রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিজয় দিবসে আসছে সাবিনা ইয়াসমিনের গান নারীর ক্ষমতায়নে বিস্ময়কর রেকর্ড হাত থেকে কোরআন পড়ে গেলে করণীয় সানিয়া মির্জার বোনের বিয়েতে বসেছিল চাঁদের হাট! বিএনপির ঘাড়ে ভর করেছে বুদ্ধিজীবী হত্যাকারীদের প্রেতাত্মা ‘বোরকা পরে বাংলাদেশ থেকে এসেছি’ বিজেপি এমপির টুইটে ভারতে তোলপাড় বন্দে আলী মিয়ার জন্ম ‘২ ঘণ্টার মধ্যে উড়ে যাবে সালমান খানের গ্যালাক্সি অ্যাপার্টমেন্ট!’ গরুর খামারে কম্বল দান করলেই মিলবে বন্দুকের লাইসেন্স! আজ প্রকাশ হবে রাজাকারদের তালিকা সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞ খুঁজছেন ব্রিটেনের রানি শামীমের ৩৬৫ কোটি টাকা, খালেদের ৩৪, সম্রাটের ‘তেমন নেই’ মাকাসিদুশ শরিয়া তত্ত্বের প্রয়োগ ও অপপ্রয়োগ লড়েছেন মোসাদ্দেক, জিতেছে ঢাকা প্রজন্ম থেকে প্রজন্মকে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে-প্রধানমন্ত্রী বরিশালে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত বরিস জনসনকে প্রধানমন্ত্রীর অভিনন্দন আগৈলঝাড়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত বুদ্ধিজীবী দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
৪০

রোহিঙ্গারা বাংলাদেশের জন্য হুমকি হয়ে উঠছে: শেখ হাসিনা

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা বাংলাদেশের জন্য হুমকি হয়ে উঠছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বহুপাক্ষিক আলোচনায় সমাধানে এগিয়ে আসতে হবে বিশ্ব সম্প্রদায়কে।

সোমবার (২ ডিসেম্বর) স্পেনে জলবায়ু সম্মেলন কপ টোয়েন্টি ফাইভের এক আলোচনায় এ কথা বলেন তিনি। এ সময়, জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় বাংলাদেশের পদক্ষেপগুলো তুলে ধরেন শেখ হাসিনা।

বিশ্ব জলবায়ু সম্মেলনের ২৫তম আসরে যোগ দিতে এখন স্পেনের রাজধানী মাদ্রিদে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার স্থানীয় সময় সকালে স্পেনের সর্ববৃহৎ প্রদর্শনীকেন্দ্র ফিরিয়া দ্য মাদ্রিদে জলবায়ু সম্মেলনের উদ্বোধনী পর্বে রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে, সম্মেলনের এক ওয়ার্কিং সেশনে জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসসহ বিশিষ্ট জনদের পাশাপাশি বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, বিদ্যমান ঝুঁকির পাশাপাশি মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা বাংলাদেশের পরিবেশের জন্য বড় হুমকি।

এ ঝুঁকি প্রশমন না করতে পারলে পরবর্তী প্রজন্মের কাছে সারা বিশ্বের দায় থাকবে বলেও উল্লেখ করেন শেখ হাসিনা। এছাড়াও, জলবায়ু সংকট সমাধানে বহুপাক্ষিক ঐকমত্য গড়ে উঠবে বলেও প্রত্যাশা জানান শেখ হাসিনার।

এই বিভাগের আরো খবর