• মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৩ ১৪২৭

  • || ১৬ জ্বিলকদ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের জঙ্গিবাদ দমনে সফলতা ধরে রাখতে কাজ করে যাচ্ছি: র‌্যাব ডিজি ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করোনায় ২৪ ঘণ্টায় ৬৪ মৃত্যু, শনাক্ত ৩৬৮৩ শিগগিরই আরও ৪ হাজার নার্স নিয়োগ: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৫ মৃত্যু, শনাক্ত ৪০১৪ অর্ধশত যাত্রী নিয়ে বুড়িগঙ্গায় লঞ্চডুবি, উদ্ধার কাজ চলছে
৫১

রোহিঙ্গা পুনর্বাসনে বিশ্বব্যাংকের সহায়তা চেয়েছে বাংলাদেশ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৯  

রোহিঙ্গাদের দ্রুত পুনর্বাসনে বিশ্বব্যাংকের সহায়তা চেয়েছে বাংলাদেশ। শনিবার ওয়াশিংটন ভবনে স্থানীয় সময় সকাল ৯টা থেকে রোহিঙ্গা পুনর্বাসন ও সংকট নিরসনের লক্ষ্যে করণীয় নির্ধারণে বিশ্বব্যাংকের সঙ্গে বৈঠকে এ কথা বলেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।


স্থানীয় সময় সকাল ৯টা থেকে বৈঠকটি শুরু হয়। চলবে রাত ১০টা ৪৫ পর্যন্ত। বৈঠকে বিশ্বব্যাংকের পক্ষে সংস্থাটির সহ-সভাপতি হার্ডউইক শেফার্ডসহ উপস্থিত আছেন সংস্থার কয়েকজন কর্মকর্তা। এছাড়া বাংলাদেশের পক্ষে অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠকে অংশ নিয়েছেন অর্থ সচিব আব্দুর রউফ তালুকদার, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ সচিব মো. মনোয়ার আহমেদসহ বাংলাদেশ সরকারের কয়েকজন প্রতিনিধি।

মূলত রোহিঙ্গা শরনার্থীদের চাপ সামাল দিতে কক্সবাজারের উন্নয়ন পরিকল্পনা, শরণার্থীদের স্বাস্থ্য ও শিক্ষা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে চায় বিশ্বব্যাংক। এ লক্ষ্যে বৈঠকে প্রবন্ধ উপস্থাপনে- কক্সবাজারের অধিক উন্নয়নে বেশি গুরুত্ব দেয়া হয়েছে অবকাঠামো, সহনশীলতা আর অন্তর্ভুক্তিমূলক সিদ্ধান্ত গ্রহণকে।

একইসঙ্গে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের একটা শক্তিশালী তথ্য ভাণ্ডার ও সংরক্ষণ কেন্দ্র তৈরির পক্ষে বিশ্বব্যাংক। এক্ষেত্রে আর্থিক সহায়তাও করতে চায় সংস্থাটি।

 

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর