• বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৯ ১৪২৭

  • || ২০ রজব ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২৪ ঘণ্টায় করোনায় ৫ মৃত্যু, শনাক্ত ৬১৪ সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরা বন্ধ করতে হবে: বনমন্ত্রী ৪ কোটি ডোজ করোনার টিকা সংগ্রহ করা হবে: জাহিদ মালেক ১০ বছরে জিডিপি প্রবৃদ্ধিতে শীর্ষে বাংলাদেশ: অর্থমন্ত্রী মানুষকে খাদ্য সরবরাহ-সময়মতো ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, শনাক্ত ৫১৫ মুক্তিযুদ্ধকে অসম্মান করেছে বিএনপি: সেতুমন্ত্রী বঙ্গবন্ধুর নীতির ভিত্তিতেই বাংলাদেশের পররাষ্ট্রনীতি: ড. মোমেন প্রেস ক্লাবের সংঘর্ষে ছাত্রদলের ১৩ জন রিমান্ডে ঢাবির ১২ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার দেশবিরোধী একটি মহল সরকার হটানোর ষড়যন্ত্র করছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৫৮৫ মুশতাকের মৃত্যুর কারণ তদন্তে বেরিয়ে আসবে: তথ্যমন্ত্রী আজ থেকে ২ মাস ইলিশ আহরণ নিষিদ্ধ দেশে কোনো গরিব মানুষ থাকবে না : তথ্যমন্ত্রী বেসরকারি চিকিৎসা সেবা ব্যয় নির্ধারণ শিগগিরই: স্বাস্থ্যমন্ত্রী জাটকা সংরক্ষণে কাল থেকে ৬ জেলায় মাছ ধরা নিষিদ্ধ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৩৮৫ আমরা শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ গড়তে বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ৬০ কর্মদিবস পর পরীক্ষা: শিক্ষামন্ত্রী

সন্ধ্যায় মাধ্যমিকে ফের লটারি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২১  

সারাদেশে মাধ্যমিক বিদ্যালয়ে দ্বিতীয় অপেক্ষমাণ তালিকা প্রকাশের জন্য ফের লটারির আয়োজন করা হয়েছে। মূলত ভর্তি নীতিমালা অনুযায়ী কোটা পূরণের লক্ষ্যে এই লটারির আয়োজন করা হয়েছে। মঙ্গলবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় এই লটারির আয়োজন করা হবে বলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-১৯ ভাইরাসের কারণে শুধুমাত্র ২০২১ শিক্ষাবর্ষে সারাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত গত ১১ জানুয়ারি ডিজিটাল ভর্তি লটারি অনুষ্ঠিত হয়। লটারি পরবর্তী প্রকাশিত ফলাফল অনুযায়ী স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠান মাউশির নির্দেশনা অনুযায়ী এরইমধ্যে ভর্তি কার্যক্রম শেষ হয়েছে (অপেক্ষমাণ তালিকাসহ)।

ভর্তি নীতিমালা অনুযায়ী বিভিন্ন কোটা পূরণের লক্ষ্যে দ্বিতীয় অপেক্ষমাণ তালিকা প্রকাশের জন্য আগামী ২৬ জানুয়ারি মাউশির পরিচালকের কক্ষে ডিজিটাল লটারি অনুষ্ঠিত হবে। অধিদফতরের ফেসবুক পেজ থেকে সরাসরি দেখা যাবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, কোটা পূরণের লক্ষ্যে দ্বিতীয় অপেক্ষমাণ তালিকায় নির্বাচিত শিক্ষার্থীদের ফলাফল আগের মতো স্ব স্ব আইডি ও পাসওয়ার্ড দিয়ে সংগ্রহপূর্বক তাদের ভর্তি কার্যক্রম আগামী ২৮ জানুয়ারির মধ্যে সম্পন্ন করতে হবে। দ্বিতীয় অপেক্ষমাণ তালিকায় নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তির ক্ষেত্রে প্রযোজ্য সব কাগজপত্র যাচাই করে উপরোল্লিখিত সময়ের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।