• শুক্রবার   ০৭ মে ২০২১ ||

  • বৈশাখ ২৪ ১৪২৮

  • || ২৪ রমজান ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ যে যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করুন: প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে: আইনমন্ত্রী যুক্তরাষ্ট্রের কাছে ২০ মিলিয়ন টিকা চেয়েছে বাংলাদেশ: আব্দুল মোমেন গ্রামে বাড়ি নির্মাণে ইউনিয়ন পরিষদের অনুমতি লাগবে: তাজুল করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ সেরামের টিকা না পেলে টাকা ফেরত চাওয়া হবে: অর্থমন্ত্রী ধান-চাল ক্রয়ের জন্য অত্যন্ত যৌক্তিক দাম নির্ধারণ: কৃষিমন্ত্রী শপিংমল খোলা রাত ৮টা পর্যন্ত ১২ মে’র আগেই আসবে চীনের টিকা: পররাষ্ট্রমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ১০ জন গ্রেফতার করোনায় একদিনে আরও ৬১ জনের মৃত্যু বাঁশখালীতে নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা করে দেয়ার নির্দেশ জুনায়েদ আল হাবিব আরও ৪ দিনের রিমান্ডে নাশকতার মামলায় ফের ৫ দিনের রিমান্ডে মামুনুল হক জামায়াত-শিবিরের ৮ নেতাকর্মী আটক করোনায় প্রাণ গেল আরও ৬৫ জনের, শনাক্ত ১৭৩৯ ‘লকডাউন’ বাড়লো ১৬ মে পর্যন্ত অর্থবিত্তে বড় হলেও সত্য সংবাদ পরিবেশন হওয়া উচিত: তথ্যমন্ত্রী

‘শেখ হাসিনা ইসলাম প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন’

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২১  

আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল বলেছেন, বঙ্গবন্ধু ইসলামি ফাউন্ডেশন প্রতিষ্ঠাতাসহ ইসলামকে বিকশিত করতে নানা উদ্যোগ নিয়েছিলেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ইসলামের প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন।

শনিবার বিকেলে রাজধানীর হযরত শাহ আলী (রা:) মাজার মসজিদ (মিরপুর-১) প্রাঙ্গণে বাদ আসর ঢাকা-১৪ আসনের প্রয়াত এমপি আসলামুল হকের স্মরণ সভায় তিনি এসব কথা বলেন। 

প্রধান অতিথির বক্তব্যে মো. মাইনুল হোসেন খান নিখিল বলেন, বিএনপি, জামায়াত ও স্বৈরাচারেরা বিভিন্ন সময়ে ইসলাম ব্যবহার করেছেন, কিন্তু ইসলামের জন্য কিছুই করেনি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর ন্যায় তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। শেখ হাসিনা কওমি সনদের স্বীকৃতি প্রদান করে কওমী জননী হিসেবে স্বীকৃতি পেয়েছেন। 

যুবলীগের সাধারণ সম্পাদক বলেন, ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের কাজ চলমান রয়েছে। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, সারাদেশে ১০১০টি দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসা প্রতিষ্ঠা, পবিত্র আল কুরআন ডিজিটালাইজেশন, হজ ব্যবস্থাপনার আধুনিকায়ন এবং রেকর্ড সংখ্যক হজযাত্রীর হজ পালন, ইসলামিক ফাউন্ডেশনের ৪তলা বিশিষ্ট কেন্দ্রীয় লাইব্রেরী ভবন স্থাপন, ইমাম-মুয়াজ্জিন কল্যান ট্রাস্ট প্রতিষ্ঠা, ৬১০০টি মসজিদে পাঠাগার স্থাপন, ১৮টি নতুন ইসলামিক মিশন কেন্দ্র স্থাপন, ইসলামিক ফাউন্ডেশনে পেনশন চালুকরণ, ৮০টি মাদরাসায় অনার্স কোর্স চালুসহ অসংখ্য উদ্যোগ বাস্তবায়ণ করেছেন। এতেই প্রমানিত হয় আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই ইসলাম প্রসারিত হয়। 

তিনি বলেন, ইসলামের অপব্যাখার মধ্য দিয়ে যারা দেশকে অস্থিতিশীল করতে চায় তাদের বিষয়ে ধর্মপ্রাণ মুসলামানদের সতর্ক থাকতে হবে। ইসলামকে সুরক্ষিত রাখতে তাদের প্রতিহত করতে হবে। 

মিলাদ-মাহফিল শেষে দুস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়। প্রয়াত এমপি আসলামুল হকের স্মৃতিচারণ করে যুবলীগ সাধারণ সম্পাদক বলেন, আসলামুল হক ছিলেন জনগণের নেতা। জনগণের কল্যানে তিনি কাজ করেছেন।