মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন আজ রোহিঙ্গা ভোটার: ইসি কর্মচারীসহ আটক ৩ রিফাত-মিন্নির নতুন ভিডিও, বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য ‘বিজ্ঞান-প্রযুক্তির বিকাশ ছাড়া দেশ উন্নয়ন করা সম্ভব নয়’ রোহিঙ্গা ভোটার খতিয়ে দেখতে চট্টগ্রামে কবিতা খানম আগামী ১০মাসের রোডম্যাপ তৈরি ও তার বাস্তবায়ন করবো - জয় ও লেখক ডেঙ্গুতে সরকারি হিসেবে ৬৮ জনের মৃত্যু আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বরিশাল নগরীতে আসছে স্মার্ট এলইডি লাইটিং বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ বরিশালকে যানজট মুক্ত রাখতে কাজ করছে ট্রাফিক সদস্যরা- ডিসি ট্রাফিক সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী

লিচকে উপহাস করে সমর্থকদের দুয়ো শুনলেন স্মিথ

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯  

 


হেডেংলি টেস্টে বীরোচিত ক্রিকেট খেলায় ইংল্যান্ডের জাতীয় হিরো বনে গিয়েছিলেন জ্যাক লিচ। ইংলিশদের সবকটি গণমাধ্যমে তার বন্দনা শুরু হয়। তবে ওল্ড ট্রাফোর্ডে চতুর্থ টেস্ট হারের পর এই লিচকেই উপহাস করে বসলেন অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। কিন্তু তারকা এই ব্যাটসম্যানের এমন আচরণে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ইংলিশ সমর্থকরা।

চলমান অ্যাশেজে অসাধারণ খেলা স্মিথ চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসেও ৮২ রান করেন। তার এমন পারফরম্যান্সেই অজিরা সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে ট্রফিটা নিজেদের করে নেয়। পঞ্চম ও শেষ টেস্টে ইংল্যান্ড জিতলেও সিরিজ ২-২ ব্যবধানে শেষ হবে। ফলে আগের অ্যাশেজ জেতা অস্ট্রেলিয়ার কাছেই ট্রফিটা থাকবে।

এদিকে হেডেংলিতে প্রায় হেরে যাওয়া টেস্টেই বেন স্টোকস ও লিচের কল্যাণে জয় পায় ইংল্যান্ড। শেষ উইকেট জুটিতে স্টোকসের সঙ্গে ৭৬ রানের পার্টনারশিপ গড়েন লিচ। চোখে চশমা পরা লিচ মাত্র এক রানের অবদান রাখলেও খেলন বেশ দৃঢ়তার সঙ্গেই। আর ব্যাটিংয়ে সময় কিছুক্ষণ পর পর তাকে চশমা মুছতে দেখা যায়। পরে ম্যাচ শেষে তার এই চশমা নিয়ে উচ্ছাস প্রকাশ করে কত কি লেখা হয়।

এদিকে ওল্ড ট্রাফোর্ড টেস্টের পর স্মিথকে একটি চশমা পরে উদযাপন করতে দেখা গেছে। যেখানে এমন চশমা অবস্থায় তাকে পূর্বে কখনো দেখা যায়নি। ফলে এটা প্রায় নিশ্চিত যে লিচকে উপহাস করতেই তিনি এমনটা করেছেন। তবে তার এই উদযাপন মেনে নিতে পারেননি ইংলিশ সমর্থকরা।

মার্ক জর্ডান নামে একজন টুইটারে লিখেছেন, দুঃখের বিষয়, তুমি এখনও ভদ্রতা শেখনি। কেপটাউট টেস্টে বল টেম্পারিং কাণ্ড নিয়ে স্মিথের নিষিদ্ধ হওয়া মনে করিয়ে জোনাথ মেরিক লিখেন, স্মিথের খারাপ সেই সময়টির জন্য আমরা সবাই অনুতপ্ত ছিলাম, আমরা তাকে দুয়োও দেইনি। আজ সে চশমা পরে উদযাপন করে জ্যাক লিচকে উপহাস করলো। এই লোকটি দলের একজন প্রতারক।

এই বিভাগের আরো খবর