শনিবার   ২৩ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৫ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কলকাতা থেকে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী চট্টগ্রামে হিযবুত তাহরীরের আঞ্চলিক প্রধান আটক সরকার আলেমদের সঙ্গে নিয়ে দেশের উন্নয়ন করতে চায়: ধর্ম প্রতিমন্ত্রী নরসিংদীর এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার চালের বাজার অস্থিতিশীল করলে কাউকে ছাড় নয়: খাদ্যমন্ত্রী ভারত মুক্তিযুদ্ধের সময় পাশে ছিল তা ভুলিনি: প্রধানমন্ত্রী চিকিৎসকদের নৈতিক শিক্ষা খুবই প্রয়োজন: পরিকল্পনামন্ত্রী আ’লীগে অনুপ্রবেশকারী-সন্ত্রাসীদের স্থান নাই: শিল্পমন্ত্রী সামাজিক মাধ্যমে গুজব বন্ধে বিধিমালা হচ্ছে- তথ্যমন্ত্রী শুক্রবারের মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে: কাদের ঘণ্টা বাজিয়ে খেলার উদ্বোধন করলেন শেখ হাসিনা একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে গড়ে তোলা হবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সশস্ত্র বাহিনীকে কাজ করার আহ্বান আজ বরিশালে জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে যুদ্ধ জাহাজ সড়ক পরিবহন আইনের অসঙ্গতি দূর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টি করছে’- কাদের অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত কোন অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘গোলাপি’ যাত্রা রাঙ্গাতে কাল মাঠে নামছে বাংলাদেশ সারাবিশ্বে বাংলাদেশ এখন সম্মানের দেশ: প্রধানমন্ত্রী
৩৬

শিরোনামহীনের গান গাইতে পারবেন তুহিন

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

দেশের জনপ্রিয় ব্যান্ড শিরোনামহীনের প্রধান ভোকাল ছিলেন কণ্ঠশিল্পী তানযীর তুহিন। কিন্তু নতুন দল গঠন করায় শিরোনামহীনে তিনি আর নেই। তবে তার গাওয়া জনপ্রিয় গানসহ মোট ৪৯টি গান রয়েছে শিরোনামহীনের অধীনেই। তানযীর তুহিন ইতোমধ্যে আভাস নামে নতুন ব্যান্ডদল গঠন করেছে। এ দলের হয়ে গাইছিলেন শিরোনামহীনে তার গাওয়া গানগুলোই। দলে না থাকায় গান গাইতে পারবে না এমনই দাবি করে মামলা হয় তুহিনের বিরুদ্ধে।

রোববার (২০ অক্টোবর) জানা গেলো ‘শিরোনামহীন’ এর ৪৯টি গান নিয়ে বিচারিক আদালতের দেওয়া নিষেধাজ্ঞার আদেশ ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। এর ফলে শিরোনামহীনের সাবেক ভোকাল তুহিন এবং তার ব্যান্ড ‘আভাস’ ওই ৪৯টি গান গাইতে পারবে। তাতে আইনি কোনো বাধা নেই বলে জানান তুহিনের আইনজীবী মিজানুর রহমান।

আগস্ট মাসের ২৯ তারিখে শিরোনামহীন মিউজিক্যাল ব্যান্ড নিম্ন আদালতে এই মামলা দায়ের করে।  

আইনজীবী মিজানুর রহমান জানান, শিরোনামহীনের পক্ষে ব্যান্ডের দলনেতা জিয়াউর রহমান ৪৯টি গানের কপিরাইট দাবি করে মামলা করেছিলেন নিম্ন আদালতে। মামলার আবেদনের শুনানির পরিপ্রেক্ষিতে নিম্ন (বিচারিক) আদালত শিরোনামহীন ব্যান্ডের গান গাইতে পারবেন না বলে নিষেধাজ্ঞা দেন ব্যান্ডটির সাবেক ভোকাল জনপ্রিয় শিল্পী তুহিনের ওপর। আজ নিম্ন আদালতের ওই আদেশ ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। সঙ্গে সঙ্গে সাবেক ভোকাল ও জনপ্রিয় কন্ঠশিল্পী তুহিন ও তার ব্যান্ড ‘আভাস’ কেন গানগুলো গাইতে দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

আইনজীবী সাংবাদিকদের আরও বলেন, এই আদেশের কারণে আগামী ছয় মাস ‘আভাস’ ব্যান্ড সেই ৪৯টি গান স্টেজে গাইতে পারবে এবং কপিরাইট এক্সারসাইজ করতে পারবে। এতে আর কোনো আইনি বাধা নেই। ছয় মাস পর আবার এই আদেশ রিভিউ হবে।

এই বিভাগের আরো খবর