• মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৭

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ২৯০৭ পদ্মা ব্যাংকের অর্থ আত্মসাৎ মামলায় সাহেদ ৭ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ২৪৮৭ দলীয় পরিচয় কোনো অপরাধীকে রক্ষা করতে পারেনি: কাদের লাইসেন্স নবায়ন না করলেই বেসরকারি হাসপাতাল বন্ধ দেশে করোনায় আরও ৩২ মৃত্যু, শনাক্ত ২৬১১ কাল অনলাইনে শুরু একাদশের ভর্তি, যেভাবে আবেদন করবেন সুযোগ আছে, করোনা সংকটেও বিনিয়োগ আনতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রী আবের ফোন করোনায় আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ২৬৫৪ কামাল বেঁচে থাকলে সমাজকে অনেক কিছু দিতে পারতো: শেখ হাসিনা সাবেক সেনা কর্মকর্তা সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন করোনায় ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, শনাক্ত ১৯১৮ করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ ঈদ-বন্যা ঘিরে করোনা সংক্রমণের হার বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণ, ‘নব্য জেএমবির সদস্য’ আটক করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ৩০০৯ ১২ কোটি টাকা আত্মসাত করে গ্রেফতার যমুনা ব্যাংকের ম্যানেজার থানায় বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা নেই : পুলিশ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৯৬০, মৃত্যু ৩৫
১৯৫

সাকিবের পরিবর্তে বর্ষসেরা স্টোকস, সমালোচিত ভারত আর্মি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০১৯  

ভারতীয় ক্রিকেট সমর্থকদের সবথেকে বড় গ্রুপ 'ভারত আর্মি' প্রতি বছর বিশ্বের সেরা আন্তর্জাতিক ক্রিকেটারকে 'প্লেয়ার অব দ্য ইয়ার' পুরস্কার দিয়ে থাকে। বরাবরের মতো এবারও সেই পুরস্কারটি দিয়েছে তারা। সেটি নিয়ে সমালোচিতও হতে হচ্ছে ভারত আর্মিকে।

সংক্ষিপ্ত তালিকায় সাকিব আল হাসান এই পুরস্কার জেতার দৌড়ে বাকিদের থেকে অনেক এগিয়ে থাকলেও পুরস্কারটি জিতেছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। ভোটের হিসেবে সাকিবের ধারে কাছেও ছিলেন না ইংলিশ অলরাউন্ডার।

ভারত আর্মির পক্ষ থেকে আন্তর্জাতিক বর্ষসেরা খেলোয়াড় পুরুষ ক্যাটাগরিতে মনোনয়ন পান সাকিব। তার পাশাপাশি আরও তিন জন ছিলেন এই তালিকায়। সাকিবের সঙ্গে ভারত আর্মি অ্যাওয়ার্ডের দৌড়ে ছিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস, অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

অথচ, সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের পোল পোস্টের মাধ্যমে বিজয়ী নির্বাচিত করা হবে এমন ঘোষণা দেওয়া হয়েছিল ভারত আর্মির পক্ষ থেকে। হঠাৎ করেই নিয়ম পাল্টে পরে সেখানে যোগ করা হয় ধারাবাহিক পারফরম্যান্স, খেলোয়াড়ের পারফরম্যান্সের উপর নির্ভর করে দলের জয় আর স্পোর্টসম্যানশিপ স্পিরিট।

পোল পোস্টের প্রথমদিনই সাকিব পেয়েছিলেন ৮২ শতাংশ ভোট। সে সময় বেন স্টোকসের ঘরে ছিল মাত্র ৮ শতাংশ ভোট। কেন উইলিয়ামসনের ৬ শতাংশ আর স্টিভ স্মিথ পেয়েছিলেন ৪ শতাংশ ভোট। তারপরও সাকিবকে নয়, বিজয়ী ঘোষণা করা হয়েছে স্টোকসকে। স্বাভাবিকভাবেই সমালোচিত হচ্ছে ভারত আর্মি। সাকিবের ভক্তরা তাকে ভোট দিয়ে এতোদূর এগিয়ে নিলেও তাদের হতাশই করেছে ভারত আর্মি।

ছবি: সংগৃহীত২০১৯ বিশ্বকাপে ৮ ম্যাচে ৬০৬ রান করেন সাকিব। যেখানে ছিল দুটি সেঞ্চুরি আর পাঁচটি ফিফটি। বল হাতে নিয়েছেন ১১ উইকেট।

টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দেওয়া এই অলরাউন্ডারকে নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ভারতীয় জুয়াড়ির কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে না জানানোর অপরাধে এক বছর নিষিদ্ধ সাকিব। যে কারণে ভারত সফরে ছিলেন না তিনি, থাকছেন না এবারের বিপিএলে।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর