• শুক্রবার   ০৭ মে ২০২১ ||

  • বৈশাখ ২৪ ১৪২৮

  • || ২৪ রমজান ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ যে যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করুন: প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে: আইনমন্ত্রী যুক্তরাষ্ট্রের কাছে ২০ মিলিয়ন টিকা চেয়েছে বাংলাদেশ: আব্দুল মোমেন গ্রামে বাড়ি নির্মাণে ইউনিয়ন পরিষদের অনুমতি লাগবে: তাজুল করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ সেরামের টিকা না পেলে টাকা ফেরত চাওয়া হবে: অর্থমন্ত্রী ধান-চাল ক্রয়ের জন্য অত্যন্ত যৌক্তিক দাম নির্ধারণ: কৃষিমন্ত্রী শপিংমল খোলা রাত ৮টা পর্যন্ত ১২ মে’র আগেই আসবে চীনের টিকা: পররাষ্ট্রমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ১০ জন গ্রেফতার করোনায় একদিনে আরও ৬১ জনের মৃত্যু বাঁশখালীতে নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা করে দেয়ার নির্দেশ জুনায়েদ আল হাবিব আরও ৪ দিনের রিমান্ডে নাশকতার মামলায় ফের ৫ দিনের রিমান্ডে মামুনুল হক জামায়াত-শিবিরের ৮ নেতাকর্মী আটক করোনায় প্রাণ গেল আরও ৬৫ জনের, শনাক্ত ১৭৩৯ ‘লকডাউন’ বাড়লো ১৬ মে পর্যন্ত অর্থবিত্তে বড় হলেও সত্য সংবাদ পরিবেশন হওয়া উচিত: তথ্যমন্ত্রী

র‌্যাব-৮ এর হাতে জেএমবি সদস্য আটক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৯  

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৮ এর অভিযানে গতকাল বরিশালের মেহেন্দীগঞ্জ থেকে জেএমবি এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

আজ বুধবার দুপুরে র‌্যাব-৮ সদরদপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

গ্রেফতারকৃত জেএমবির ওই সদস্যর হলেন উপজেলার পাতারহাট চরহোগলা গ্রামের আলম খানের ছেলে তরিকুল ইসলাম মিসকাত।এবং মহেন্দীগঞ্জ এর স্থানীয় বাসিন্দা। তিনি মেহেন্দীগঞ্জ থেকে ২০১২ ও ২০১৪ সালে এস.এস.সি এবং এইচ.এস.সি পাশ করেন। তিনি ২০১৪ সালে বরিশাল শহরের স্থানীয় কলেজে অনার্সে ভর্তি হন। বরিশালে পড়াশুনা চলাকালীন সময়ে তিনি কতিপয় উগ্রপন্থী লোকের সাথে মেলামেশা শুরু করেন এবং তাদের কর্মকান্ডে অনুপ্রানিত হন। মূলত উগ্রপন্থী মতবাদ দেশজুড়ে ছড়িয়ে দেওয়ার জন্য উগ্রপন্থী সদস্যের সাথে গোপনে বিভিন্ন মিটিং এ সক্রিয় অংশগ্রহন করেন। তিনি জেএমবির দাওয়াতি শাখার একজন সক্রিয় সদস্য। সে দাওয়াতি কাজ পরিচালনার জন্য বরিশালের বিভিন্ন স্থানে গমন করে ও বর্তমানে সে উগ্রপন্থী কর্মকান্ড নতুনভাবে গুছিয়ে আনতে পরিকল্পনা মোতাবেক কাজ করে আসছে। তার নিকট হতে উগ্রপন্থী বই এবং লিফলেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত মোঃ তরিকুল ইসলাম মিসকাত এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।তার অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে।