সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রোহিঙ্গা ভোটার খতিয়ে দেখতে চট্টগ্রামে কবিতা খানম আগামী ১০মাসের রোডম্যাপ তৈরি ও তার বাস্তবায়ন করবো - জয় ও লেখক ডেঙ্গুতে সরকারি হিসেবে ৬৮ জনের মৃত্যু আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বরিশাল নগরীতে আসছে স্মার্ট এলইডি লাইটিং বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ বরিশালকে যানজট মুক্ত রাখতে কাজ করছে ট্রাফিক সদস্যরা- ডিসি ট্রাফিক সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী বরিশালে কাজী নজরুল ইসলামের ৪৩তম প্রয়াণ বার্ষিকী অনুষ্ঠিত রাজশাহীর পুলিশ একাডেমিতে কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী গণপরিবহনে মাসিক বেতনে চালক নিয়োগের নির্দেশ হাইকোর্টের সারদার পথে প্রধানমন্ত্রী

সরকারের নানা পদক্ষেপে সারাদেশে কমেছে ডেঙ্গু রোগীর সংখ্যা

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

সরকারের নানা পদক্ষেপের কারণে চিকিৎসা নিয়ে বাড়ি ফেরা রোগীর সংখ্যা বাড়ছে। এপর্যন্ত চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৯৬ শতাংশ ডেঙ্গু রোগী। এদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে ডেঙ্গু আক্রন্ত রোগীর সংখ্যা ১৬ শতাংশ কমেছে।

চলতি বছরের শুরু থেকে গতকাল বুধবার পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হয়েছেন ৭৮ হাজার ৬১৭ জন। আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৭৫ হাজার ২২৫ জন। সারাদেশে বর্তমানে মোট ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ১৬৫ জন। এর মধ্যে ঢাকায় ১ হাজার ৪৩৪ জন এবং ঢাকার বাহিরে ১ হাজার ৭৩১ জন। বাসস

স্বাস্থ্য অধিদপ্তরের ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় ( ১০ সেপ্টম্বর সকাল ৮ টা থেকে ১১ সেপ্টম্বর সকাল ৮টা) পর্যন্ত নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাপসাতালে ভর্তি হয়েছেন ৬৩৪ জন। এর মধ্যে ঢাকায় ২২১ জন এবং ঢাকার বাহিরে ৪১৩ জন। এ যাবত ডেঙ্গু রোগে ৬০ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন থেকে জানা গেছে, গত ২৪ ঘন্টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৪৯, মিটফোর্ড হাসপাতালে ৩০, ঢাকা শিশু হাসপাতালে ৩, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ২৪, বিএসএমএমইউতে ১১, পুলিশ হাসপাতাল রাজারবাগে ১, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ২৫, সম্মলিত সামরিক হাসপাতালে ৪জন এবং কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ২৯ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

ঢাকা বিভাগের বিভিন্ন হাসপাতালে (ঢাকা শহর ব্যতীত) ৮৯ জন, চট্টগ্রাম বিভাগে ৫১ জন, খুলনা বিভাগে ১৩৮ জন, রংপুর বিভাগে ১২ জন, রাজশাহী বিভাগে ৪৪ জন, বরিশাল বিভাগে ৬৭ জন, সিলেট বিভাগে ৫ জন ও ময়মনসিংহ বিভাগে ৭ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হন।

এই বিভাগের আরো খবর