• বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ৩০ ১৪২৭

  • || ০২ রমজান ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
একদিনে করোনায় ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ৬০২৮ নারায়ণগঞ্জে সহিংসতার ঘটনায় জামায়াত নেতা গ্রেফতার অবকাঠামো নির্মাণকাজ লকডাউনের আওতামুক্ত থাকবে: কাদের নিয়মিত পর্নোগ্রাফি দেখতেন রফিকুল মাদানী: পুলিশ স্বাস্থ্যবিধি মেনে চলমান উন্নয়ন কাজ অব্যাহত রাখুন: তাজুল ইসলাম করোনায় একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে: রেলমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় বরিশালে করোনা শনাক্ত ১১৫ বাজেটে স্বাস্থ্য ও কৃষি খাত গুরুত্ব পাবে: অর্থমন্ত্রী দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের সহযোগিতা চান স্বরাষ্ট্রমন্ত্রী আ. লীগের নিজস্ব ইতিহাস তৈরির কারখানা নেই: কাদের জেএমবির ভারপ্রাপ্ত আমিরের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ লকডাউনে কোথাও উন্নয়ন কাজ বন্ধ থাকবে না: পরিকল্পনামন্ত্রী ফেসবুকে ‘উসকানিমূলক’ স্ট্যাটাস: গ্রেফতার হেফাজতের লোকমান আমিনী পুরো বিশ্বেই শান্তির সংস্কৃতি ছড়িয়ে দিতে চায় বাংলাদেশ: মোমেন ১২-১৩ এপ্রিল চলমান লকডাউনের নির্দেশনা জারি থাকবে: সেতুমন্ত্রী টিকার দ্বিতীয় ডোজ নিলেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক করোনায় একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যু অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা : আইনমন্ত্রী

রুমিন ফারহানাকে নিয়ে উত্তেজনা বিএনপিতে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১  

জাতীয় সংসদের সংরক্ষিত কোটায় নির্বাচিত এমপি রুমিন ফারহানাকে দলের হুইপের দায়িত্ব দেয়ার প্রস্তাব করেছে বিএনপি। জানা গেছে, এ নিয়ে তীব্র প্রতিক্রিয়া উত্তেজনা সৃষ্টি হয়েছে দলে।

দলের একটি অংশের দাবি, রুমিন ফারহানা বিএনপিতে নবাগত এবং অনুপ্রবেশকারী হিসেবে চিহ্নিত। তিনি সরাসরি ভোটে এমপি নির্বাচিত হননি। তিনি এত তরুণ এবং নবীন রাজনীতিবিদ যে এই পদের জন্য তিনি যোগ্য নন। তাকে ঘিরেই বিএনপিতে বিতর্কের সূত্রপাত হয়েছে।

তারা বলেন, অতীতে যারা মাটি কামড়ে বিএনপিকে আগলে রেখেছেন, আজ তাদের মূল্যায়ন করা হচ্ছে না। উড়ে এসে জুড়ে বসা নেতারাই এখন বিএনপিকে নিয়ন্ত্রণ করছে। সম্প্রতি সময়ে তাবিথ আউয়াল, রুমিন ফারহানা ও ইশরাক হোসেনের মতো ব্যক্তিদের গুরুত্ব বেড়েছে। এর অন্যতম কারণ লন্ডন বার্তা।

নাম প্রকাশে অনিচ্ছুক দলটির দায়িত্বশীল এক নেতা জানান, মহিলা সংরক্ষিত আসন কেন রুমিন ফারহানাকে দেয়া হলো। দলে তার অবদান কতটুকু?

তিনি বলেন, রুমিন ফারহানার চেয়ে অনেক ত্যাগী নেত্রী বিএনপিতে আছেন, যারা জনপ্রিয় এবং দলের জন্য অবদান রেখেছেন। তাদের বাদ দিয়ে রুমিন ফারহানাকে এমপি করার রহস্য কি?

দলীয় সূত্রমতে, সম্প্রতি তাবিথ আউয়াল ও ইশরাক হোসেনকে নিয়ে বিএনপির মধ্যে এক ধরনের উত্তেজনা তৈরি হয়েছে। তাদেরকে বিএনপিতে হাইব্রিড নেতা হিসেবে মনে করা হয়। তাবিথ ও ইশরাকের অতীত রাজনীতির কোনো ভূমিকা না থাকার পরেও তাদেরকে মেয়র পদে মনোনীত করা হয়েছে। বিএনপিতে যারা ত্যাগী, নিঃস্বার্থভাবে কঠিন সময়ে দলের জন্য কাজ করে তাদেরকে মূল্যায়ন করা হচ্ছে না।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, বিএনপির নেতৃত্বের প্রতি এই অভিযোগ নতুন কিছু নয়। তারা ত্যাগী ও পরিশ্রমী নেতাদের মূল্যায়ন করে না। এরা শুধু এখন রাজনীতিবিদ নয়, ব্যবসায়ীদের মূল্যায়ন করতে জানে। অর্থের কাছে আদর্শকে বিক্রি করছে বিএনপি।