শনিবার   ২৩ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৫ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কলকাতা থেকে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী চট্টগ্রামে হিযবুত তাহরীরের আঞ্চলিক প্রধান আটক সরকার আলেমদের সঙ্গে নিয়ে দেশের উন্নয়ন করতে চায়: ধর্ম প্রতিমন্ত্রী নরসিংদীর এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার চালের বাজার অস্থিতিশীল করলে কাউকে ছাড় নয়: খাদ্যমন্ত্রী ভারত মুক্তিযুদ্ধের সময় পাশে ছিল তা ভুলিনি: প্রধানমন্ত্রী চিকিৎসকদের নৈতিক শিক্ষা খুবই প্রয়োজন: পরিকল্পনামন্ত্রী আ’লীগে অনুপ্রবেশকারী-সন্ত্রাসীদের স্থান নাই: শিল্পমন্ত্রী সামাজিক মাধ্যমে গুজব বন্ধে বিধিমালা হচ্ছে- তথ্যমন্ত্রী শুক্রবারের মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে: কাদের ঘণ্টা বাজিয়ে খেলার উদ্বোধন করলেন শেখ হাসিনা একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে গড়ে তোলা হবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সশস্ত্র বাহিনীকে কাজ করার আহ্বান আজ বরিশালে জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে যুদ্ধ জাহাজ সড়ক পরিবহন আইনের অসঙ্গতি দূর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টি করছে’- কাদের অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত কোন অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘গোলাপি’ যাত্রা রাঙ্গাতে কাল মাঠে নামছে বাংলাদেশ সারাবিশ্বে বাংলাদেশ এখন সম্মানের দেশ: প্রধানমন্ত্রী
১৫

রোহিঙ্গা পুনর্বাসনে বিশ্বব্যাংকের সহায়তা চেয়েছে বাংলাদেশ

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৯  

রোহিঙ্গাদের দ্রুত পুনর্বাসনে বিশ্বব্যাংকের সহায়তা চেয়েছে বাংলাদেশ। শনিবার ওয়াশিংটন ভবনে স্থানীয় সময় সকাল ৯টা থেকে রোহিঙ্গা পুনর্বাসন ও সংকট নিরসনের লক্ষ্যে করণীয় নির্ধারণে বিশ্বব্যাংকের সঙ্গে বৈঠকে এ কথা বলেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।


স্থানীয় সময় সকাল ৯টা থেকে বৈঠকটি শুরু হয়। চলবে রাত ১০টা ৪৫ পর্যন্ত। বৈঠকে বিশ্বব্যাংকের পক্ষে সংস্থাটির সহ-সভাপতি হার্ডউইক শেফার্ডসহ উপস্থিত আছেন সংস্থার কয়েকজন কর্মকর্তা। এছাড়া বাংলাদেশের পক্ষে অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠকে অংশ নিয়েছেন অর্থ সচিব আব্দুর রউফ তালুকদার, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ সচিব মো. মনোয়ার আহমেদসহ বাংলাদেশ সরকারের কয়েকজন প্রতিনিধি।

মূলত রোহিঙ্গা শরনার্থীদের চাপ সামাল দিতে কক্সবাজারের উন্নয়ন পরিকল্পনা, শরণার্থীদের স্বাস্থ্য ও শিক্ষা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে চায় বিশ্বব্যাংক। এ লক্ষ্যে বৈঠকে প্রবন্ধ উপস্থাপনে- কক্সবাজারের অধিক উন্নয়নে বেশি গুরুত্ব দেয়া হয়েছে অবকাঠামো, সহনশীলতা আর অন্তর্ভুক্তিমূলক সিদ্ধান্ত গ্রহণকে।

একইসঙ্গে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের একটা শক্তিশালী তথ্য ভাণ্ডার ও সংরক্ষণ কেন্দ্র তৈরির পক্ষে বিশ্বব্যাংক। এক্ষেত্রে আর্থিক সহায়তাও করতে চায় সংস্থাটি।

 

এই বিভাগের আরো খবর