বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ক্রিকেটের সঙ্গে টেনিসও এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী রিফাত হত্যা : চার্জ গঠন ২৮ নভেম্বর বরিশালে ৪৫ টাকা দরে টি‌সি‌বির পেঁয়াজ বি‌ক্রি, উপচেপড়া ভিড় র‌্যাব-৮ এর অভিযানে শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার কর্মবিরতি প্রত্যাহার, বরিশালে বাস চলাচল স্বাভাবিক ৭ ডিসেম্বর বিচারবিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বরিশাল বোর্ডে এসএসসিতে বৃত্তি পাচ্ছেন ১৪১৭ শিক্ষার্থী কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ বরিশাল বোর্ডে এসএসসির ফরম পূরণে সময় বাড়লো জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি: পলক স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাক মালিকদের ফের বৈঠক আজ চক্রান্তকারীদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয় দিয়ে বছর শেষ করল ব্রাজিল দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার পদ্মাসেতুর প্রায় আড়াই কিলোমিটার দৃশ্যমান সেনা কল্যাণ সংস্থার চারটি স্থাপনা উদ্বোধন মেয়র সাদিক আবদুল্লাহর জন্মদিন আজ
৪৫

শত বাধা উপেক্ষা করে পরীক্ষা দিচ্ছেন মাছুম

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

 


শত বাধা উপেক্ষা করে জেএসসি পরীক্ষা দিচ্ছেন শারীরিক প্রতিবন্ধী মো. মাছুম খান।
মাছুম ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌর শহরের দেবগ্রাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের  ছাত্র। বাংলাদেশ রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিচ্ছেন তিনি । 

সে দেবগ্রাম এলাকার শরীরিক প্রতিবন্ধী মো. মজিবুর রহমান ও শারমিন আক্তারের দ্বিতীয় ছেলে। 

মাছুম বলেন, আমি পড়াশুনা করে নিজের পায়ে দাঁড়াতে চাই। আমি কারো বোঝা হতে চাই না। এ জন্য আমি সবার কাছে দোয়া চাই। 

তার বাবা  মো. মুজিবুর রহমান বলেন, মাছুম ছোট বেলা থেকেই পড়াশুনার প্রতি তার যথেষ্ট আগ্রহ রয়েছে। প্রতিবন্ধী হয়ে ও আমরা কোনো সরকারি সুযোগ সুবিধা পাচ্ছি না। আমি  একজন   ক্ষুদ্র ব্যবসায়ী।  পৈতৃক সম্পত্তি বলতে দেড় শতক জায়গা ছাড়া কিছুই নেই। ঋণের উপর ক্ষুদ্র ব্যবসা করে দিনাতিপাত করছি। পড়াশুনার খরচ জোগাতে খুবই কষ্ট হচ্ছে। 

মা শারমিন আক্তার বলেন, অভাব অনটনের সংসার তাই ছেলেকে কোনো প্রাইভেট পড়াতে পারিনি। নিজের চেষ্টায় সে পড়াশুনা করছে। 

দেবগ্রাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের  প্রধান শিক্ষক শেখ মো. মাহফুজুর রহমান বলনে, মাছুম ভালো ছাত্র। নিয়মিত  স্কুলে আসতো সে। পড়াশুনায় যাতে কোনো প্রকার সমস্যা না হয় সব শিক্ষকরা তার প্রতি খেয়াল রাখত।

এই বিভাগের আরো খবর