বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে গড়ে তোলা হবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সশস্ত্র বাহিনীকে কাজ করার আহ্বান আজ বরিশালে জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে যুদ্ধ জাহাজ সড়ক পরিবহন আইনের অসঙ্গতি দূর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টি করছে’- কাদের অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত কোন অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘গোলাপি’ যাত্রা রাঙ্গাতে কাল মাঠে নামছে বাংলাদেশ সারাবিশ্বে বাংলাদেশ এখন সম্মানের দেশ: প্রধানমন্ত্রী আগৈলঝাড়ায় প্রতিবন্ধি শিশু ধর্ষণ, এক ঘন্টার মধ্যে ধর্ষক গ্রেফতার সশস্ত্র বাহিনী দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আজ সন্ধ্যায় আ. লীগের অভ্যর্থনা উপকমিটির সভা ইউনেস্কোর সাধারণ অধিবেশনে অংশ নিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী বরিশালে পৃথক অভিযানে ২৫ মণ জাটকা জব্দ শিখা অনির্বাণে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা দুদকের প্রতিষ্ঠাবার্ষিকী আজ সশস্ত্র বাহিনী নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন- প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে আইভোরি কোস্টের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সশস্ত্র বাহিনী জাতির গর্বের প্রতীক : রাষ্ট্রপতি আজ বিশ্ব টেলিভিশন দিবস
৩৪৫

লাইকের বিশ্ব রেকর্ড ভেঙে দিল ডিম

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০১৯  

একটি ডিমের ছবি, আর কিছু নেই; কিন্তু সেই ছবিটিই গড়েছে বিশ্বরেকর্ড। ইনস্টাগ্রামে সবচেয়ে বেশি লাইক পড়েছে ছবিটিতে। লাইকের সংখ্যা আড়াই কোটি ছাড়িয়ে গেছে ইতোমধ্যে।

এর আগে এই রেকর্ড ছিল যুক্তরাষ্ট্রের টিভি তারকা কাইলি জেনারের। কাইলি তার সদ্য জন্ম নেয়া কন্যা স্ট্রোমির ছবি পোস্ট করে পেয়েছিলেন এক কোটি ৮০ লাখ লাইক। গত বছরের ফেব্রুয়ারিতে ছবিটি পোস্ট করেছিলেন কাইলি। এতদিন সেটিই ছিল সবচেয়ে বেশি লাইক পাওয়া ছবি। কিন্তু এবার এই তারকাকে ছাড়িয়ে গেছে সাধারণ একটি ডিম।

‘ওয়ার্ল্ড রেকর্ড এগ’ নামের একটি একাউন্ট থেকে গত ৪ জানুয়ারি ডিমের ছবিটি পোস্ট করা হয়। তার সঙ্গে বলা হয়- ‘আসুন আমরা সবাই মিলে ডিমটিকে নিয়ে বিশ্ব রেকর্ড গড়ি’। এর মাধ্যমে সকলে অনুরোধ করা হয় ছবিটি লাইক ও শেয়ার করতে। সবাই যে দারুণভাবে সাড়া দিয়েছে এই অনুরোধে তা তো দেখাই যাচ্ছে।
যুক্তরাষ্ট্রের সংবাদভিত্তিক প্রতিষ্ঠান বাজফিড জানিয়েছে, গত ১৩ জানুয়ারি রবিবার সন্ধ্যায় ছবিটি কাইলি জেনারের ছবির লাইক সংখ্যা ছাড়িয়ে যায়। ছবিটিতে প্রতি ঘণ্টায় লাইক পড়েছে এক লাখ। তাই দ্রুতই ছবিটি বিশ্ব রেকর্ড গড়ে।

যে অ্যাকাউন্ট থেকে ছবিটি আপলোড করা হয়েছে তার ব্যবহারকারীর পরিচয় হিসেবে লেখা হয়েছে ‘ব্রিটেনের মফস্বল এলাকার একটি মুরগি’। ওই অ্যাকাউন্টে বলা হয়েছে, ডিমটির নাম ‘ইউজিন’। আরো বলা হয়েছে, ‘ডিমের ক্ষমতা অনেক’ তাই ডিমটি বিশ্বরেকর্ড গড়তে পেরেছে।

এদিকে বিশ্ব রেকর্ড হাতছাড়া হওয়ার পর প্রতিক্রিয়া দেখিয়েছেন মার্কিন টিভি তারকা কাইলি জেনার। তিনি ক্ষুব্ধ হয়েছেন কি না তা জানা না গেলেও একটি ভিডিও পোস্ট করেছেন ইনস্টাগ্রামে তাতে দেখা যাচ্ছে জেনার রাস্তার ওপর একটি ডিম ভেঙে ফেলছেন।