• রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৪ ১৪২৭

  • || ০৩ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ ২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার, পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ কোনো প্রকল্পের মেয়াদ বাড়ানো হবে না : উশৈসিং বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয়: পাটমন্ত্রী পিকে হালদারের বান্ধবী গ্রেফতার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৮৪৯ ভাসানচর নিয়ে আন্তর্জাতিক এজেন্সির সাপোর্ট পাচ্ছি: মোমেন এইচএসসির ফল ২৮ জানুয়ারির মধ্যে প্রধানমন্ত্রীর জা রওশন আরা ওয়াহেদ আর নেই সংগঠন গড়ার জন্য বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ছেড়ে দিয়েছিলেন: শেখ হাসিনা প্রতারণার মামলায় রিজেন্ট সাহেদের জামিন নামঞ্জুর আমাদের দলে মুক্তভাবে কথা বলার অধিকার সবার আছে- তথ্যমন্ত্রী দুদকের মামলায় সাবেক ওসি প্রদীপের জামিন নামঞ্জুর বাংলাদেশ ও বাঙালির অনুপ্রেরণার উৎস বঙ্গবন্ধু: রাষ্ট্রপতি

সরকারিভাবে আমন ধান-চাল সংগ্রহ শুরু

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২০  

বাগেরহাটে সরকারিভাবে আমন ধান ও চাল সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুরে বাগেরহাট সদর উপজেলা খাদ্যগুদামে ধান ও চাল সংগ্রহ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

এ সময় বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম, বাগেরহাট জেলা খাদ্যনিয়ন্ত্রক মো. আবদুল হাকিম, সদর উপজেলা খাদ্যনিয়ন্ত্রক মনোতোষ কুমার মজুমদার, কৃষক ও মিল মালিকরা উপস্থিত ছিলেন।

অভ্যন্তরীণ আমন সংগ্রহ ২০২০-২১ এর আওতায় এ বছর বাগেরহাট জেলায় ২৬ টাকা কেজি দরে ১ হাজার ৬৭৫ টন আমন ধান, ৩৬ টাকা কেজি দরে ১৯০ টন আতপ চাল এবং ৩৭ টাকা কেজি দরে ২ হাজার ৪১৩ টন সিদ্ধ চাল সংগ্রহ করা হবে। সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ও তালিকাভুক্ত মিলারদের কাছ থেকে চাল সংগ্রহ করা হবে।

দেশের মধ্যে এই প্রথম বাগেরহাট জেলায় এই ধান ও চাল সংগ্রহ শুরু হলো। নির্দিষ্ট সময় অর্থাৎ ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারির মধ্যে এই ধান ও চাল সংগ্রহ সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন জেলা খাদ্যনিয়ন্ত্রক মো. আবদুল হাকিম।