সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯   পৌষ ১ ১৪২৬   ১৮ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
দেখে নিন প্রথম পর্বে প্রকাশিত ১০,৭৮৯ রাজাকারের তালিকা আজ মহান বিজয় দিবস জাতির বীর সন্তানদের শ্রদ্ধা জানাতে অপেক্ষা সূর্যোদয়ের বিজয় দিবস উপলক্ষে ভারতীয় সেনাবাহিনীর মহড়া তুর্কি যুদ্ধজাহাজের ওপর চক্কর দিচ্ছে ইসরায়েলি যুদ্ধবিমান বিপিএল খেলতে ক্রিকেটাররা চট্টগ্রামে স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির সভা আজ হঠাৎ পড়ে গেলেন মোদী সিটি ভোটে চূড়ান্ত প্রস্তুতি ইসির অতীতের যেকোনো সময়ের চেয়ে আওয়ামী লীগ এখন শক্তিশালী : ভূমিমন্ত্রী মেজাজ হারিয়ে দুই ঘণ্টায় ১২৩ টুইট করে ট্রাম্পের নতুন রেকর্ড! বিজয় দিবসে আসছে সাবিনা ইয়াসমিনের গান নারীর ক্ষমতায়নে বিস্ময়কর রেকর্ড হাত থেকে কোরআন পড়ে গেলে করণীয় সানিয়া মির্জার বোনের বিয়েতে বসেছিল চাঁদের হাট! বিএনপির ঘাড়ে ভর করেছে বুদ্ধিজীবী হত্যাকারীদের প্রেতাত্মা ‘বোরকা পরে বাংলাদেশ থেকে এসেছি’ বিজেপি এমপির টুইটে ভারতে তোলপাড় বন্দে আলী মিয়ার জন্ম ‘২ ঘণ্টার মধ্যে উড়ে যাবে সালমান খানের গ্যালাক্সি অ্যাপার্টমেন্ট!’ গরুর খামারে কম্বল দান করলেই মিলবে বন্দুকের লাইসেন্স!
১৩৭

রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

বাংলাদেশে সদ্য নিযুক্ত তিনটি দেশের রাষ্ট্রদূত সোমবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছে তাদের পৃথক পরিচয়পত্র পেশ করেছেন।
তিনজন অনাবাসিক রাষ্ট্রদূত হলেন, বুলগেরিয়ার ইলেওনোরা ডিমিট্রোভা, ভেনিজুয়েলার করোমটো গডয় কালডিরন এবং চিলির জুয়ান রোলাল্ডো আংলো মনসাল্ভ।
রাষ্ট্রপতির উদ্ধৃতি দিয়ে তাঁর প্রেস সচিব জয়নাল আবেদিন বাসসকে বলেন, রাষ্ট্রপতি আব্দুল হামিদ রাষ্ট্রদূতদের স্বাগত জানিয়ে বলেন, বাণিজ্য, বিনিয়োগ এবং পর্যটন খাতে বাংলাদেশে যথেষ্ট সম্ভাবনা রয়েছে।
তিনি বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে বিদ্যমান এই সম্ভাবনা কাজে লাগানোর ওপর গুরুত্বারোপ করেন।
রাষ্ট্রপতি তিন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে বাংলাদেশে তাদের দায়িত্বপালনকালে আগামীদিনগুলোতে ঢাকার সঙ্গে এই তিন দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা প্রকাশ করেন।
রাষ্ট্রপতি বাণিজ্য এবং কূটনৈতিক সম্পর্ক জোরদারে তাদের নিজ নিজ দেশ এবং বাংলাদেশের স্বার্থে সকল বিষয়ে র ওপর গুরুত্বারোপ করেন।
রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ এখন বিশ্বমানের তৈরি পোশাক, ওষুধ, পাট ও পাটজাত দ্রব্য এবং সিরামিক উৎপাদন করে থাকে। দেশ তিনটি এ সকল পণ্য আমদানির সুযোগ নিতে পারে।
রাষ্ট্রপতি দেশগুলোর সঙ্গে সম্পর্ক উন্নয়নে জনপ্রতিনিধি এবং ব্যবসায়ি নেতৃবৃন্দের সফর বিনিময়ের ওপরও গুরুত্বারোপ করেন।
বৈঠকৈ রাষ্ট্রদূতগন বাংলাদেশে দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির সার্বিক সহায়তা কামনা করেন। তারা বাংলাদেশের প্রভূত উন্নয়ন, বিশেষ করে আর্থ-সামাজিক সেক্টর ও নারীর ক্ষমতায়নে উন্নয়নের প্রশংসা করে আগামীদিনগুলোতে বাংলাদেশকে প্রয়োজনীয় সকল ধরনের সহায়তা প্রদানে রাষ্ট্রপতিকে আশ্বাস প্রদান করেন।
রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিব ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে রাষ্ট্রদূতগন বঙ্গভবনে এসে পৌঁছলে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি চৌকস অশ্বারোহী দল তাদের গার্ড অব অনার প্রদান করে।বাসস

এই বিভাগের আরো খবর