সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
চীনের জিনজিয়াং প্রদেশে শক্তিশালী ভূমিকম্প শহীদ আসাদ দিবস আজ বৈষম্য বিলোপ আইনের খসড়া তৈরির কাজ চলছে: আইনমন্ত্রী মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু ১৫তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণদের সনদ ১৯ জানুয়ারি
৭৬

র‌্যাব-৮ এর হাতে জেএমবি সদস্য আটক

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৯  

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৮ এর অভিযানে গতকাল বরিশালের মেহেন্দীগঞ্জ থেকে জেএমবি এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

আজ বুধবার দুপুরে র‌্যাব-৮ সদরদপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

গ্রেফতারকৃত জেএমবির ওই সদস্যর হলেন উপজেলার পাতারহাট চরহোগলা গ্রামের আলম খানের ছেলে তরিকুল ইসলাম মিসকাত।এবং মহেন্দীগঞ্জ এর স্থানীয় বাসিন্দা। তিনি মেহেন্দীগঞ্জ থেকে ২০১২ ও ২০১৪ সালে এস.এস.সি এবং এইচ.এস.সি পাশ করেন। তিনি ২০১৪ সালে বরিশাল শহরের স্থানীয় কলেজে অনার্সে ভর্তি হন। বরিশালে পড়াশুনা চলাকালীন সময়ে তিনি কতিপয় উগ্রপন্থী লোকের সাথে মেলামেশা শুরু করেন এবং তাদের কর্মকান্ডে অনুপ্রানিত হন। মূলত উগ্রপন্থী মতবাদ দেশজুড়ে ছড়িয়ে দেওয়ার জন্য উগ্রপন্থী সদস্যের সাথে গোপনে বিভিন্ন মিটিং এ সক্রিয় অংশগ্রহন করেন। তিনি জেএমবির দাওয়াতি শাখার একজন সক্রিয় সদস্য। সে দাওয়াতি কাজ পরিচালনার জন্য বরিশালের বিভিন্ন স্থানে গমন করে ও বর্তমানে সে উগ্রপন্থী কর্মকান্ড নতুনভাবে গুছিয়ে আনতে পরিকল্পনা মোতাবেক কাজ করে আসছে। তার নিকট হতে উগ্রপন্থী বই এবং লিফলেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত মোঃ তরিকুল ইসলাম মিসকাত এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।তার অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে।
 

 

এই বিভাগের আরো খবর