শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৫ ১৪২৬   ০৪ রজব ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ দিয়েছেন : স্বরাষ্ট্রমন্ত্রী মশা যেন ভোট খেয়ে না ফেলে, নতুন মেয়রদের প্রধানমন্ত্রী তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী আমার কাছে রিপোর্ট আসছে, কাউকে ছাড়ব না : প্রধানমন্ত্রী দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরসিকে দিল রবি মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বাধ্যতামূলকের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী আজকের স্বর্ণপদক প্রাপ্তরা ২০৪১ এর বাংলাদেশ গড়ার কারিগর যে কোন অর্জনের পেছনে দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ১৭২ শিক্ষার্থী আজ ১৭২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের আগৈলঝাড়ায় বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার
৫৩

সব সময়ই পরিচ্ছন্নতাকর্মীদের পাশে আছি: মেয়র সাদিক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০১৯  

 


 বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, যারা দিনরাত পরিশ্রম করে বরিশাল নগরীকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখেন, তারা প্রত্যেকেই সাদিক আবদুল্লাহ। তাদেরকে কেউ অন্যায়ভাবে লাঞ্চিত করতে পারবেনা, হেয় প্রতিপন্ন করতে পারবেনা। আমি সব সময়ই তাদের পাশে আছি।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে বরিশাল ক্লাবে বিসিসির পরিচ্ছন্নতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইসরাইল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় মেয়র সাদিক আবদুল্লাহ বলেন, আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টায় বরিশাল একটা পরিচ্ছন্ন নগর হিসেবে গড়ে উঠছে। 

পরিচ্ছন্নতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমার কাছে আপনাদের কোনো দাবি করতে হবে না। আমি আপনাদের প্রয়োজন অনুধাবন করি। তাই দায়িত্ব নেওয়ার পরপরই আমি পরিচ্ছন্নতাকর্মীদের বেতন বাড়িয়েছি। আমাদের আয় সীমিত হলেও অনিয়মিত সব কর্মচারীদের জন্য উৎসব বোনাসের ব্যবস্থা চালু করেছি। 

‘বিসিসির সব কর্মকর্তা-কর্মচারীদের সুখে-দুঃখে আমি পাশে আছি। দুর্নীতির কারণে সেবক কলোনীর নির্মাণ কাজ বন্ধ থাকলেও আমি উদ্যোগী হয়ে পুনরায় এর কাজ শুরু করেছি।’

সুন্দর নগর গড়তে বিসিসির সব কর্মকর্তা-কর্মচারীর সহায়তা কামনা করে তিনি বলেন, জনগণের দেওয়া টাকায় বিসিসির কর্মকর্তা-কর্মচারীদের বেতন-বোনাসসহ অন্যান্য কার্য সম্পাদন করা হয়। তাই জনগণের চাহিদা অনুযায়ী সেবা প্রদান করতে হবে। 

মেয়র বলেন, আমি নগর ভবন থেকে ব্যক্তিগত কোনো সুবিধা নেই না। আমি জানি অনিয়মিত কর্মচারীরা যা বেতন পায়, তা খুবই সামান্য। আমি চেষ্টা করছি কীভাবে বেতন আরও বাড়ানো যায়। 

পরিচ্ছন্নকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, এই নগরী পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আপনাদের হাতে। আমি আগামীর সুন্দর ও পরিচ্ছন্ন বরিশাল নগরী গড়তে আপনাদের ওপর দায়িত্ব ছেড়ে দিয়েছি। আপনারা সবাই মিলে আমাকে সহায়তা করুন। আমি আমৃত্যু আপনাদের পাশে থাকবো। 

পরিচ্ছন্নতা বিভাগের সুপারভাইজারদের কাজে আরও বেশী মনোনিবেশ করার আহ্বান জানিয়ে মেয়র বলেন, কাজের ক্ষেত্রে কারও অবহেলা সহ্য করা হবেনা। 

এই বিভাগের আরো খবর