• বুধবার   ১২ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৭

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ২৯০৭ পদ্মা ব্যাংকের অর্থ আত্মসাৎ মামলায় সাহেদ ৭ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ২৪৮৭ দলীয় পরিচয় কোনো অপরাধীকে রক্ষা করতে পারেনি: কাদের লাইসেন্স নবায়ন না করলেই বেসরকারি হাসপাতাল বন্ধ দেশে করোনায় আরও ৩২ মৃত্যু, শনাক্ত ২৬১১ কাল অনলাইনে শুরু একাদশের ভর্তি, যেভাবে আবেদন করবেন সুযোগ আছে, করোনা সংকটেও বিনিয়োগ আনতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রী আবের ফোন করোনায় আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ২৬৫৪ কামাল বেঁচে থাকলে সমাজকে অনেক কিছু দিতে পারতো: শেখ হাসিনা সাবেক সেনা কর্মকর্তা সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন করোনায় ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, শনাক্ত ১৯১৮ করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ ঈদ-বন্যা ঘিরে করোনা সংক্রমণের হার বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণ, ‘নব্য জেএমবির সদস্য’ আটক করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ৩০০৯ ১২ কোটি টাকা আত্মসাত করে গ্রেফতার যমুনা ব্যাংকের ম্যানেজার থানায় বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা নেই : পুলিশ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৯৬০, মৃত্যু ৩৫
৯৫

রোহিঙ্গারা যা পারে বিএনপি তা পারছে না - ডা. জাফরুল্লাহর কটূক্তি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

দীর্ঘদিন থেকে রাজপথে না নামা, আন্দোলন সংগঠিত করতে না পারাসহ বিভিন্ন ইস্যুকে মনে করিয়ে দিতে বিএনপিকে নিয়ে কটূক্তি করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেছেন, আজ রোহিঙ্গারা সভা করলেও বিএনপি তা পারছে না। নেতাকর্মীদের মুখে বড় বড় কথা ছাড়া অন্যকিছু দেখি না। শেষপর্যন্ত রোহিঙ্গাদের দিতে তাকিয়ে আমাদেরও মাঠে নামা উচিত।

বুধবার (৪ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত ‘রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়ায় সংকট নিরসনের উপায়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জাফরুল্লাহর এমন কটূক্তিসুলভ বক্তব্য নিয়ে বিএনপির রাজনীতিতে শুরু হয়েছে সমালোচনা। নেতারা বলছেন, আন্দোলন শুরু করতে না পারার ব্যর্থতা নিয়ে কথা বলতে বিএনপি রোহিঙ্গাদের সঙ্গে তুলনা করা কেবল দলকেই ছোট করা। যা জাফরুল্লাহ চৌধুরী করেছেন।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক উক্ত সভায় উপস্থিত বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, বিষয়টি আমাদের জন্য লজ্জাজনক। বিএনপির আন্দোলন-সংগ্রাম থেমে নেই। দল আন্দোলন-সমাবেশ নিয়ে আশানুরূপ অবস্থায় যেতে পারিনি এটি সত্য, কিন্তু সব সত্যি সব সময় বলতে নেই। আর উদাহরণ হিসেবে এত নিম্ন পর্যায়ে উদাহরণ জাফরুল্লাহ চৌধুরী দেবেন তাও ভাবতে পারিনি। বয়সী নেতাদের নিয়ে এই ঝামেলাটা বরাবরই হচ্ছে। আর আগেও তিনি সেনাপ্রধানকে নিয়ে বিতর্কিত বক্তব্য দিয়েছিলেন, যেটি নিয়ে আমাদেরও সমস্যায় পড়তে হয়েছিলো। দলে ও জোটে এখন বয়স্ক নেতাদের নিয়েই সমস্যায় পড়েছি আমারা। জাফরুল্লাহ চৌধুরীর কাছে এর জবাব আমরা চাইবো।

আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আহমেদ আজম খানসহ একাধিক নেতা উপস্থিতি থাকলেও জাফরুল্লাহ বক্তব্য নিয়ে পাল্টা বক্তব্য দেয়নি। অনুষ্ঠান শেষে জাফরুল্লাহর বক্তব্য বিষয়ে জানতে চাইলে সেটি তার নিজস্ব বক্তব্য বলে এড়িয়ে গেছেন।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর