• শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ২১ ১৪২৭

  • || ১৯ রবিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১০ জেলায় করোনার অ্যান্টিজেন টেস্ট উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী ভাস্কর্যবিরোধী বক্তব্য রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত: তথ্যমন্ত্রী এমসি কলেজে গণধর্ষণ : ৮ জনকে অভিযুক্ত করে চার্জশিট করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৩১৬ বিদ্রোহী প্রার্থীদের পরবর্তীতে আর মনোনয়ন নয়: ওবায়দুল কাদের ঢাবি শিক্ষার্থী ধর্ষণ: ছাত্র অধিকার পরিষদের তিন নেতা রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ২১৯৮ বীর মুক্তিযোদ্ধা আতিক হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড ফাইজারের ভ্যাকসিন অনুমোদন দিলো যুক্তরাজ্য করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ২২৯৩ ঘরোয়া অনুষ্ঠানের কথাও পুলিশকে জানাতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৭ জানুয়ারি ভাস্কর্য নিয়ে উস্কানি ছড়ালে সরকার বসে থাকবে না: তথ্যমন্ত্রী চাকরি দেওয়ার নামে প্রতারণা, ২৮ প্রতারক আটক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮

শ্রীপুরে নদীভাঙন অর্ধেকে কমে এসেছে: পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২০  

পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম-এমপি বলেছেন, আমি একবছর আগে মেহেন্দিগঞ্জে এসেছিলাম, তখন প্রচুর নদী ভাঙন ছিল। সেসময়ে উলানিয়াতে একটা প্রকল্প নেই।

আর শ্রীপুরে প্রচুর ভাঙন ছিল, সেখানে ইমারজেন্সি জিও ব্যাগ দিয়েই নদীভাঙন রোধ করতে পারিনি। জিওব্যাগগুলোও নদীগর্ভে বিলীন হয়েছে।

শনিবার (২৪ অক্টোবর) দুপুরে ভাঙন কবলিত বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়ন পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা বলেন তিনি।

এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা আছে নদী শাসন করতে হবে। তখন আমরা চিন্তা করলাম নদী শাসন করে স্রোতটাকে মাঝ দিয়ে প্রবাহিত করার উদ্যোগ নেয়া উচিত। এজন্য শ্রীপুরের নদীর মাঝের চরটিকে কাটার উদ্যোগ নেয়া হয়। একটি প্রকল্প হাতে নিলে একবছরের বেশি সময় লেগে যেতো বাস্তবায়ন করতে। এজন্য পানি উন্নয়ন বোর্ডের ড্রেজার দিয়েই চরটিকে কাটা শুরু করে দেয়া হয়। এজন্য বিগত সময়ের থেকে এবারে শ্রীপুরে নদীভাঙন অর্ধেকে কমে এসেছে।

তিনি বলেন, এখন আমরা এসেছি চরটিকে আরো কতটুকু কোনস্থান থেকে কাটতে হবে সেটি দেখার জন্য এবং সে অনুযায়ী পানি উন্নয়ন বোর্ডের ড্রেজিং বিবাগ কাজ করবে। আর এটা পুরোপুরি সম্পন্ন হলে আমার দৃঢ় বিশ্বাস শ্রীপুরে ভাঙন একদমই থাকবে না। তাহলে শ্রীপুরের মানুষের এতোদিনের দুঃখ-দুর্দশাও লাঘব হবে।

পরিদর্শন কালে প্রতিমন্ত্রীর সাথে স্থানীয় সংসদ সদস্য পঙ্কজ নাথ-এমপি, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাবৃন্দসহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।