• শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড বরিশালে ঘণ্টায় ৪৫-৬০ কিমি. বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টির আশঙ্কা সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী
৫৭

শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে র‌্যাব-৮ এর নিশ্ছিদ্র নিরাপত্তা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

মাদক, জঙ্গি এবং সন্ত্রাস এর বিরুদ্ধে কাজ করার পাশাপাশি দেশের ভাবমূর্তি এবং ধর্মীয় সম্প্রীতি যেন নষ্ট না সে বিষয়েও র‌্যাব অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা উপলক্ষ্যে র‌্যাব-৮ এর পক্ষ থেকে সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধিসহ পূজার পূর্ববর্তী, পূজা চলাকালীন এবং পূজার পরবর্তী সময়ে জনসাধারণ যাতে নির্বিঘ্নে যাতায়াত এবং পূজার আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে পারে তার জন্য র‌্যাব-৮ এর দায়িত্বপূর্ণ সকল জেলায় দিবারাত্রি সর্বক্ষণিক সময়ে বিশেষ টহলের মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

গত ০৪ অক্টোবর ২০১৯ তারিখ ষষ্ঠী পূজার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয় হিন্দু সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় অনুষ্ঠান দূর্গাপূজা। পাঁচ দিনের এ উৎসব শেষ হবে আগামী ০৮ অক্টোবর ২০১৯ তারিখ মঙ্গলবার প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে। অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সকল এলাকার মধ্যে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসবের নিরাপত্তা নিশ্চিত করাসহ সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‌্যাব অত্যন্ত সতর্কতার সাথে নিরাপত্তা দায়িত্ব পালন করছে।

পূজা চলাকালীন সময়ে গুরুত্বপূর্ণ পূজা কেন্দ্রে সাদা পোশাকধারী ও টহল দল নিরাপত্তা নিশ্চিতকরনে বিশেষ দায়িত্ব পালন করছে। শারদীয় দূর্গাপূজা উপলক্ষ্যে এই বিশেষ টহল পূজা শেষ না হওয়া পর্যন্ত চলমান থাকবে। পূজা শেষে কর্মস্থানে যাত্রিসাধারন যেন নির্বিঘ্নে পৌছাতে পারে সে জন্য লঞ্চঘাট, ফেরিঘাট ও বাসটার্মিনালে নিরাপত্তায় থাকবে র‌্যাব সদস্যগণ। সন্দেহভাজন ও কোন প্রকার বিশৃঙ্খলাকারীকে দেখা মাত্রই র‌্যাবকে অবগত করার জন্য বলা হয়েছে । উল্লেখ্য, জন সাধারনের জান মালের নিরাপত্তা রক্ষায় এবং যে কোন ধরনের নাশকতামূলক ও ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টা কারীদের কঠোর হস্তে দমনে র‌্যাব-৮, বরিশাল দৃঢ় প্রতিজ্ঞ।
 

বরিশাল বিভাগের পাঠকপ্রিয় খবর