• রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৭

  • || ১৩ রবিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ ববি শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের

শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে র‌্যাব-৮ এর নিশ্ছিদ্র নিরাপত্তা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

মাদক, জঙ্গি এবং সন্ত্রাস এর বিরুদ্ধে কাজ করার পাশাপাশি দেশের ভাবমূর্তি এবং ধর্মীয় সম্প্রীতি যেন নষ্ট না সে বিষয়েও র‌্যাব অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা উপলক্ষ্যে র‌্যাব-৮ এর পক্ষ থেকে সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধিসহ পূজার পূর্ববর্তী, পূজা চলাকালীন এবং পূজার পরবর্তী সময়ে জনসাধারণ যাতে নির্বিঘ্নে যাতায়াত এবং পূজার আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে পারে তার জন্য র‌্যাব-৮ এর দায়িত্বপূর্ণ সকল জেলায় দিবারাত্রি সর্বক্ষণিক সময়ে বিশেষ টহলের মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

গত ০৪ অক্টোবর ২০১৯ তারিখ ষষ্ঠী পূজার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয় হিন্দু সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় অনুষ্ঠান দূর্গাপূজা। পাঁচ দিনের এ উৎসব শেষ হবে আগামী ০৮ অক্টোবর ২০১৯ তারিখ মঙ্গলবার প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে। অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সকল এলাকার মধ্যে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসবের নিরাপত্তা নিশ্চিত করাসহ সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‌্যাব অত্যন্ত সতর্কতার সাথে নিরাপত্তা দায়িত্ব পালন করছে।

পূজা চলাকালীন সময়ে গুরুত্বপূর্ণ পূজা কেন্দ্রে সাদা পোশাকধারী ও টহল দল নিরাপত্তা নিশ্চিতকরনে বিশেষ দায়িত্ব পালন করছে। শারদীয় দূর্গাপূজা উপলক্ষ্যে এই বিশেষ টহল পূজা শেষ না হওয়া পর্যন্ত চলমান থাকবে। পূজা শেষে কর্মস্থানে যাত্রিসাধারন যেন নির্বিঘ্নে পৌছাতে পারে সে জন্য লঞ্চঘাট, ফেরিঘাট ও বাসটার্মিনালে নিরাপত্তায় থাকবে র‌্যাব সদস্যগণ। সন্দেহভাজন ও কোন প্রকার বিশৃঙ্খলাকারীকে দেখা মাত্রই র‌্যাবকে অবগত করার জন্য বলা হয়েছে । উল্লেখ্য, জন সাধারনের জান মালের নিরাপত্তা রক্ষায় এবং যে কোন ধরনের নাশকতামূলক ও ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টা কারীদের কঠোর হস্তে দমনে র‌্যাব-৮, বরিশাল দৃঢ় প্রতিজ্ঞ।