বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নিরাপদে লাহোর পৌঁছেছেন টাইগাররা আজ আইসিজেতে রোহিঙ্গা গণহত্যা মামলার রায় ক্যাসিনো ব্রাদার্সের ১৩০ ফ্ল্যাটের খোঁজ ফার্নিচার রপ্তানি ১০ কোটি ডলার ছাড়াবে ৭০০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, রেলের ৫ একর জায়গা উদ্ধার মাদক মামলায় বিক্রেতার ১২ বছর কারাদণ্ড নেতাজি সুভাষচন্দ্র বসু-রাজ্জাকের জন্ম কৃষি সেক্টরে বাংলাদেশের সহযোগিতা চায় ব্রুনাই পেশায় ৫০ বছর পূর্ণ হওয়া ১৭ আইনজীবীকে সংবর্ধনা উচ্চশিক্ষার গুণগত মান সংরক্ষণ করতে হবে: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতায় গণতন্ত্র সূচকে বাংলাদেশের ৮ ধাপ অগ্রগতি ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয় বাস্তব : প্রধানমন্ত্রী এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের আদেশ শুক্রবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী থাইল্যান্ড-কম্বোডিয়া যাচ্ছেন শিল্পমন্ত্রী গৌরনদীতে মাদক মামলায় সাবেক পৌর কাউন্সিলরের কারাদন্ড যশোরে সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের জানাজা সম্পন্ন ই-পাসপোর্টে মানুষ আর ধোঁকায় পড়বে না: প্রধানমন্ত্রী বিজিএমইএ ভবন ভাঙার কাজ উদ্বোধন র‌্যাব-৮ এর অভিযানে মাদকসহ গ্রেফতার ২
৫৫

লিচকে উপহাস করে সমর্থকদের দুয়ো শুনলেন স্মিথ

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯  

 


হেডেংলি টেস্টে বীরোচিত ক্রিকেট খেলায় ইংল্যান্ডের জাতীয় হিরো বনে গিয়েছিলেন জ্যাক লিচ। ইংলিশদের সবকটি গণমাধ্যমে তার বন্দনা শুরু হয়। তবে ওল্ড ট্রাফোর্ডে চতুর্থ টেস্ট হারের পর এই লিচকেই উপহাস করে বসলেন অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। কিন্তু তারকা এই ব্যাটসম্যানের এমন আচরণে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ইংলিশ সমর্থকরা।

চলমান অ্যাশেজে অসাধারণ খেলা স্মিথ চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসেও ৮২ রান করেন। তার এমন পারফরম্যান্সেই অজিরা সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে ট্রফিটা নিজেদের করে নেয়। পঞ্চম ও শেষ টেস্টে ইংল্যান্ড জিতলেও সিরিজ ২-২ ব্যবধানে শেষ হবে। ফলে আগের অ্যাশেজ জেতা অস্ট্রেলিয়ার কাছেই ট্রফিটা থাকবে।

এদিকে হেডেংলিতে প্রায় হেরে যাওয়া টেস্টেই বেন স্টোকস ও লিচের কল্যাণে জয় পায় ইংল্যান্ড। শেষ উইকেট জুটিতে স্টোকসের সঙ্গে ৭৬ রানের পার্টনারশিপ গড়েন লিচ। চোখে চশমা পরা লিচ মাত্র এক রানের অবদান রাখলেও খেলন বেশ দৃঢ়তার সঙ্গেই। আর ব্যাটিংয়ে সময় কিছুক্ষণ পর পর তাকে চশমা মুছতে দেখা যায়। পরে ম্যাচ শেষে তার এই চশমা নিয়ে উচ্ছাস প্রকাশ করে কত কি লেখা হয়।

এদিকে ওল্ড ট্রাফোর্ড টেস্টের পর স্মিথকে একটি চশমা পরে উদযাপন করতে দেখা গেছে। যেখানে এমন চশমা অবস্থায় তাকে পূর্বে কখনো দেখা যায়নি। ফলে এটা প্রায় নিশ্চিত যে লিচকে উপহাস করতেই তিনি এমনটা করেছেন। তবে তার এই উদযাপন মেনে নিতে পারেননি ইংলিশ সমর্থকরা।

মার্ক জর্ডান নামে একজন টুইটারে লিখেছেন, দুঃখের বিষয়, তুমি এখনও ভদ্রতা শেখনি। কেপটাউট টেস্টে বল টেম্পারিং কাণ্ড নিয়ে স্মিথের নিষিদ্ধ হওয়া মনে করিয়ে জোনাথ মেরিক লিখেন, স্মিথের খারাপ সেই সময়টির জন্য আমরা সবাই অনুতপ্ত ছিলাম, আমরা তাকে দুয়োও দেইনি। আজ সে চশমা পরে উদযাপন করে জ্যাক লিচকে উপহাস করলো। এই লোকটি দলের একজন প্রতারক।

এই বিভাগের আরো খবর