শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি : প্রধানমন্ত্রী ছাত্রলীগকে সংযমের সঙ্গে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর সাথে যুক্তরাজ্য প্রতিনিধি দলের সাক্ষাত অবৈধ জুয়ার আড্ডা বা ক্যাসিনো চলতে দেওয়া হবে না: ডিএমপি কমিশনার পটুয়াখালীতে ধর্ষণ মামলার বাদীকে পেটানো প্রধান আসামিসহ গ্রেপ্তার-৪ শাহজালালে বিমানের জরুরি অবতরণ শুক্রবার নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী ফকিরাপুলের ক্যাসিনো থেকে আটক ১৪২ জনের জেল রাজধানীর তিনটি ক্যাসিনোতে র‌্যাবের অভিযান জিম্বাবুয়েকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ রিয়াদের ফিফটিতে টাইগাররা ১৭৬ রানের লক্ষ্য দিলো জিম্বাবুয়েকে টস হেরে ব্যাটিং এ বাংলাদেশ রিফাত হত্যা : পলাতক ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রোহিঙ্গা সংকট : ত্রিপক্ষীয় বৈঠকে বসছে চীন-মিয়ানমার-বাংলাদেশ আমাদের কাজই হচ্ছে জনগণকে সেবা দেয়া : প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে চীন বাংলাদেশের পক্ষে: মোমেন আজ গাজীপুর যাবেন প্রধানমন্ত্রী পরিবেশ দূষণ: ৪ প্রতিষ্ঠানকে কোটি টাকা জরিমানা স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী আরো দু’টি বোয়িং বিমান কেনার ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী
১০

সব সময়ই পরিচ্ছন্নতাকর্মীদের পাশে আছি: মেয়র সাদিক

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০১৯  

 


 বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, যারা দিনরাত পরিশ্রম করে বরিশাল নগরীকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখেন, তারা প্রত্যেকেই সাদিক আবদুল্লাহ। তাদেরকে কেউ অন্যায়ভাবে লাঞ্চিত করতে পারবেনা, হেয় প্রতিপন্ন করতে পারবেনা। আমি সব সময়ই তাদের পাশে আছি।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে বরিশাল ক্লাবে বিসিসির পরিচ্ছন্নতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইসরাইল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় মেয়র সাদিক আবদুল্লাহ বলেন, আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টায় বরিশাল একটা পরিচ্ছন্ন নগর হিসেবে গড়ে উঠছে। 

পরিচ্ছন্নতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমার কাছে আপনাদের কোনো দাবি করতে হবে না। আমি আপনাদের প্রয়োজন অনুধাবন করি। তাই দায়িত্ব নেওয়ার পরপরই আমি পরিচ্ছন্নতাকর্মীদের বেতন বাড়িয়েছি। আমাদের আয় সীমিত হলেও অনিয়মিত সব কর্মচারীদের জন্য উৎসব বোনাসের ব্যবস্থা চালু করেছি। 

‘বিসিসির সব কর্মকর্তা-কর্মচারীদের সুখে-দুঃখে আমি পাশে আছি। দুর্নীতির কারণে সেবক কলোনীর নির্মাণ কাজ বন্ধ থাকলেও আমি উদ্যোগী হয়ে পুনরায় এর কাজ শুরু করেছি।’

সুন্দর নগর গড়তে বিসিসির সব কর্মকর্তা-কর্মচারীর সহায়তা কামনা করে তিনি বলেন, জনগণের দেওয়া টাকায় বিসিসির কর্মকর্তা-কর্মচারীদের বেতন-বোনাসসহ অন্যান্য কার্য সম্পাদন করা হয়। তাই জনগণের চাহিদা অনুযায়ী সেবা প্রদান করতে হবে। 

মেয়র বলেন, আমি নগর ভবন থেকে ব্যক্তিগত কোনো সুবিধা নেই না। আমি জানি অনিয়মিত কর্মচারীরা যা বেতন পায়, তা খুবই সামান্য। আমি চেষ্টা করছি কীভাবে বেতন আরও বাড়ানো যায়। 

পরিচ্ছন্নকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, এই নগরী পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আপনাদের হাতে। আমি আগামীর সুন্দর ও পরিচ্ছন্ন বরিশাল নগরী গড়তে আপনাদের ওপর দায়িত্ব ছেড়ে দিয়েছি। আপনারা সবাই মিলে আমাকে সহায়তা করুন। আমি আমৃত্যু আপনাদের পাশে থাকবো। 

পরিচ্ছন্নতা বিভাগের সুপারভাইজারদের কাজে আরও বেশী মনোনিবেশ করার আহ্বান জানিয়ে মেয়র বলেন, কাজের ক্ষেত্রে কারও অবহেলা সহ্য করা হবেনা। 

এই বিভাগের আরো খবর