• রোববার   ১১ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৮ ১৪২৭

  • || ২৮ শা'বান ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাজেটে স্বাস্থ্য ও কৃষি খাত গুরুত্ব পাবে: অর্থমন্ত্রী দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের সহযোগিতা চান স্বরাষ্ট্রমন্ত্রী আ. লীগের নিজস্ব ইতিহাস তৈরির কারখানা নেই: কাদের জেএমবির ভারপ্রাপ্ত আমিরের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ লকডাউনে কোথাও উন্নয়ন কাজ বন্ধ থাকবে না: পরিকল্পনামন্ত্রী ফেসবুকে ‘উসকানিমূলক’ স্ট্যাটাস: গ্রেফতার হেফাজতের লোকমান আমিনী পুরো বিশ্বেই শান্তির সংস্কৃতি ছড়িয়ে দিতে চায় বাংলাদেশ: মোমেন ১২-১৩ এপ্রিল চলমান লকডাউনের নির্দেশনা জারি থাকবে: সেতুমন্ত্রী টিকার দ্বিতীয় ডোজ নিলেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক করোনায় একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যু অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা : আইনমন্ত্রী দু`দিন আগেই শেষ হচ্ছে বইমেলা আমাদের সামনে নির্ঘাত অশনি সংকেত : কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৭৪ জনের মৃত্যু সরকারের নিজস্ব অর্থায়নে হচ্ছে দ্বিতীয় আমিনবাজার সেতু: সেতুমন্ত্রী দ্বিতীয় ডোজের টিকা নিলেন আইসিটি প্রতিমন্ত্রী মানুষ বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী রফিকুল ইসলাম মাদানী আটক জনগণের নিরাপত্তার কথা মাথায় রেখেই লকডাউন দেয়া হয়েছে: অর্থমন্ত্রী টিকাদানে বিশ্বের শীর্ষ ২০ দেশের মধ্যে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

শাহরিয়ার কবিরের নামে ভুয়া ফেসবুক আইডি, থানায় জিডি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ মার্চ ২০২১  

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি বিশিষ্ট লেখক, সাংবাদিক শাহরিয়ার কবিরের ছবি ও জীবনী ব্যবহার করে একটি ফেক (ভুয়া) ফেসবুক অ্যাকাউন্ট খোলা হয়েছে।

বৃহস্পতিবার (৪ মার্চ) বিকেল ৩টার দিকে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির পক্ষ থেকে পাঠানো প্রেস বিবৃতিতে বিষয়টি জানানো হয়।

এ বিষয়ে বৃহস্পতিবার (৪ মার্চ) বনানী থানায় একটি অভিযোগ (জিডি নম্বর-৩৩৬) দায়ের করা হয়েছে।

অভিযোগে শাহরিয়ার কবির বলেন, গত এক মাস যাবৎ অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি- কে বা কারা আমার নামে একটি ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খুলেছে। ইয়াসিন রাজ হেলাল (https://www.facebook.com/yeasinraj.helal) আমার ছবি ও জীবনীসহ এ অ্যাকাউন্টটি খুলেছে, যার উদ্দেশ্য শুধু আমার বিরুদ্ধে কুৎসা প্রচার নয়, একইসঙ্গে এটি ব্যবহার করে সরকার ও রাষ্ট্রবিরোধী গভীর কোনো ষড়যন্ত্রমূলক কার্যক্রম পরিচালনা করতে পারে বলে আমি মনে করি। প্রসঙ্গত, আমি কখনও ফেসবুকে ছিলাম না এবং কখনও আমি কোনো ফেসবুক অ্যাকাউন্ট খুলিনি।

‘ইয়াসিন রাজ হেলাল কার নির্দেশে, কী উদ্দেশে আমার নামে এ ভুয়া অ্যাকাউন্ট খুলেছে এবং কারা এ ধরনের রাষ্ট্রবিরোধী চক্রান্তে নিয়োজিত আছে তাদের গ্রেফতার করলেই বিষয়টি জানা যাবে।  

‘সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারবিরোধী এবং বিএনপি-জামায়াতে ইসলামী সমর্থক ‘আল জাজিরা’র রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভুয়া প্রামাণ্যচিত্রের প্রতিবাদ করার পর আমার নামে এ ভুয়া ফেসবুক অ্যাকাউন্টের কার্যক্রম দেশে-বিদেশে আমার বিপুল সংখ্যক বন্ধু ও শুভানুধ্যায়ীর নজরে এসেছে। ’

অবিলম্বে ইয়াসিন রাজ হেলালের গ্রেফতার এবং বিষয়টি ফেসবুক কর্তৃপক্ষকে জানিয়ে অ্যাকাউন্টটি বন্ধ করার উদ্যোগ নেওয়ার জন্য সরকারের সংশ্লিষ্ট বিভাগের প্রতি আহ্বান জানাচ্ছি। সামাজিক যোগাযোগ মাধ্যমে স্বাধীনতাবিরোধী মৌলবাদী সাম্প্রদায়িক অপশক্তি ক্রমাগত আমাদের প্রতি কদর্য ভাষায় মিথ্যা প্রচারণা চালাচ্ছে। ওয়াজের নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে সব রাষ্ট্রবিরোধী, মুক্তিযুদ্ধের ইতিহাস, চেতনা ও সংবিধানবিরোধী এবং জঙ্গি মৌলবাদী সন্ত্রাসী ও সাম্প্রদায়িক বিদ্বেষমূলক বক্তব্য রয়েছে সেগুলো আমরা অবিলম্বে বন্ধ করারও দাবি জানাচ্ছি।