শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু ১৫তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণদের সনদ ১৯ জানুয়ারি প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ২৫ জানুয়ারি থেকে এক মাস কোচিং সেন্টার বন্ধ আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের পোশাক রপ্তানিকে ছাড়িয়ে যাবে আইসিটি : জয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু কাল বিশ্ব ইজতেমার ২য় পর্বে ময়দানে আসতে শুরু করেছেন মুসল্লিরা অন্ধকার ভেদ করে আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী
৪৩

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকবে তুরস্ক

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত দেভরিম ওজতুর্ক সাক্ষাৎ করেছেন।

মঙ্গলবার সংসদ ভবনের তার কার্যালয়ে বিদায়ী সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে তারা দ্বিপাক্ষিক সম্পর্কোন্নয়ন, সংসদীয় মৈত্রী গ্রুপ, রোহিঙ্গাদের নিরাপদ ও শান্তিপূর্ণ প্রত্যাবাসন ও ব্যবসা-বাণিজ্যের প্রসার নিয়ে আলোচনা করেন। এছাড়া রোহিঙ্গা ইস্যুতে তুরস্ক সবসময় বাংলাদেশের পাশে থাকবে বলে আশ্বস্ত করেন রাষ্ট্রদূত।

স্পিকার বলেন, তুরস্কের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত নিবিড়। সংসদীয় মৈত্রী গ্রুপ প্রতিষ্ঠার মাধ্যমে এ সম্পর্ক আরো সুদৃঢ় হয়েছে।

ইস্তাম্বুল খুবই সুন্দর শহর উল্লেখ করে, তিনি ইস্তাম্বুলের বিভিন্ন স্থাপনার নির্মাণশৈলীর প্রশংসা করেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ-২০২০’ উদযাপন করা হবে। বাংলাদেশে এখন বিনিয়োগের ইতিবাচক পরিবেশ রয়েছে। এসময় তিনি বিদায়ী রাষ্ট্রদূতের মাধ্যমে তুরস্কের ব্যবসায়ী সমাজকে পাটজাত পণ্যের প্রসারে বিনিয়োগের আহবান জানান। স্পিকার মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা ইস্যুতে তুরস্ক বাংলাদেশের পাশে থেকে সহযোগিতা করায় কৃতজ্ঞতা জানান।

রাষ্ট্রদূত দেভরিম ওজতুর্ক বলেন, ঐতিহাসিকভাবে বাংলাদেশের সঙ্গে তুরস্কের সুসম্পর্ক রয়েছে।

বাংলাদেশের জনগণ খুব আন্তরিক উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশে তাঁর নিয়োগকাল স্মরণীয় হয়ে থাকবে।

এ সময় বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর