• শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৭

  • || ১৯ রবিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ভাস্কর্যবিরোধী বক্তব্য রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত: তথ্যমন্ত্রী এমসি কলেজে গণধর্ষণ : ৮ জনকে অভিযুক্ত করে চার্জশিট করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৩১৬ বিদ্রোহী প্রার্থীদের পরবর্তীতে আর মনোনয়ন নয়: ওবায়দুল কাদের ঢাবি শিক্ষার্থী ধর্ষণ: ছাত্র অধিকার পরিষদের তিন নেতা রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ২১৯৮ বীর মুক্তিযোদ্ধা আতিক হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড ফাইজারের ভ্যাকসিন অনুমোদন দিলো যুক্তরাজ্য করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ২২৯৩ ঘরোয়া অনুষ্ঠানের কথাও পুলিশকে জানাতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৭ জানুয়ারি ভাস্কর্য নিয়ে উস্কানি ছড়ালে সরকার বসে থাকবে না: তথ্যমন্ত্রী চাকরি দেওয়ার নামে প্রতারণা, ২৮ প্রতারক আটক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী

সততার সঙ্গে কর্মীদের দায়িত্ব পালনের আহ্বান ফায়ার ডিজির

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২০  

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন সংস্থাটির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন।

পূর্বনির্ধারিত সময়সূচি অনুযায়ী মঙ্গলবার বেলা ১১টায় ফায়ার সার্ভিস সদর দফতরে দরবারে তিনি একথা বলেন।

সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত হওয়া ১ ঘণ্টা ২০ মিনিটের এই দরবারে অধিদফতরের পরিচালক, প্রকল্প পরিচালক, ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক এবং বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়।

jagonews24

মহাপরিচালক দরবারে বলেন, দরবারের উদ্দেশ হলো এই প্রতিষ্ঠান কোথায় ছিল, কোথায় আছে এবং কোথায় যাওয়ার লক্ষ্যমাত্রা রয়েছে; তা সবার সামনে তুলে ধরা। তিনি সাম্প্রতিক সময়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উন্নয়ন-অগ্রগতির চিত্র তুলে ধরে বর্তমান সরকারের কাছে আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তিনি জানান, এই অধিদফতরের সবার জন্য আধুনিক ও উন্নত প্রশিক্ষণ সুবিধা সৃষ্টির লক্ষ্যে বঙ্গবন্ধু ফায়ার একাডেমি প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়েছে এবং এ লক্ষ্য পূরণে মুন্সিগঞ্জের গজারিয়ায় ১০২ একর জায়গা অধিগ্রহণ করা হচ্ছে। প্রতিষ্ঠানের জনবল কাঠামো ঢেলে সাজানোর উদ্যোগসহ অন্যান্য উন্নয়ন ভাবনার কথাও তুলে ধরেন তিনি।

করোনা পরিস্থিতি সম্পর্কে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, সঠিক সময়ে সঠিক ব্যবস্থা গ্রহণের ফলে ফায়ার সার্ভিসের ২৮৫ জন কর্মকর্তা-কর্মচারী করোনা আক্রান্ত হলেও তাদের কারো প্রাণহানি ঘটেনি। সভায় তিনি সুশাসন প্রতিষ্ঠার বিষয়ে কঠোর অবস্থান পুনর্ব্যক্ত করেন।