সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাচ্চাকে মারধর করায় থানা ঘেরাও হনুমানের! জাতীয় নারী দাবায় শীর্ষস্থানে রানী হামিদ ইউজিসির কাঠগড়ায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৪ ভিসি ক্যাসিনোতে মিলল ধর্মীয় উপাসনা সামগ্রী! বিজয়নগর সায়েম টাওয়ার থেকে ১৭ জুয়ারী আটক ১৩ নেপালিকে মোটা অংকের বেতনে রাখা হয় জুয়া চালাতে স্পা সেন্টার থেকে আটক ১৬ নারী, ৩ পুরুষ আরও ১০ লক্ষ তরুণ-তরুণীর কর্মসংস্থান করা হবে- পলক আবুধাবি থেকে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী অজুহাতে কাজ আটকে রাখলে কঠোর ব্যবস্থা: গণপূর্তমন্ত্রী ব্যাংক নোটের আদলে টোকেন ব্যবহার করা যাবে না ঢাকা আসছেন বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও জাতিসংঘের দূত খিলক্ষেতে বোমা হামলা: ৫ জেএমবির ১২ বছরের দণ্ড আরামবাগ-দিলকুশা ক্লাবে জুয়ার সরঞ্জাম উদ্ধার ভিক্টোরিয়া ক্লাব থেকে নগদ টাকা ও মদের বোতল উদ্ধার সৌদিতে শিরশ্ছেদ করে ১৩৪ জনের মৃত্যুদণ্ড শিশুদের কোলবালিশের ভেতর থেকে ১০ কেজি গাঁজা উদ্ধার! মতিঝিলে ৪ ক্লাবে পুলিশের অভিযান রিমান্ডে খালেদ ও শামীমের কাছ থেকে চাঞ্চল্যকর তথ্য ঢাকায় বাংলাদেশ-ভারত নৌবাহিনী প্রধানের সাক্ষাত

শেষ প্রস্তুতি ম্যাচে ড্র করল বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ দলের মেয়েরা

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

এএফসি অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ খেলতে বাংলাদেশের মেয়েরা অবস্থান করছে থাইল্যান্ডে। প্রথম দুই ম্যাচে জয়ের পর শেষ প্রস্তুতি ক্যাসেটসার্ট ইউনিভার্সিটি টিমের সঙ্গে ড্র করেছে বাংলাদেশ। আগামীকাল বৃহস্পতিবার থাইল্যান্ডের চনবুরির উদ্দেশ্যে রওয়ানা হবে দল। ১৫ তারিখ গ্রুপ 'এততে বাংলাদেশের প্রথম ম্যাচের প্রতিপক্ষ স্বাগতিক থাইল্যান্ড। 

গ্রুপ 'এ'-তে থাইল্যান্ড ছাড়াও বাংলাদেশের সঙ্গী অস্ট্রেলিয়া ও জাপান। শক্তিশালী প্রতিপক্ষদের মুখোমুখি হওয়ার আগে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচের ফল নিয়ে সন্তুষ্টি জানিয়েছেন বাংলাদেশ কোচ গোলাম রাব্বানি ছোটন।

থাইল্যান্ডে প্রথম প্রস্তুতি ম্যাচে চনবুরি অনুর্ধ্ব-১৭ একাডেমি দলের বিপক্ষে বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ দল জিতেছিল ১-০ ব্যবধানে। দ্বিতীয় ম্যাচে শুরুতে পিছিয়ে পড়েও পরে মুগথং অনুর্ধ্ব-১৭ এর বিপক্ষে ৩-১ গোলের জয় নিয়ে ফেরে বাংলাদেশের মেয়েরা। 

এই নিয়ে তৃতীয়বারের মতো এএফসি অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়শিপ খেলছে বাংলাদেশ। আগেরবারও বাংলাদেশের গ্রুপসঙ্গী ছিল অস্ট্রেলিয়া ও জাপান। তিনবারের চ্যাম্পিয়ন জাপানের কাছে ৫-০ গোলে হারলেও সেবার অস্ট্রেলিয়ার সঙ্গে লড়াই করে ৩-২ ব্যবধানের হারে বাংলাদেশ। গ্রুপের অন্য ম্যাচে উত্তর কোরিয়ার কাছে ৯-০ গোলে উড়ে গিয়েছিল শামসুন্নাহাররা। সেই উত্তর কোরিয়াই পরে হয়েছিল এশিয়ার সেরা। 

বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ১৮ সেপ্টেম্বর জাপানের বিপক্ষে। ও গ্রুপের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ খেলবে দুইদিন পর। এই টুর্নামেন্টের দুই ফাইনালিস্ট অংশ নেবে ফিফা ২০২০ অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে। 

এই বিভাগের আরো খবর