• রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা
১১৯

রাবিতে র‌্যাগিংয়ের দায়ে শিক্ষার্থী বহিষ্কার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থীদের র‌্যাগিংয়ের দায়ে একই বিভাগের রাজু আহমেদ নামে এক শিক্ষার্থীকে বহিষ্কার করেছে প্রশাসন। এছাড়াও পরবর্তীতে র‌্যাগিংয়ে জড়িত না হওয়ার শর্তে ৭ শিক্ষার্থীর কাছ থেকে লিখিত মুচলেকা নেওয়া হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী সাক্ষরিত বহিষ্কারাদেশ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।
বিজ্ঞপ্তিতে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ৪৯৫তম সিন্ডিকেট সভায় রাজু আহমেদকে এক বছরের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। তিনি প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। পরবর্তীতে র‌্যাগিংয়ে জড়িত হলে তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে এ মর্মে এক বছরের জন্য বহিষ্কারাদেশ দেওয়া হয়েছে।
এছাড়াও রাজুকে র‌্যাগিংয়ে প্ররোচণার দায়ে একই বিভাগের ৭ শিক্ষার্থীর কাছ থেকে পরবর্তীতে র‌্যাগিং না করার লিখিত অঙ্গীকারনামা গ্রহণ করা হয়েছে। তারা হলেন, একই বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আজহারুল ইসলাম আলোক, মাজেদুল ইসলাম, মিতু আক্তার, তাসনিমা কামাল, রহিম বাদশা, রিয়াজ রহমান শান্ত ও ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সুমাইয়া খাতুন শাম্মী।

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর