বুধবার   ১৬ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৬ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
একাদশ সংসদের পঞ্চম অধিবেশন শুরু ৭ নভেম্বর যেখানে দুর্নীতি-টেন্ডারবাজি সেখানে অভিযান- স্বরাষ্ট্রমন্ত্রী ন্যাম সম্মেলনে যোগ দিতে বাকু যাচ্ছেন প্রধানমন্ত্রী রিফাত হত্যা : প্রধান আসামির জামিন নামঞ্জুর বিএসএমএমইউয়ে বিশ্ব অ্যানেসথেসিয়া ও মেরুদণ্ড দিবস পালিত মুন্সিগঞ্জের ১৩টি সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সরকারের ধারাবাহিকতার কারণেই উন্নয়ন প্রকল্প গতিশীল: প্রধানমন্ত্রী আজ কম্বোডিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ বিশ্ব অ্যানেসথেসিয়া দিবস আজ মিনিস্ট্রিয়াল কনসালটেশনে যোগ দিতে আমিরাতে প্রবাসী কল্যাণমন্ত্রী বিশ্ব খাদ্য দিবস আজ নিরাপদ খাদ্য নি‌শ্চিত করার আহ্বান প্রধানমন্ত্রীর বরিশালে ২৭ জেলের জেল-জরিমানা কখন গোসল করা ভালো, সকালে না রাতে? জনপ্রশাসনের ৬ কর্মচারী মাসের সেরা কর্মী নির্বাচিত নতুন প্রজন্মকে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার আহ্বান দেশের প্রথম বাণিজ্যিক সৌর প্লান্টের উৎপাদন শুরু পাকিস্তান সফরে প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন বদলে গেল বাংলা বর্ষপঞ্জি, বুধবার ৩১ আশ্বিন
২১

শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে র‌্যাব-৮ এর নিশ্ছিদ্র নিরাপত্তা

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

মাদক, জঙ্গি এবং সন্ত্রাস এর বিরুদ্ধে কাজ করার পাশাপাশি দেশের ভাবমূর্তি এবং ধর্মীয় সম্প্রীতি যেন নষ্ট না সে বিষয়েও র‌্যাব অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা উপলক্ষ্যে র‌্যাব-৮ এর পক্ষ থেকে সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধিসহ পূজার পূর্ববর্তী, পূজা চলাকালীন এবং পূজার পরবর্তী সময়ে জনসাধারণ যাতে নির্বিঘ্নে যাতায়াত এবং পূজার আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে পারে তার জন্য র‌্যাব-৮ এর দায়িত্বপূর্ণ সকল জেলায় দিবারাত্রি সর্বক্ষণিক সময়ে বিশেষ টহলের মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

গত ০৪ অক্টোবর ২০১৯ তারিখ ষষ্ঠী পূজার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয় হিন্দু সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় অনুষ্ঠান দূর্গাপূজা। পাঁচ দিনের এ উৎসব শেষ হবে আগামী ০৮ অক্টোবর ২০১৯ তারিখ মঙ্গলবার প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে। অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সকল এলাকার মধ্যে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসবের নিরাপত্তা নিশ্চিত করাসহ সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‌্যাব অত্যন্ত সতর্কতার সাথে নিরাপত্তা দায়িত্ব পালন করছে।

পূজা চলাকালীন সময়ে গুরুত্বপূর্ণ পূজা কেন্দ্রে সাদা পোশাকধারী ও টহল দল নিরাপত্তা নিশ্চিতকরনে বিশেষ দায়িত্ব পালন করছে। শারদীয় দূর্গাপূজা উপলক্ষ্যে এই বিশেষ টহল পূজা শেষ না হওয়া পর্যন্ত চলমান থাকবে। পূজা শেষে কর্মস্থানে যাত্রিসাধারন যেন নির্বিঘ্নে পৌছাতে পারে সে জন্য লঞ্চঘাট, ফেরিঘাট ও বাসটার্মিনালে নিরাপত্তায় থাকবে র‌্যাব সদস্যগণ। সন্দেহভাজন ও কোন প্রকার বিশৃঙ্খলাকারীকে দেখা মাত্রই র‌্যাবকে অবগত করার জন্য বলা হয়েছে । উল্লেখ্য, জন সাধারনের জান মালের নিরাপত্তা রক্ষায় এবং যে কোন ধরনের নাশকতামূলক ও ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টা কারীদের কঠোর হস্তে দমনে র‌্যাব-৮, বরিশাল দৃঢ় প্রতিজ্ঞ।
 

এই বিভাগের আরো খবর