• বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ নিয়োগ পেলেন নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী
৭২৯

র‌্যাংকিংয়ে সেরা তালিকায় বরিশাল বিএম কলেজ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০১৯  

জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতাধীন অনার্স-মাস্টার্স পর্যায়ে স্কোরের ভিত্তিতে ২০১৭ সালের কলেজ পারফরমেন্স র‌্যাংকিং-এ নির্বাচিত সেরা কলেজের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। এবার সর্বোচ্চ স্কোর (৭২.৯৬) পেয়ে রাজশাহী কলেজ সেরা নির্বাচিত হয়েছে। সোমবার দুপুরে গাজীপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর হারুন অর রশিদ ওই তালিকা ঘোষণা করেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর হারুন অর রশিদ সংবাদ সম্মেলনে জানান, ২০১৭ সালে প্রাথমিক বাছাই শেষে ১৮৯টি কলেজকে র‌্যাংকিংয়ের বিবেচনায় যোগ্য ঘোষণা করা হয়। পরে যাচাই-বাছাই করে ৫টি ক্যাটাগরিতে ৭৬টি কলেজকে সেরা নির্বাচিত করা হয়।

তিনি জানান, এবার জাতীয় পর্যায়ে নির্বাচিত প্রথম পাঁচটি সেরা কলেজ হচ্ছে রাজশাহী কলেজ, সরকারী ব্রজমোহন (বিএম) কলেজ, সরকারী আজিজুল হক কলেজ, সরকারী এডওয়ার্ড কলেজ ও কারমাইকেল কলেজ। মহিলা ক্যাটাগরিতে বেসরকারী পর্যায়ে লালমাটিয়া মহিলা কলেজ, সরকারী পর্যায়ে রাজশাহী কলেজ ও বেসরকারী পর্যায়ে ঢাকা কমার্স কলেজ সেরা কলেজ নির্বাচিত হয়েছে।

এছাড়া ঢাকা অঞ্চলের ১০টি, চট্টগ্রাম অঞ্চলের ১০টি, রাজশাহী অঞ্চলের ১০টি, খুলানা অঞ্চলের ১০টি, বরিশাল অঞ্চলের ৪টি, সিলেট অঞ্চলের ৭টি, রংপুর অঞ্চলের ১০টি এবং ময়মনসিংহ অঞ্চলের ৭টি কলেজকে অঞ্চল ভিত্তিক সেরা ঘোষণা করা হয়েছে। বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত এসব সেরা কলেজকে আগামী ২ মার্চ সকালে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে সম্মাননা ও পুরস্কার দেয়া হবে।”

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর