• সোমবার   ০৮ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৪ ১৪২৭

  • || ২৪ রজব ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিএনপির আন্দোলনের বিকল্প হচ্ছে আগুন সন্ত্রাস: কাদের ৭ মার্চের ভাষণে সব নির্দেশনা দিয়েছিলেন বঙ্গবন্ধু: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৬০৬ ইতিহাস বিকৃতকারী মহল কূটকৌশল করে ৭ মার্চ পালন করছে: কাদের ৭ মার্চের ভাষণ বাঙালির মুক্তির ডাক: রাষ্ট্রপতি মুশতাককে নিয়ে বিএনপি মায়াকান্না করছে : তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১০, শনাক্ত ৫৪০ স্বল্প আয় থেকে উন্নয়নশীল দেশে পদার্পণ বড় সুখবর: ড. মোমেন বিএনপির ৭ মার্চের কর্মসূচি ভণ্ডামি: কাদের বাংলাদেশের ঝুড়ি এখন খাদ্যে পরিপূর্ণ : কৃষিমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাকলে বাংলাদেশের ভবিষ্যত পাল্টে যাবে:আইনমন্ত্রী করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী সীমান্তে হত্যাকাণ্ড দুঃখজনক: জয়শঙ্কর ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু, শনাক্ত ৬১৯ বিএনপি এখন মায়াকান্না করছে: কাদের প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম মারা গেছেন ২৪ ঘণ্টায় করোনায় ৫ মৃত্যু, শনাক্ত ৬১৪ সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরা বন্ধ করতে হবে: বনমন্ত্রী ৪ কোটি ডোজ করোনার টিকা সংগ্রহ করা হবে: জাহিদ মালেক

সন্ত্রাস-মাদককে না বলা সবার জন্য মঙ্গলজনক: পররাষ্ট্রমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২১  

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, সন্ত্রাসী জীবনের পরিণতি ভয়াবহ ও বড় কঠোর। সন্ত্রাসীর মৃত্যুর সময় কেউ কাছেও আসে না। তাই সবাইকে অবশ্যই সন্ত্রাস ও মাদক থেকে দূরে থাকতে হবে। মাদক ও সন্ত্রাসকে না বলতে হবে। এই না বলাটা সবার জন্য মঙ্গলজনক।

শুক্রবার সকালে মুজিববর্ষ উপলক্ষে র‍্যাব-৯ সিলেটের আয়োজনে ‘র‌্যাব ফোর্সেস সিলেট হাফ ম্যারাথন-২০২১’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

ড. মোমেন বলেন, মাদক বা সন্ত্রাস যেকোনো সময় আপনার ঘরে আস্তানা গড়তে পারে। আপনি বেশ ভালো চাকরি করেন, বেশ সম্মানী লোক, এজন্য আপনার বাড়িতে মাদক বা সন্ত্রাস ঢুকবে না এমন চিন্তাই করবেন না।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, সকল জঙ্গি, সন্ত্রাসী, মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ীদের হুঁশিয়ার করে দিচ্ছি। আমরা শুধুমাত্র জনমত গঠনের মাধ্যমে আপনাদের সুপথে ফিরে আসতে বলবো না, সাঁড়াশি অভিযান চালিয়ে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, মাদকাসক্ত, মাদক ব্যবসায়ী, অস্ত্রব্যবসায়ীদের সমূলে উৎপাটন করা হবে। 

এর আগে সকাল সাড়ে ৬ টায় সিলেটের ক্বিন ব্রিজের নিচে ঘন কুয়াশ উপেক্ষা করে ‘র‌্যাব ফোর্সেস সিলেট হাফ ম্যারাথন-২০২১’ এ অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশার ১ হাজার ৫০ জন অ্যাথলেট। ২১ দশমিক ১ কিলোমিটার ও ১০ কিলোমিটার ক্যাটাগরির হাফ ম্যারাথন সিলেটের বিভিন্ন সড়ক ঘুরে লাক্কাতুরা এসে শেষ হয়।

পরে উপস্থিত সবাইকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী শপথবাক্য পাঠ করান র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার। অনুষ্ঠানে মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে সচেতনতামূলক বক্তব্য রাখেন বাউল শিল্পি কালা মিয়া, অভিনেতা ওমর সানী, রিয়াজ, সিয়াম, অভিনেত্রী মৌসুমী, মাহিয়া মাহি।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান, সিলেটের ডিসি এম কাজী এমদাদুল ইসলাম, সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. নিশারুল আরিফ, র‍্যাব-৯ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবু মুসা শরিফুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান প্রমুখ।