ্য বিশেষজ্ঞদের মধ্যে তথ্য ও অভিজ্ঞতা বিনিময়ের ব্যাপারে সিদ্ধান্ত হয়। ওই সিদ্ধান্ত অনুযায়ী এ ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

এতে সার্কভুক্ত দেশগুলোতে করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি, আক্রান্তের সংখ্যা, কোয়ারেন্টাইনের অবস্থা, সংক্রমণ রোধে সচতেনতা এবং করেনা মোকাবিলায় চিকিৎসা সংক্রান্ত প্রস্তুতির মত বিষয়গুলো নিয়ে তথ্য ও মত বিনিময় করবেন বিশেষজ্ঞরা। তবে গণমাধ্যমগুলোতে কনফারেন্সের সময় জানানো হয়নি।

এদিকে সূত্রে জানা গেছে, সার্কভুক্ত দেশের করোনামোকাবিলা তহবিলে এ পর্যন্ত ভারত ১ কোটি মার্কিন ডলার, বাংলাদেশ ১৫ লাখ মার্কিন ডলার, শ্রীলংকা ৫০ লাখ মার্কিন ডলার, নেপাল ১০ লাখ মার্কিন ডলার, আফগানিস্তান ১০ লাখ মার্কিন ডলার, মালদ্বীপ ২ লাখ মার্কিন ডলার এবং ভূটান এক লাখ মার্কিন ডলার দিয়েছে। সব মিলিয়ে ১ কোটি ৮৮ লাখ মার্কিন ডলার দাঁড়িয়েছে।

এই বিভাগের আরো খবর