শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১২ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বরিশালে নদীভাঙন রক্ষা বাঁধের বালু চুরির দায়ে গ্রেপ্তার ১ বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ফিলিস্তিন বিশ্ববাসীর কাছে বঙ্গবন্ধু টানেল একটি অনন্য দৃষ্টান্ত: স্পিকার বরিশালে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত কোন সিপাহির বাঁশির হুইসেলে এদেশ স্বাধীন হয়নি - শ.ম রেজাউল করিম নাসিরুদ্দিন শাহ ও অনুপম খেরের বাকযুদ্ধ বরিশালে চারলেন সড়কের সঙ্গে হচ্ছে বাইপাস আকাশ থেকে মোবাইলে পদ্মাসেতুর ছবি তুললেন প্রধানমন্ত্রী চীনের রহস্যময় ভাইরাস বাদুড় ও সাপ হয়ে মানবদেহে! `শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে পরিচয় দিতে গর্ববোধ করি` এত গুণ পুদিনা পাতার? হাঁসের মাংসের কালিয়া দেশ গঠনে ক্যাডেটদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে-সেনাপ্রধান মুজিববর্ষ ঘিরে বিদেশিদের মধ্যেও আগ্রহ বাড়ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পাখি মেলা শিগগিরই মালয়েশিয়া-সিঙ্গাপুরকে পেছনে ফেলবো: অর্থমন্ত্রী শিক্ষার অন্যতম উদ্দেশ্য মানবসম্পদ তৈরি: শিক্ষা সচিব মানুষের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যেই আ’লীগ কাজ করে যাবে-শেখ হাসিনা আগৈলঝাড়ায় জি আর মামলার পলাতক আসামি গ্রেফতার বানারীপাড়ায় তথ্য প্রযুক্তির মাধ্যমে আইফোন উদ্ধার করলেন ওসি
৭০

সহযোগীসহ আন্তজেলা ডাকাত সরদার লিটন গ্রেফতার

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৯  

দুটি ট্রলার চুরি করে পালাতে গিয়ে পুলিশের হাতে গ্রেফতার হয়েছে আন্তজেলা ডাকাত সদলের সরদার ও অস্ত্রসহ ৯টি ডাকাতি মামলার আসামি লিটন মাতুব্বর এবং তার সহযোগী।

রোববার (১৫ ডিসেম্বর) সকাল পৌনে ১১টার দিকে বাবুগঞ্জ থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. মিজানুর রহমানের নেতৃত্বে পুলিশের টিম সুগন্ধা নদীর একটি চর থেকে তাদের গ্রেফতার করেন। তবে এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছে ডাকাত দলের অপর দুই সদস্য।

গ্রেফতারকৃত আন্তজেলা ডাকাত দলের সরদার লিটন মাতুব্বর মেহেন্দিগঞ্জ উপজেলার কাজীরহাট থানাধীন ভাষানচর দফাদারহাট এলাকার বাসিন্দা শাহাজাহান মাতুব্বরের ছেলে। তার সহযোগী মাসুদ প্যাদা একই উপজেলার দরিরচর খাজুরিয়া এলাকার বাসিন্দা পান্না মিয়া প্যাদার ছেলে।

বাবুগঞ্জ থানার অফিসার ইন-চার্জ (ওসি) মিজানুর রহমান জানান, ‘আন্তজেলা ডাকাত দলের সরদার লিটন মাতুব্বর ও তার অপর তিন সহযোগী শনিবার রাতে হিজলা উপজেলার হরিনাথপুর সৌলা পুরাতন লঞ্চঘাট হতে দুটি ট্রলার চুরি করে পালাচ্ছিলো। বিষয়টি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে বাবুগঞ্জ উপজেলাধীন মীরগঞ্জ খেয়াঘট সংলগ্ন নদীতে তল্লাশী চৌকী স্থাপন করা হয়।

এসময় ডাকাত সদস্যরা পালাবার সময় ধাওয়া করে সুগন্ধা নদীর দক্ষিণ পাড়ে দক্ষিণ ভুতেরদিয়া নদীর চর থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৪০ ফুট লম্বা স্টিল বডি এবং ৩৩ ফুটের কাঠবডি ইঞ্জিন চালিত দুটি ট্রলার উদ্ধার করা হয়েছে।

ওসি মিজানুর রহমান বলেন, ‘আন্তজেলা ডাকাত সরদার লিটন মাতুব্বর ১টি অস্ত্র এবং ৮টি ডাকাতি মামলার পলাতক আসামি। মহানগরীর কোতয়ালী মডেল থানা, এয়ারপোর্ট থানা, কাউনিয়া থানা, কাজীরহাট এবং মেহেন্দিগঞ্জ থানায় ওই ৯টি মামলা রুজু হয়েছে।

দীর্ঘ দিন ধরেই ডাকাত সরদার লিটন পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে বেড়াচ্ছিলো। পাশাপাশি সাধারণ খেটে খাওয়া মানুষের ট্রলার চুরি করে তা ব্যবহার করেই বিভিন্ন এলাকায় ডাকাতি সংঘটিত করে আসছিলো। তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এই বিভাগের আরো খবর