মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২১ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার পদ্মাসেতুর প্রায় আড়াই কিলোমিটার দৃশ্যমান সেনা কল্যাণ সংস্থার চারটি স্থাপনা উদ্বোধন মেয়র সাদিক আবদুল্লাহর জন্মদিন আজ মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত কন্যা সন্তানের জনক হলেন তামিম বরিশালে পঞ্চম দিনে দেড় কোটি টাকার কর আদায় কেন্দ্রীয় ১৪ দলের সভা আজ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী : ৫৪ স্থানে বসছে ক্ষণ গণনার ডিসপ্লে পদ্মা সেতুর ১৬তম স্প্যান বসছে আজ কার্গো বিমানে পেঁয়াজের প্রথম চালান আসছে আজ আজ দেশে ফিরবেন প্রধানমন্ত্রী আইসিসি রায় দিলে সু চি অন্য দেশে পালালেও গ্রেফতার হবেন: শাহরিয়ার পেঁয়াজ পৌঁছাবে মঙ্গলবার, নাগালে আসবে দাম : বাণিজ্য সচিব রিফাত হত্যা: পেছালো ১৪ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন নতুন সড়ক আইন বাস্তবায়নে বাড়াবাড়ি না করার নির্দেশ আবরার হত্যা : চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আবরার হত্যা : চার্জশিট গ্রহণের শুনানি দুপুরে
১১৭

রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

বাংলাদেশে সদ্য নিযুক্ত তিনটি দেশের রাষ্ট্রদূত সোমবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছে তাদের পৃথক পরিচয়পত্র পেশ করেছেন।
তিনজন অনাবাসিক রাষ্ট্রদূত হলেন, বুলগেরিয়ার ইলেওনোরা ডিমিট্রোভা, ভেনিজুয়েলার করোমটো গডয় কালডিরন এবং চিলির জুয়ান রোলাল্ডো আংলো মনসাল্ভ।
রাষ্ট্রপতির উদ্ধৃতি দিয়ে তাঁর প্রেস সচিব জয়নাল আবেদিন বাসসকে বলেন, রাষ্ট্রপতি আব্দুল হামিদ রাষ্ট্রদূতদের স্বাগত জানিয়ে বলেন, বাণিজ্য, বিনিয়োগ এবং পর্যটন খাতে বাংলাদেশে যথেষ্ট সম্ভাবনা রয়েছে।
তিনি বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে বিদ্যমান এই সম্ভাবনা কাজে লাগানোর ওপর গুরুত্বারোপ করেন।
রাষ্ট্রপতি তিন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে বাংলাদেশে তাদের দায়িত্বপালনকালে আগামীদিনগুলোতে ঢাকার সঙ্গে এই তিন দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা প্রকাশ করেন।
রাষ্ট্রপতি বাণিজ্য এবং কূটনৈতিক সম্পর্ক জোরদারে তাদের নিজ নিজ দেশ এবং বাংলাদেশের স্বার্থে সকল বিষয়ে র ওপর গুরুত্বারোপ করেন।
রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ এখন বিশ্বমানের তৈরি পোশাক, ওষুধ, পাট ও পাটজাত দ্রব্য এবং সিরামিক উৎপাদন করে থাকে। দেশ তিনটি এ সকল পণ্য আমদানির সুযোগ নিতে পারে।
রাষ্ট্রপতি দেশগুলোর সঙ্গে সম্পর্ক উন্নয়নে জনপ্রতিনিধি এবং ব্যবসায়ি নেতৃবৃন্দের সফর বিনিময়ের ওপরও গুরুত্বারোপ করেন।
বৈঠকৈ রাষ্ট্রদূতগন বাংলাদেশে দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির সার্বিক সহায়তা কামনা করেন। তারা বাংলাদেশের প্রভূত উন্নয়ন, বিশেষ করে আর্থ-সামাজিক সেক্টর ও নারীর ক্ষমতায়নে উন্নয়নের প্রশংসা করে আগামীদিনগুলোতে বাংলাদেশকে প্রয়োজনীয় সকল ধরনের সহায়তা প্রদানে রাষ্ট্রপতিকে আশ্বাস প্রদান করেন।
রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিব ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে রাষ্ট্রদূতগন বঙ্গভবনে এসে পৌঁছলে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি চৌকস অশ্বারোহী দল তাদের গার্ড অব অনার প্রদান করে।বাসস

এই বিভাগের আরো খবর