বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কর্মবিরতি প্রত্যাহার, বরিশালে বাস চলাচল স্বাভাবিক ৭ ডিসেম্বর বিচারবিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বরিশাল বোর্ডে এসএসসিতে বৃত্তি পাচ্ছেন ১৪১৭ শিক্ষার্থী কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ বরিশাল বোর্ডে এসএসসির ফরম পূরণে সময় বাড়লো জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি: পলক স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাক মালিকদের ফের বৈঠক আজ চক্রান্তকারীদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয় দিয়ে বছর শেষ করল ব্রাজিল দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার পদ্মাসেতুর প্রায় আড়াই কিলোমিটার দৃশ্যমান সেনা কল্যাণ সংস্থার চারটি স্থাপনা উদ্বোধন মেয়র সাদিক আবদুল্লাহর জন্মদিন আজ মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত কন্যা সন্তানের জনক হলেন তামিম বরিশালে পঞ্চম দিনে দেড় কোটি টাকার কর আদায় কেন্দ্রীয় ১৪ দলের সভা আজ
১২

লন্ডনে ওয়ার্ল্ড ট্রাভেল মার্কেট ফেয়ারে বাংলাদেশের অংশগ্রহণ

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

লন্ডনের অভিজাত ভেনু এক্সেল সেন্টারে থেকে শুরু হয়েছে বিশ্বের পর্যটন খাতের বড় আয়োজন ওয়ার্ল্ড ট্রাভেল মার্কেট ফেয়ার। আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশে পর্যটন শিল্পকে আরও বৃহত্তর পরিসরে তুলে ধরতে অংশ গ্রহণ করেছে বাংলাদেশ। আর এ মেলায় অংশগ্রহণের মাধ্যমে বিদেশি পর্যটকদের মাঝে বাংলাদেশের পর্যটন শিল্পের বিকাশ হবে এবং পর্যটকদের একটা ধারণা আসবে বলে জানান বাংলাদেশ থেকে অংশগ্রহণকারীরা।

এ মেলায় অংশগ্রহণ করায় পর্যটন বিকাশে দূরত্ব কমিয়ে আনার ক্ষেত্রে অনেকটা সহায়ক হবে বলে জানান বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রালয়ের কর্মকর্তা অতিরিক্ত সচিব মো. আতিকুল হক।

লন্ডনের অভিজাত ভেনু এক্সেল সেন্টারে সোমবার (৪ নভেম্বর) থেকে শুরু হয়েছে বিশ্বের পর্যটন খাতের বড় আয়োজন ওয়ার্ল্ড ট্রাভেল মার্কেট ফেয়ার। এবারের ৪০তম আয়োজন পরিণত হয় বিশ্বের পর্যটন শিল্প সংশ্লিষ্টদের মিলন মেলায়। এতে ১৮২টি দেশের প্রায়ই ৫ হাজার প্রতিষ্ঠান অংশ নেয়। এরই অংশ হিসেবে নবমবারের মতো অংশ নিয়েছে বাংলাদেশ।

ওয়ার্ল্ড ট্রাভেল মার্কেট ফেয়ারে আগতদের মাঝে বাংলাদেশের পর্যটন খাতের বিশেষত্ব তুলে ধরতে যৌথভাবে বিশেষ উদ্যোগ নেয় যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ড। চোখ জুড়ানো নানা প্রাকৃতিক সৌন্দর্যে আকৃষ্ট করার মতো অপার সম্ভাবনাময় থাকলেও বাংলাদেশ বিদেশি পর্যটকদের নজর কাড়তে সক্ষম হচ্ছে না বলে মনে করছেন আগত বিদেশিরা।

আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশে পর্যটন শিল্পকে আরও বৃহত্তর পরিসের তুলে ধরা প্রয়োজন বলে মনে করেছেন ঢাকা রিজেন্সি হোটেলের চেয়ারম্যান মুসেলহ আহেমদ ও প্যাসিফিক এশিয়া ট্রাভেল অ্যাসোসিয়েশন সভাপতি বাংলাদেশ চ্যাপ্টার শহীদ হামিদ।

পার্শ্ববর্তী দেশগুলো থেকে বাংলাদেশে পর্যটন খাতে বেশ পিছিয়ে আছে। আগতদের আকৃষ্ট করতে মেলায় বাংলাদেশি শিল্পীদের অংশগ্রহণে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান।

এই বিভাগের আরো খবর