• বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৪ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স
৪৮৫

সরকারের উন্নয়নের ১০ বছর নিয়ে সংকলন প্রকাশ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০১৮  


 

আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের টানা দুই মেয়াদে ১০ বছরের উন্নয়নযাত্রার কথা এবার মুদ্রিত হলো ছাপা অক্ষরে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংয়ের উদ্যোগে ‘বাংলাদেশ:অগ্রগতি ও উন্নয়নের দশ বছর’ শিরোনামের এই সংকলনটি প্রকাশ করেছে জিনিয়াস পাবলিকেশনস। বইটি লেখার জন্য ২০০৯ থেকে ২০১৮ সময়সীমার মধ্যে আওয়ামী লীগের পর পর দুই দফা দেশ পরিচালনার তথ্য-উপাত্ত জোগান দিয়েছে সরকারের বিভিন্ন মন্ত্রণলায় ও বিভাগ।
সংকলনে উল্লেখ করা হয়েছে, নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতায় বিজয় অর্জন করে। প্রথম মেয়াদের পাঁচ বছর শেষে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট আবারও বিজয় অর্জন করে তৃতীয়বারের মতো সরকার পরিচালনার ভার নেয়। এই ১০ বছরে কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামো উন্নয়নসহ আর্থ-সামাজিক সব খাতে বাংলাদেশ অর্জন করেছে বিস্ময়কর অগ্রগতি; বাংলাদেশ বিশ্বে উন্নয়নের মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ২০১৫ সালে নিম্ন মধ্যম আয়ের দেশ এবং ২০১৮ সালে স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের স্বীকৃতি পাওয়ার বিভিন্ন পর্যায়গুলোও উঠে এসেছে এই প্রকাশনায়।

সংকলনটির প্রধান সম্পাদক প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি ইহসানুল করিম। এর গ্রন্থনা ও সম্পাদনায় কাজ করেছেন প্রধানমন্ত্রীর অতিরিক্তি প্রেস সচিব নজরুল ইসলাম। আর সার্বিক সহযোগিতায় ছিলেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব মামুন অর রশিদ এবং সহকারী প্রেস সচিব আশরাফ সিদ্দিকী বিটু।

উন্নয়ন বিভাগের পাঠকপ্রিয় খবর