বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কলকাতা টেস্ট দেখতে আমন্ত্রণ জানিয়ে শেখ হাসিনাকে মোদীর চিঠি কৃষি জমি রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী চার বছরের মধ্যে দারিদ্র্র্যের হার কমবে : প্রধানমন্ত্রী বাংলাদেশকে ঋণ দিতে দৌড়ঝাঁপ করছে বিদেশিরা : প্রতিমন্ত্রী আজ ঝালকাঠির দুই বিচারক হত্যা দিবস পিকেএসএফ উন্নয়ন মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী আয়কর মেলা: ১১৩ কোটি থেকে লক্ষ্যমাত্রা তিন হাজার কোটি টাকা রোহিঙ্গা নিপীড়নে এবার সুচি’র বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা টেস্ট বিশ্বকাপ অভিষেকে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ আয়কর মেলা শুরু আজ রোহিঙ্গা সমস্যার পেছনে জিয়াউর রহমানের হাত ছিল: প্রধানমন্ত্রী খেলাপি ঋণ অবশ্যই আদায় করা হবে: অর্থমন্ত্রী ধেয়ে আসছে ‘বুলবুলে’র চেয়েও ভয়ানক ঘূর্ণিঝড় ‘নাকরি’ বরিশালের বর্ধিত এলাকার কাঁচাসড়ক অচিরেই পাকা করার উদ্যোগ দেশের কল্যাণে প্রয়োজনে বাবার মতো জীবন দেবো: শেখ হাসিনা বিমানে উড়ে বাংলাদেশ এল ২২৫টি গরু! বুলবুলে ক্ষতিগ্রস্থ ২৭ পরিবারের মাঝে ঢেউটিন ও অর্থ সহায়তা দেশে রফতানি বাড়াতে দরকার পরিবহন খাতে উন্নয়ন: বিশ্বব্যাংক মা হারানো সেই শিশুর দায়িত্ব নিলেন উপমন্ত্রী শামীম মালয়েশিয়ায় বীমার আওতায় দুই লাখ বাংলাদেশি কর্মী
৩৪

শ্রমিকের স্বার্থে কাজ করছে সরকার: শ্রম প্রতিমন্ত্রী

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৯  

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান বলেছেন, বর্তমান সরকার শ্রমিকদের স্বার্থে সবসময় কাজ করছে। আমরা শ্রমিকের স্বার্থে অনেক আইন বাতিল করেছি। আবার মালিক যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে খেয়াল রেখে সামঞ্জস্য রাখারও চেষ্টা করেছি।

শনিবার (১৯ অক্টোবর) বিকেলে বরিশাল নগর ভবনের সামনে আয়োজিত শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের কল্যাণ তহবিল থেকে আহত/অসুস্থ শ্রমিক ও শ্রমিকদের পরিবারে চিকিৎসা এবং তাদের মেধাবী সন্তানদের উচ্চশিক্ষার জন্য আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, আমরা সরকার গঠনের পর শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিলে ছয় লাখ টাকা পেয়েছি। আর এখন চারশ কোটি টাকার বেশি সঞ্চয় আছে এবং সেখান থেকে ১৫ কোটি টাকার সহায়তা দেওয়া হয়েছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কাজ করে যাচ্ছেন, তাতে আমাদের সবাইকে সহযোগিতা করতে হবে। আর যুবসমাজকেই দেশকে এগিয়ে নিতে হবে।

সভাপতির বক্তব্যে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেছেন, আমি চাই জনগণের জন্য কাজ করতে। আর আমি যদি জনগণের জন্য করি, তাহলে সবাই ভোট দেবে এটা আমি বিশ্বাস করি।

পরে সিটি করপোরেশনের ৩৯ জন আহত/অসুস্থ শ্রমিক ও শ্রমিকদের পরিবারের হাতে ১৯ লাখ ৭৫ হাজার টাকার চেক দেওয়া হয়।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) একেএম মিজানুর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক শহীদুল ইসলাম, বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইসরাইল হোসেন  প্রমুখ।

এই বিভাগের আরো খবর