• শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ হলিক্রস-নটরডেমসহ চার কলেজে ভর্তি বন্ধ গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ মৃত্যু, শনাক্ত আরও ২৬৯৫ আজ থেকে চলবে আরও ৯ জোড়া ট্রেন হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না: প্রধানমন্ত্রী
২২১

রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

বাংলাদেশে সদ্য নিযুক্ত তিনটি দেশের রাষ্ট্রদূত সোমবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছে তাদের পৃথক পরিচয়পত্র পেশ করেছেন।
তিনজন অনাবাসিক রাষ্ট্রদূত হলেন, বুলগেরিয়ার ইলেওনোরা ডিমিট্রোভা, ভেনিজুয়েলার করোমটো গডয় কালডিরন এবং চিলির জুয়ান রোলাল্ডো আংলো মনসাল্ভ।
রাষ্ট্রপতির উদ্ধৃতি দিয়ে তাঁর প্রেস সচিব জয়নাল আবেদিন বাসসকে বলেন, রাষ্ট্রপতি আব্দুল হামিদ রাষ্ট্রদূতদের স্বাগত জানিয়ে বলেন, বাণিজ্য, বিনিয়োগ এবং পর্যটন খাতে বাংলাদেশে যথেষ্ট সম্ভাবনা রয়েছে।
তিনি বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে বিদ্যমান এই সম্ভাবনা কাজে লাগানোর ওপর গুরুত্বারোপ করেন।
রাষ্ট্রপতি তিন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে বাংলাদেশে তাদের দায়িত্বপালনকালে আগামীদিনগুলোতে ঢাকার সঙ্গে এই তিন দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা প্রকাশ করেন।
রাষ্ট্রপতি বাণিজ্য এবং কূটনৈতিক সম্পর্ক জোরদারে তাদের নিজ নিজ দেশ এবং বাংলাদেশের স্বার্থে সকল বিষয়ে র ওপর গুরুত্বারোপ করেন।
রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ এখন বিশ্বমানের তৈরি পোশাক, ওষুধ, পাট ও পাটজাত দ্রব্য এবং সিরামিক উৎপাদন করে থাকে। দেশ তিনটি এ সকল পণ্য আমদানির সুযোগ নিতে পারে।
রাষ্ট্রপতি দেশগুলোর সঙ্গে সম্পর্ক উন্নয়নে জনপ্রতিনিধি এবং ব্যবসায়ি নেতৃবৃন্দের সফর বিনিময়ের ওপরও গুরুত্বারোপ করেন।
বৈঠকৈ রাষ্ট্রদূতগন বাংলাদেশে দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির সার্বিক সহায়তা কামনা করেন। তারা বাংলাদেশের প্রভূত উন্নয়ন, বিশেষ করে আর্থ-সামাজিক সেক্টর ও নারীর ক্ষমতায়নে উন্নয়নের প্রশংসা করে আগামীদিনগুলোতে বাংলাদেশকে প্রয়োজনীয় সকল ধরনের সহায়তা প্রদানে রাষ্ট্রপতিকে আশ্বাস প্রদান করেন।
রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিব ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে রাষ্ট্রদূতগন বঙ্গভবনে এসে পৌঁছলে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি চৌকস অশ্বারোহী দল তাদের গার্ড অব অনার প্রদান করে।বাসস

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর