• বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৯ ১৪২৭

  • || ১৭ রবিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ভাস্কর্যবিরোধী বক্তব্য রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত: তথ্যমন্ত্রী এমসি কলেজে গণধর্ষণ : ৮ জনকে অভিযুক্ত করে চার্জশিট করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৩১৬ বিদ্রোহী প্রার্থীদের পরবর্তীতে আর মনোনয়ন নয়: ওবায়দুল কাদের ঢাবি শিক্ষার্থী ধর্ষণ: ছাত্র অধিকার পরিষদের তিন নেতা রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ২১৯৮ বীর মুক্তিযোদ্ধা আতিক হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড ফাইজারের ভ্যাকসিন অনুমোদন দিলো যুক্তরাজ্য করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ২২৯৩ ঘরোয়া অনুষ্ঠানের কথাও পুলিশকে জানাতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৭ জানুয়ারি ভাস্কর্য নিয়ে উস্কানি ছড়ালে সরকার বসে থাকবে না: তথ্যমন্ত্রী চাকরি দেওয়ার নামে প্রতারণা, ২৮ প্রতারক আটক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী

সাইলেন্ট থাকা স্মার্টফোন খুঁজে পাবেন যেভাবে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ নভেম্বর ২০২০  

এক দশকেই আমাদের জীবনকে নতুন এক পথের দিকে ঘুরিয়ে দিয়েছে স্মার্টফোন। যন্ত্রটি ছাড়া যেন চলেই না! কিন্তু যখন সাইলেন্ট মোডে রাখার পর ফোন খুঁজে পাওয়া যায় না, তখন খুবই বিরক্ত লাগে। তখন ফোন খুঁজে পাওয়া অনেক কঠিন হয়ে পড়ে।

সাইলেন্ট মোডে থাকা স্মার্টফোন হারিয়ে গেলে যেভাবে খুঁজে পাবেন-

* প্রথমে অন্যকোনো স্মার্টফোন বা কম্পিউটার থেকে গুগল-এর ওয়েবসাইটে যান।

* সেখানে সার্চ বারে লিখুন ‘ফাইন্ড মাই ফোন’।

* তারপর গুগল অ্যাকাউন্ট বা জিমেইল অ্যাকাউন্টে সাইন ইন করুন।

* নিজের মোবাইলের লোকেশন দেখতে পাবেন গুগল-এ।

* এরপর আপনার সামনে অপশন আসবে, যেটির মাধ্যমে ফোনের অ্যানড্রয়েড ডিভাইস ম্যানেজারটি ‘অন’ করে দিতে পারবেন।

* এবার ‘রিং’ অপশনটিকে সিলেক্ট করুন।

* আপনার ফোন সাইলেন্ট মোডে থাকলেও সেটি ফুল ভলিউমে রিং বাজতে শুরু করবে। যতক্ষণ না আপনি ফোনটিকে খুঁজে বের করে তার পাওয়ার বাটনটি চেপে ধরছেন, ততক্ষণ ফোনে রিং হতেই থাকবে। এবার সেই আওয়াজ অনুসরণ করে ফোনটিকে খুঁজে বের করা কোনো ব্যাপারই নয়।