বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৭ ১৪২৬   ২৪ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ জাপানের সঙ্গে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ হবে : বাণিজ্যমন্ত্রী সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার দেশে ব্রয়লারসহ কোন পশু-পাখির মধ্যে করোনা পাওয়া যায়নি : আইইডিসিআর বিশ্ববাসীর কাছে বাংলাদেশ এখন অনুকরণীয়: শ ম রেজাউল ওআইসিকে শক্তিশালী করতে চাই: ড. মোমেন ধর্ষকদের ধরিয়ে দিন, কঠোর ব্যবস্থা নেবো: প্রধানমন্ত্রী টাকা না থাকলে এত উন্নয়ন কাজ করছি কীভাবে : প্রধানমন্ত্রী সব ব্যথা চেপে রেখে দেশের জন্য কাজ করছি : প্রধানমন্ত্রী ট্রেনে খোলা খাবার বিক্রি ও প্লাস্টিকের কাপ নিষিদ্ধ হচ্ছে চলতি বছরে জিপিএ-৪ কার্যকর হচ্ছে মজুদ গ্যাসে চলবে ২০৩০ সাল পর্যন্ত : খনিজ সম্পদ প্রতিমন্ত্রী গুজব-অপপ্রচার রোধে কাজ করছে উচ্চ পর্যায়ের কমিটি : তথ্যমন্ত্রী সব কারখানায় ব্রেস্ট ফিডিং কর্নার স্থাপনের নির্দেশ
৬৫

রোহিঙ্গারা যা পারে বিএনপি তা পারছে না - ডা. জাফরুল্লাহর কটূক্তি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

দীর্ঘদিন থেকে রাজপথে না নামা, আন্দোলন সংগঠিত করতে না পারাসহ বিভিন্ন ইস্যুকে মনে করিয়ে দিতে বিএনপিকে নিয়ে কটূক্তি করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেছেন, আজ রোহিঙ্গারা সভা করলেও বিএনপি তা পারছে না। নেতাকর্মীদের মুখে বড় বড় কথা ছাড়া অন্যকিছু দেখি না। শেষপর্যন্ত রোহিঙ্গাদের দিতে তাকিয়ে আমাদেরও মাঠে নামা উচিত।

বুধবার (৪ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত ‘রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়ায় সংকট নিরসনের উপায়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জাফরুল্লাহর এমন কটূক্তিসুলভ বক্তব্য নিয়ে বিএনপির রাজনীতিতে শুরু হয়েছে সমালোচনা। নেতারা বলছেন, আন্দোলন শুরু করতে না পারার ব্যর্থতা নিয়ে কথা বলতে বিএনপি রোহিঙ্গাদের সঙ্গে তুলনা করা কেবল দলকেই ছোট করা। যা জাফরুল্লাহ চৌধুরী করেছেন।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক উক্ত সভায় উপস্থিত বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, বিষয়টি আমাদের জন্য লজ্জাজনক। বিএনপির আন্দোলন-সংগ্রাম থেমে নেই। দল আন্দোলন-সমাবেশ নিয়ে আশানুরূপ অবস্থায় যেতে পারিনি এটি সত্য, কিন্তু সব সত্যি সব সময় বলতে নেই। আর উদাহরণ হিসেবে এত নিম্ন পর্যায়ে উদাহরণ জাফরুল্লাহ চৌধুরী দেবেন তাও ভাবতে পারিনি। বয়সী নেতাদের নিয়ে এই ঝামেলাটা বরাবরই হচ্ছে। আর আগেও তিনি সেনাপ্রধানকে নিয়ে বিতর্কিত বক্তব্য দিয়েছিলেন, যেটি নিয়ে আমাদেরও সমস্যায় পড়তে হয়েছিলো। দলে ও জোটে এখন বয়স্ক নেতাদের নিয়েই সমস্যায় পড়েছি আমারা। জাফরুল্লাহ চৌধুরীর কাছে এর জবাব আমরা চাইবো।

আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আহমেদ আজম খানসহ একাধিক নেতা উপস্থিতি থাকলেও জাফরুল্লাহ বক্তব্য নিয়ে পাল্টা বক্তব্য দেয়নি। অনুষ্ঠান শেষে জাফরুল্লাহর বক্তব্য বিষয়ে জানতে চাইলে সেটি তার নিজস্ব বক্তব্য বলে এড়িয়ে গেছেন।

এই বিভাগের আরো খবর