বুধবার   ২২ জানুয়ারি ২০২০   মাঘ ৮ ১৪২৬   ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ডিগ্রি পাস ছাড়া ফাজিল মাদ্রাসার সভাপতি হওয়া যাবে না প্রয়োজনে শিক্ষকদের বিদেশে পাঠান : প্রধানমন্ত্রী শিল্প-কারখানার পাশে জলাধার থাকতে হবে: প্রধানমন্ত্রী কারিগরি শিক্ষার উন্নয়নসহ একনেকে ৮ প্রকল্প অনুমোদন যশোর-৬ আসনের এমপি ইসমত আর নেই,প্রধানমন্ত্রীর গভীর শোক আবরার হত্যা : অভিযোগ গঠন ৩০ জানুয়ারি শেখ হাসিনা হত্যাচেষ্টায় পাঁচ জনের মৃত্যুদণ্ড ভারত থেকে পেঁয়াজ কেনার কোনও সুযোগ নেই: বাণিজ্যমন্ত্রী বিশ্বের সামনে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল : তোফায়েল আহমেদ দেশে মুক্তিযুদ্ধের পতাকাবাহী সরকার প্রতিষ্ঠিত: রাষ্ট্রপ‌তি সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন আইসিসির সিইও সংসদের দক্ষিণ প্লাজায় এমপি মান্নানের প্রথম জানাজা সম্পন্ন সিপিবি’র সমাবেশে বোমা হামলা : ১০ জঙ্গির ফাঁসি এমপি মান্নানের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আদালতে সিপিবির সমাবেশে বোমা হামলা মামলার ৪ আসামি চীনের জিনজিয়াং প্রদেশে শক্তিশালী ভূমিকম্প শহীদ আসাদ দিবস আজ বৈষম্য বিলোপ আইনের খসড়া তৈরির কাজ চলছে: আইনমন্ত্রী মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে
৬০

রোহিঙ্গারা যা পারে বিএনপি তা পারছে না - ডা. জাফরুল্লাহর কটূক্তি

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

দীর্ঘদিন থেকে রাজপথে না নামা, আন্দোলন সংগঠিত করতে না পারাসহ বিভিন্ন ইস্যুকে মনে করিয়ে দিতে বিএনপিকে নিয়ে কটূক্তি করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেছেন, আজ রোহিঙ্গারা সভা করলেও বিএনপি তা পারছে না। নেতাকর্মীদের মুখে বড় বড় কথা ছাড়া অন্যকিছু দেখি না। শেষপর্যন্ত রোহিঙ্গাদের দিতে তাকিয়ে আমাদেরও মাঠে নামা উচিত।

বুধবার (৪ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত ‘রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়ায় সংকট নিরসনের উপায়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জাফরুল্লাহর এমন কটূক্তিসুলভ বক্তব্য নিয়ে বিএনপির রাজনীতিতে শুরু হয়েছে সমালোচনা। নেতারা বলছেন, আন্দোলন শুরু করতে না পারার ব্যর্থতা নিয়ে কথা বলতে বিএনপি রোহিঙ্গাদের সঙ্গে তুলনা করা কেবল দলকেই ছোট করা। যা জাফরুল্লাহ চৌধুরী করেছেন।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক উক্ত সভায় উপস্থিত বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, বিষয়টি আমাদের জন্য লজ্জাজনক। বিএনপির আন্দোলন-সংগ্রাম থেমে নেই। দল আন্দোলন-সমাবেশ নিয়ে আশানুরূপ অবস্থায় যেতে পারিনি এটি সত্য, কিন্তু সব সত্যি সব সময় বলতে নেই। আর উদাহরণ হিসেবে এত নিম্ন পর্যায়ে উদাহরণ জাফরুল্লাহ চৌধুরী দেবেন তাও ভাবতে পারিনি। বয়সী নেতাদের নিয়ে এই ঝামেলাটা বরাবরই হচ্ছে। আর আগেও তিনি সেনাপ্রধানকে নিয়ে বিতর্কিত বক্তব্য দিয়েছিলেন, যেটি নিয়ে আমাদেরও সমস্যায় পড়তে হয়েছিলো। দলে ও জোটে এখন বয়স্ক নেতাদের নিয়েই সমস্যায় পড়েছি আমারা। জাফরুল্লাহ চৌধুরীর কাছে এর জবাব আমরা চাইবো।

আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আহমেদ আজম খানসহ একাধিক নেতা উপস্থিতি থাকলেও জাফরুল্লাহ বক্তব্য নিয়ে পাল্টা বক্তব্য দেয়নি। অনুষ্ঠান শেষে জাফরুল্লাহর বক্তব্য বিষয়ে জানতে চাইলে সেটি তার নিজস্ব বক্তব্য বলে এড়িয়ে গেছেন।

এই বিভাগের আরো খবর