• রোববার   ০৯ মে ২০২১ ||

  • বৈশাখ ২৫ ১৪২৮

  • || ২৬ রমজান ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২৪ ঘণ্টায় করোনায় দেশে ৪৫ মৃত্যু খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ দিনবদলের অভিযাত্রায় অদম্য গতিতে দেশ এগিয়ে চলছে: সেতুমন্ত্রী তাণ্ডবকারীদের আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ যে যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করুন: প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে: আইনমন্ত্রী যুক্তরাষ্ট্রের কাছে ২০ মিলিয়ন টিকা চেয়েছে বাংলাদেশ: আব্দুল মোমেন গ্রামে বাড়ি নির্মাণে ইউনিয়ন পরিষদের অনুমতি লাগবে: তাজুল করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ সেরামের টিকা না পেলে টাকা ফেরত চাওয়া হবে: অর্থমন্ত্রী ধান-চাল ক্রয়ের জন্য অত্যন্ত যৌক্তিক দাম নির্ধারণ: কৃষিমন্ত্রী শপিংমল খোলা রাত ৮টা পর্যন্ত ১২ মে’র আগেই আসবে চীনের টিকা: পররাষ্ট্রমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ১০ জন গ্রেফতার করোনায় একদিনে আরও ৬১ জনের মৃত্যু বাঁশখালীতে নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা করে দেয়ার নির্দেশ জুনায়েদ আল হাবিব আরও ৪ দিনের রিমান্ডে নাশকতার মামলায় ফের ৫ দিনের রিমান্ডে মামুনুল হক

সাভারে রাবির সাবেক শিক্ষার্থী হত্যা : দুই আসামি গ্রেফতার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২০  

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক শিক্ষার্থী ও স্কুল কর্মকর্তা মোস্তাফিজুর রহমানকে (২৮) হত্যার ঘটনায় দুই আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলেন- মো. আজাদ শরীফ (৩০) ও মো. রনি (৪৮)।

সোমবার (২৬ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ৮টার দিকে ঢাকার সাভার থানার রাজাসন এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র‌্যাব-৪ এর একটি দল।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সকালে র‌্যাব-৪ এর সহকারী পরিচালক (অপস) সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী জানান, গত ২৪ অক্টোবর রাজশাহী থেকে নৈশকোচযোগে ভোর ৪টার দিকে সাভার বাসস্ট্যান্ড নেমে সিআরপি এলাকায় যাওয়ার সময় ছিনতাইকারীদের কবলে পড়েন মোস্তাফিজুর রহমান।

একপর্যায়ে ছিনতাইকারীদের উপর্যপুরি ছুরিকাঘাতে গুরুতর জখম হলে তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সাভার মডেল থানায় এ বিষয়ে একটি হত্যা মামলা দায়ের করা হয়।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাকৃতররা মোস্তাফিজুর রহমান হত্যায় জড়িত বলে স্বীকারোক্তি প্রদান করেছেন এবং পলাতক আসামিদের নাম প্রকাশ করেছেন।

জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, তারা একটি ছিনতাইকারীচক্র আকারে দীর্ঘদিন ধরে সাভারসহ আশপাশের এলাকায় ছিনতাই করে আসছিল। মূলত তারা ছিনতাইয়ের উদ্দেশ্যেই ছুরিকাঘাতে হত্যা করে মোস্তাফিজুর রহমানকে।

উল্লেখ্য, মোস্তাফিজুর রহমান সাভারের ডগরমোড়া এলাকায় প্রফেসর ভিলায় ভাড়াবাড়িতে থেকে বিরুলিয়া ইউনিয়নের কমলাপুরে গ্লোরিয়াস ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে প্রশাসনিক কর্মকর্তা হিসেবে কাজ করতেন।

তিনি রাজশাহীর দুর্গাপুর থানার নওয়াপাড়া গ্রামের মজিবুর রহমানের ছেলে। রাবির সাবেক এই শিক্ষার্থী দর্শন বিভাগ থেকে ২০১৭ সালে স্নাতকোত্তর শেষ করেছেন।