বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সারাদেশের পরিবহন ধর্মঘট প্রত্যাহার ময়নাতদন্ত প্রতিবেদন লিখতে হবে স্পষ্ট অক্ষরে: হাইকোর্ট আজ সশস্ত্র বাহিনী দিবস শাহজালালে পৌঁছেছে পাকিস্তানের ৮২ টন পেঁয়াজ ক্রিকেটের সঙ্গে টেনিসও এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী রিফাত হত্যা : চার্জ গঠন ২৮ নভেম্বর বরিশালে ৪৫ টাকা দরে টি‌সি‌বির পেঁয়াজ বি‌ক্রি, উপচেপড়া ভিড় র‌্যাব-৮ এর অভিযানে শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার কর্মবিরতি প্রত্যাহার, বরিশালে বাস চলাচল স্বাভাবিক ৭ ডিসেম্বর বিচারবিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বরিশাল বোর্ডে এসএসসিতে বৃত্তি পাচ্ছেন ১৪১৭ শিক্ষার্থী কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ বরিশাল বোর্ডে এসএসসির ফরম পূরণে সময় বাড়লো জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি: পলক স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাক মালিকদের ফের বৈঠক আজ চক্রান্তকারীদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয় দিয়ে বছর শেষ করল ব্রাজিল দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয়
৪৬

সাগরে ফের ভারতীয় ১১ জেলে আটক

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০১৯  

 

বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের দায়ে আবারো ভারতীয় ১১ জেলেকে আটক করেছে নৌবাহিনী। 

সোমবার (১৪ অক্টোবর) ভোরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে এফ বি হীরা পার্বতী নামক একটি মাছ ধরা ট্রলারসহ ওই জেলেদের আটক করা হয়। পরে বিকেলে পুলিশ তাদের বাগেরহাট আদালতে পাঠায়। আদালত আটক জেলেদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
 
আটক জেলেরা হলেন- সিদ্বিরশর গানা (৫৪), শ্রী কৃষ্ণ (৫৩), দিপক বাড়ই (৩৫), রাম কৃষ্ণ দাস (৩০), হরিপ্রধান (৫৭), সুভাষ পাল (৫২), মাইনু হানবেগ (৫৮), পিন্টু মণ্ডল (৪৮), জন্টু মৃধা (৫৫), প্রদিপ পাল (৩৫) ও গোকুল দলপতি (৩৭)। 

আটক জেলেদের নৌবাহিনী মোংলা থানা পুলিশে হস্তান্তর করে। জেলেদের বাড়ি ভারতের দক্ষিণ-চব্বিশ পরগনা জেলায় বলে জানিয়েছে পুলিশ। 

এ নিয়ে গত ১৫ দিনে ৫টি মাছ ধরা ট্রলারসহ ভারতীয় ৪৯ জেলেদের আটক করে নৌবাহিনী।
  
বাগেরহাট কোর্ট ইন্সপেক্টর দিলীপ কুমার সরকার বলেন, অবৈধভাবে অনুপ্রবেশ এবং সমুদ্রসীমা লঙ্ঘন করে মাছ শিকারের সময় নৌবাহিনীর হাতে আটক জেলেদের মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় মোংলার দিগরাজ নৌ ঘাঁটির পিওআর (জি) এম ইমান আলী বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।  

আটকদের বিরুদ্ধে সামুদ্রিক মৎস্য অধ্যাদেশ ১৯৮৩ এর ২২ ধারায় মামলা দায়েরের পর আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। 

এর আগে গত ১ অক্টোবর (মঙ্গলবার) ১৫ জন এবং ৪ অক্টোবর (শুক্রবার) ২৩ জন ভারতীয় জেলেকে আটক করা হয়েছে। তারা বর্তমানে বাগেরহাট কারাগারে রয়েছেন।

এই বিভাগের আরো খবর