মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৬ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ থেকে একসাথে দু`জন রাস্তায় হাঁটতে পারবে না জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
১২১

রিফাত হত্যায় পুলিশ প্রতিবেদন কাল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ আগস্ট ২০১৯  

চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যা মামলার পুলিশ প্রতিবেদন (চার্জশিট) বৃহস্পতিবার (২২ আগস্ট) দেওয়ার কথা রয়েছে। বরগুনার জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সিরাজুল ইসলাম গাজীর আদালতে এ চার্জশিট দাখিল করবে পুলিশ।
গত ১৪ আগস্ট এ মামলার চার্জশিট দেওয়ার কথা ছিল। ওইদিন প্রতিবেদন দাখিল করতে না পারায় নতুন তারিখ ধার্য করেন আদালত।
পুলিশ এ পর্যন্ত রিফাত শরীফ হত্যা মামলার এজাহারভুক্ত ৭ জন ও জড়িত থাকার সন্দেহ ৮ জনকে গ্রেফতার করেছে। গত ২ জুলাই মামলার প্রধান আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মারা যান। গ্রেফতার এজাহারভুক্ত আসামিরা হলেন- রিশান ফরাজী, রিফাত ফরাজী, রাব্বি আকন, চন্দন সরকার, টিকটক হৃদয়, হাসান ও অলি। তবে এজাহারভুক্ত আসামি মোহাইমিনুল ইসলাম সিফাত, মুসা বন্ড, রায়হান ও রিফাত হাওলাদারকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ।
জড়িত সন্দেহে গ্রেফতাররা হলেন- নিহত রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি, আরিয়ান শ্রাবন, সাগর, রাফিউল ইসলাম রাব্বি,  কামরুল ইসলাম সাইমুন, রাতুল সিকদার, তানভীর, নাজমুল হাসান। মিন্নিসহ ১৫ জন এ হত্যার সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত থাকার বিষয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।
২২ আগস্ট প্রতিবেদন দাখিল করতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা বরগুনা থানার পরিদর্শক মো. হুমায়ুন কবির।
বরগুনা সরকারি কলেজের মূল ফটকের সামনের রাস্তায় ২৬ জুন সকাল ১০টার দিকে স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির সামনে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। বিকাল ৪টায় বরিশালের শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।
২৭ জুন রিফাত শরীফের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বরগুনা থানায় ১২ জনের নামে এবং চার-পাঁচজনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন।
এ হত্যার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে দেশব্যাপী তোলপাড় শুরু হয়। পরে দ্বিতীয় একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে হত্যায় মিন্নির সম্পৃক্ততা নিয়ে প্রশ্ন ওঠে। পরে মিন্নিও গ্রেফতার হন।

এই বিভাগের আরো খবর