বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ক‌রের টাকায় দে‌শের উন্নয়ন হয় এটা পরীক্ষীত- মেয়র সা‌দিক কলকাতা টেস্ট দেখতে আমন্ত্রণ জানিয়ে শেখ হাসিনাকে মোদীর চিঠি কৃষি জমি রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী চার বছরের মধ্যে দারিদ্র্র্যের হার কমবে : প্রধানমন্ত্রী বাংলাদেশকে ঋণ দিতে দৌড়ঝাঁপ করছে বিদেশিরা : প্রতিমন্ত্রী আজ ঝালকাঠির দুই বিচারক হত্যা দিবস পিকেএসএফ উন্নয়ন মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী আয়কর মেলা: ১১৩ কোটি থেকে লক্ষ্যমাত্রা তিন হাজার কোটি টাকা রোহিঙ্গা নিপীড়নে এবার সুচি’র বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা টেস্ট বিশ্বকাপ অভিষেকে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ আয়কর মেলা শুরু আজ রোহিঙ্গা সমস্যার পেছনে জিয়াউর রহমানের হাত ছিল: প্রধানমন্ত্রী খেলাপি ঋণ অবশ্যই আদায় করা হবে: অর্থমন্ত্রী ধেয়ে আসছে ‘বুলবুলে’র চেয়েও ভয়ানক ঘূর্ণিঝড় ‘নাকরি’ বরিশালের বর্ধিত এলাকার কাঁচাসড়ক অচিরেই পাকা করার উদ্যোগ দেশের কল্যাণে প্রয়োজনে বাবার মতো জীবন দেবো: শেখ হাসিনা বিমানে উড়ে বাংলাদেশ এল ২২৫টি গরু! বুলবুলে ক্ষতিগ্রস্থ ২৭ পরিবারের মাঝে ঢেউটিন ও অর্থ সহায়তা দেশে রফতানি বাড়াতে দরকার পরিবহন খাতে উন্নয়ন: বিশ্বব্যাংক মা হারানো সেই শিশুর দায়িত্ব নিলেন উপমন্ত্রী শামীম
৫৪৬

সাকিব আজ খেলবেন, দেশে ফিরবেন ২৮ এপ্রিল

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০১৯  

স্কোয়াডের সিংহভাগ ক্রিকেটার ব্যস্ত থাকলেও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বিশ্বকাপ প্রস্তুতি শুরু হয়ে গেছে গতকাল থেকেই। যাতে প্রথমদিন উপস্থিত ছিলেন মাত্র ৫ ক্রিকেটার। চলতি লিগের কারণে অনুশীলনে অংশ নেননি ১১ জন এবং আইপিএল খেলতে ভারতে থাকায় ছিলেন না দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসান।

যেহেতু সাকিব আইপিএলে ম্যাচ পাচ্ছেন না, তাই তাকে দেশে ফিরে আসতে চিঠি দিয়েছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড। প্রাথমিকভাবে জানা গিয়েছিল প্রস্তুতি ক্যাম্প শুরুর আগেই দেশে ফিরে আসবেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। কিন্তু ক্যাম্প শুরুর পরদিনও দেশে ফেরেননি সাকিব। তাহলে কবে ফিরছেন তিনি?

আজ জানা গেলো সে তথ্য। টানা ৮ ম্যাচ বেঞ্চে বসে থাকলেও সানরাইজার্স হায়দরাবাদের পরবর্তী দুই ম্যাচের একাদশে থাকবেন সাকিব এবং দেশে ফিরবেন ২৮ এপ্রিল। সাকিবের গুরুজন এবং কোচ মোহাম্মদ সালাউদ্দিন আহমেদ জানিয়েছেন এ তথ্য।

সাকিব আল হাসানের অনুরোধে তার সঙ্গে একান্ত অনুশীলনের জন্য গত ১৩ এপ্রিল হায়দরাবাদ গিয়েছিলেন মোহাম্মদ সালাউদ্দিন। সেখানে সাকিবের খরচেই ১০ দিন থেকে দেশে ফিরে এসেছেন সালাউদ্দিন। প্রাথমিকভাবে পরিকল্পনা ছিলো সাকিবকে সঙ্গে নিয়েই ফিরবেন সালাউদ্দিন।

কিন্তু বাঁধ সেধেছে হায়দরাবাদ কর্তৃপক্ষ। কারণ তাদের দল ছেড়ে দেশে ফিরে যাবেন দুই তারকা ক্রিকেটার ডেভিড ওয়ার্নার এবং জনি বেয়ারস্টো। এ দুই খেলোয়াড় চলে যাবেন বলে সাকিব আল হাসানকে একাদশে নেয়ার পরিকল্পনাই করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

হায়দরাবাদের পরবর্তী তথা মৌসুমের দশম ম্যাচ আজ রাতে, বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের বিপক্ষে। এ ম্যাচে খেলবেন সাকিব আল হাসান। শুধু তাই নয়, আগামী ২৭ এপ্রিল রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচ খেলে পরদিন দেশে ফিরবেন সাকিব। এসব তথ্য জানিয়েছেন হায়দরাবাদ থেকে আসা সালাউদ্দিন।

বাংলাদেশ দলের সঙ্গে দীর্ঘদিন কাজ করা সালাউদ্দিন বর্তমানে কর্মরত রয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের কোচ হিসেবে। তার বর্তমান আবাসস্থলই বলা চলে বিকেএসপিকে। তাই দেশে ফিরে সোজা বিকেএসপিতে চলে গেছেন তিনি।

যেখানে আজ শিরোপার লড়াইয়ে মাঠে নেমেছে আবাহনী লিমিটেড। এ ম্যাচ দেখতে মাঠে যেতেই সালাউদ্দিনের সঙ্গে দেখা এ প্রতিবেদকের। পরে সালাউদ্দিনের কাছ থেকে প্রিয় শিষ্য সাকিবের কথা জানতে চাওয়া হলেই তিনি জানান সাকিবের ফেরার তথ্য।

তিনি বলেন, 'হায়দরাবাদ থেকে দুই-তিনজন খেলোয়াড় চলে যাবে। যে কারণে তারা এখনই সাকিবকে ছাড়তে রাজি নয়। আজকের ম্যাচে (চেন্নাইয়ের বিপক্ষে) খেলবে সাকিব। এমনকি পরের ম্যাচেও ওকে নেয়ার কথা জানিয়েছে দলটি। পরে ২৮ এপ্রিল দেশে ফিরে আসবে সাকিব।'

এদিকে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের উদ্দেশ্যে আগামী ১ মে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। মূলত সে কারণেই ২৮ এপ্রিল দেশে ফিরে আসবেন সাকিব। নতুবা আইপিএলের সবগুলো ম্যাচ খেলেই দেশে ফিরতেন তিনি।

এই বিভাগের আরো খবর