• শনিবার   ৩১ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১৬ ১৪২৮

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
একনেক বৈঠক শুরু, অনুমোদন হতে পারে ১০ প্রকল্প করোনা টেস্টে গ্রামীণ জনগণের ভীতি নিরসনে কাজ করতে হবে জয়ের কাছ থেকেই আমি কম্পিউটার শিখেছি : প্রধানমন্ত্রী মানুষকে ব্যাপকভাবে ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা ভ্যাকসিন উৎপাদন হবে দেশেই: শেখ হাসিনা সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন আজ করোনা মোকাবিলায় সশস্ত্র বাহিনীসহ সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান ফকির আলমগীরের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক সুশৃঙ্খল সেনাবাহিনী গণতন্ত্র সুসংহত করতে সহায়ক ভূমিকা পালন করে শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী নিম্নআয়ের মানুষের জন্য ৩২০০ কোটি টাকার প্রণোদনা ২৩ জুলাই থেকে ৫ আগস্ট মানতে হবে যেসব বিধিনিষেধ কঠোর বিধিনিষেধ শিথিল করে প্রজ্ঞাপন জারি দারিদ্র্যের সাথে জনসংখ্যা বৃদ্ধির সম্পর্ক রয়েছে: রাষ্ট্রপতি উন্নয়নের অন্যতম পূর্বশর্ত পরিকল্পিত জনসংখ্যা: প্রধানমন্ত্রী ক্লাইমেট ভালনারেবলস ফাইন্যান্স সামিট উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর উপহারের এক টন আম যাচ্ছে নেপালে ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে আম পাঠালেন প্রধানমন্ত্রী ‘জিয়াউর রহমান স্বাধীনতার পর খালেদাকে ঘরে নিতে চাননি’

সাইলেন্ট থাকা স্মার্টফোন খুঁজে পাবেন যেভাবে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ নভেম্বর ২০২০  

এক দশকেই আমাদের জীবনকে নতুন এক পথের দিকে ঘুরিয়ে দিয়েছে স্মার্টফোন। যন্ত্রটি ছাড়া যেন চলেই না! কিন্তু যখন সাইলেন্ট মোডে রাখার পর ফোন খুঁজে পাওয়া যায় না, তখন খুবই বিরক্ত লাগে। তখন ফোন খুঁজে পাওয়া অনেক কঠিন হয়ে পড়ে।

সাইলেন্ট মোডে থাকা স্মার্টফোন হারিয়ে গেলে যেভাবে খুঁজে পাবেন-

* প্রথমে অন্যকোনো স্মার্টফোন বা কম্পিউটার থেকে গুগল-এর ওয়েবসাইটে যান।

* সেখানে সার্চ বারে লিখুন ‘ফাইন্ড মাই ফোন’।

* তারপর গুগল অ্যাকাউন্ট বা জিমেইল অ্যাকাউন্টে সাইন ইন করুন।

* নিজের মোবাইলের লোকেশন দেখতে পাবেন গুগল-এ।

* এরপর আপনার সামনে অপশন আসবে, যেটির মাধ্যমে ফোনের অ্যানড্রয়েড ডিভাইস ম্যানেজারটি ‘অন’ করে দিতে পারবেন।

* এবার ‘রিং’ অপশনটিকে সিলেক্ট করুন।

* আপনার ফোন সাইলেন্ট মোডে থাকলেও সেটি ফুল ভলিউমে রিং বাজতে শুরু করবে। যতক্ষণ না আপনি ফোনটিকে খুঁজে বের করে তার পাওয়ার বাটনটি চেপে ধরছেন, ততক্ষণ ফোনে রিং হতেই থাকবে। এবার সেই আওয়াজ অনুসরণ করে ফোনটিকে খুঁজে বের করা কোনো ব্যাপারই নয়।