• সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৭

  • || ১৪ রবিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ ববি শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের

পূজার স্পেশাল রান্না

সবজির লাবড়া

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২০  

উপকরণ: সব ধরনের মৌসুমি সবজি; যেমন আলু, পেঁপে, শিম, বেগুন, পটোল, বরবটি, ফুলকপি, গাজর—এসব সবজি আধা কেজি, পাঁচফোড়ন এক চা–চামচ, জিরা, ধনে ও হলুদগুঁড়া পরিমাণমতো, লবণ ও ধনেপাতা স্বাদমতো।

প্রণালি: সব ধরনের মৌসুমি সবজি; যেমন আলু, পেঁপে, শিম, বেগুন, পটোল, বরবটি, ফুলকপি, গাজর—এসব সবজি আধা কেজি করে নিয়ে কেটে ধুয়ে রাখতে হবে। চুলাতে কড়াই বসিয়ে পরিমাণমতো তেল গরম করে তাতে পাঁচফোড়ন দিয়ে নাড়তে হবে। পাঁচফোড়ন বাদামি হয়ে গেলে সবজিগুলো কড়াইয়ে দিয়ে তার সঙ্গে হলুদগুঁড়া, কাঁচা মরিচ, জিরাগুঁড়া, ধনেগুঁড়া পরিমাণমতো দিয়ে নাড়তে হবে। তারপর লবণ দিয়ে নেড়ে ঢেকে দিতে হবে। সবজি সেদ্ধ হয়ে গেলে ধনেপাতা দিয়ে নামিয়ে ফেলতে হবে।