বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কলকাতা টেস্ট দেখতে আমন্ত্রণ জানিয়ে শেখ হাসিনাকে মোদীর চিঠি কৃষি জমি রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী চার বছরের মধ্যে দারিদ্র্র্যের হার কমবে : প্রধানমন্ত্রী বাংলাদেশকে ঋণ দিতে দৌড়ঝাঁপ করছে বিদেশিরা : প্রতিমন্ত্রী আজ ঝালকাঠির দুই বিচারক হত্যা দিবস পিকেএসএফ উন্নয়ন মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী আয়কর মেলা: ১১৩ কোটি থেকে লক্ষ্যমাত্রা তিন হাজার কোটি টাকা রোহিঙ্গা নিপীড়নে এবার সুচি’র বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা টেস্ট বিশ্বকাপ অভিষেকে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ আয়কর মেলা শুরু আজ রোহিঙ্গা সমস্যার পেছনে জিয়াউর রহমানের হাত ছিল: প্রধানমন্ত্রী খেলাপি ঋণ অবশ্যই আদায় করা হবে: অর্থমন্ত্রী ধেয়ে আসছে ‘বুলবুলে’র চেয়েও ভয়ানক ঘূর্ণিঝড় ‘নাকরি’ বরিশালের বর্ধিত এলাকার কাঁচাসড়ক অচিরেই পাকা করার উদ্যোগ দেশের কল্যাণে প্রয়োজনে বাবার মতো জীবন দেবো: শেখ হাসিনা বিমানে উড়ে বাংলাদেশ এল ২২৫টি গরু! বুলবুলে ক্ষতিগ্রস্থ ২৭ পরিবারের মাঝে ঢেউটিন ও অর্থ সহায়তা দেশে রফতানি বাড়াতে দরকার পরিবহন খাতে উন্নয়ন: বিশ্বব্যাংক মা হারানো সেই শিশুর দায়িত্ব নিলেন উপমন্ত্রী শামীম মালয়েশিয়ায় বীমার আওতায় দুই লাখ বাংলাদেশি কর্মী
১৩

রাশিয়ায় অবৈধ বাঁধ ধসে প্লাবিত স্বর্ণখনি, নিহত ১৫

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৯  

নদীর তীরে অবৈধভাবে তৈরি একটি বাঁধ ধসে এক স্বর্ণখনি প্লাবিত হয়েছে। রাশিয়ার সাইবেরিয়া অঞ্চলের কার্সনোইয়ার্স্কে সেইবা নদীর তীরে এই বাঁধ দেয়া হয়েছিলো। স্বর্ণখনি প্লাবিত হওয়ায় ওই খনিতে কর্মরত ১৫ শ্রমিকের প্রাণহানি হয়েছে। আহত হয়েছে আরো ১৪ জন। এছাড়া ১৩ জনের খোঁজ মেলেনি।

শনিবার স্থানীয় সময় সকাল ৬টায় এ ঘটনা ঘটে। রুশ জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সূত্রে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে এ সংবাদ প্রকাশিত হয়। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। ছয়টি হেলিকপ্টার ও ছয়টি নৌকাসহ তিনশত লোক অনুসন্ধান ও উদ্ধার অভিযান চালাচ্ছে

জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয় জানায়, কার্সনোইয়ার্স্ক শহরের দক্ষিণে সেইবা নদীতে অবৈধভাবে তৈরি করা একটি বাঁধ শনিবার ভোরে হঠাৎ ভেঙে পড়ে। তখন প্রবল স্রোত স্বর্ণখনিতে প্লাবনের সৃষ্টি করে। এতে ডুবে শ্রমিকরা নিহত হন।

স্থানীয় গর্ভনর আলেকজান্ডার উস জানান, ৮০ জনের মত শ্রমিক ওই খনিতে কাজ করতেন। এদিকে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ক্ষতিগ্রস্তদের সহায়তা এবং দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

এই বিভাগের আরো খবর