মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন আজ রোহিঙ্গা ভোটার: ইসি কর্মচারীসহ আটক ৩ রিফাত-মিন্নির নতুন ভিডিও, বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য ‘বিজ্ঞান-প্রযুক্তির বিকাশ ছাড়া দেশ উন্নয়ন করা সম্ভব নয়’ রোহিঙ্গা ভোটার খতিয়ে দেখতে চট্টগ্রামে কবিতা খানম আগামী ১০মাসের রোডম্যাপ তৈরি ও তার বাস্তবায়ন করবো - জয় ও লেখক ডেঙ্গুতে সরকারি হিসেবে ৬৮ জনের মৃত্যু আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বরিশাল নগরীতে আসছে স্মার্ট এলইডি লাইটিং বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ বরিশালকে যানজট মুক্ত রাখতে কাজ করছে ট্রাফিক সদস্যরা- ডিসি ট্রাফিক সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী
৫৪

ঈদ স্পেশাল রান্না

লাহোরী বিফ কড়াই

আকাশলীনা

প্রকাশিত: ১৬ আগস্ট ২০১৯  

                                                                 লাহোরী বিফ কড়াই
যা যা লাগবে :- 
টুকরো করা বিফ-১ কেজি, পানি ৫-৬ কাপ, রসুন কোয়া- ২টি রসুনের, লবন-স্বদমতো, খোসাফেলা টমেটো কিউব- ১/২ কাপ, পিয়াজ কুচি - ১ কাপ, কাচা মরিচ ফালি - ৮টি, আস্ত কাচা  মরিচ - ১০টি, হলুদ গুড়া - ৩/৪ চা চামচ, মরিচ গুড়া - ১ চা চামচ, তেল - ১ কাপ, টক দই - ১/২ কাপ, জিরা গুড়া - ১ টেবিল চামচ, ধনে গুড়া - ১/২ চা চামচ, জায়ফল- জয়ত্রী গুড়া-১/২ চা চামচ, ধনেপাতা- পছন্দ মত।

যেভাবে করবেন :-
বিফের টুকরো, লবণ, রসুন ও পানি একত্রে কড়াই এ নিয়ে ঢেকে জ্বালে বসান। মাঝে মাঝে নেড়েচেড়ে ৮০% সিদ্ধ করে নিন। এ পর্যায়ে ২ কাপ পরিমাণ পানি অবশিষ্ট থাকবে। টমেটো স্লাইস ও পিয়াজ কুচি দিয়ে ঢেকে দিন। টমেটো এবং পিয়াজ কুচি নরম হলে আদা বাটা, কাচা মরিচ ফালি, হলুদ গুড়া, মরিচ গুড়া ও তেল দিয়ে নেড়েচেড়ে ৫-৬ মিনিট রান্না করুন। টকদই  এ্যাড করুন। ধনে-জিরা-জায়ফল জয়ত্রী-গোলমরিচ গুড়া ও সামান্য লবণ দিয়ে ভালমত কসিয়ে নিন। গরম মশলা গড়া, আস্ত কাচা মরিচ ও ধনেপাতা দিয়ে নেড়ে ঢেকে রাখুন ১ মিনিট। নামিয়ে আরো ১০ মিনিট এভাবে রেখে গরম গরম পোলাউ, বিরিয়ানী, রুটি, পরোটার  সঙ্গে পরিবেশন করুন।