সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯   পৌষ ২ ১৪২৬   ১৮ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
এগিয়ে যাওয়া বাংলাদেশের বিজয়গাথা জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বিজয় দিবসে আওয়ামী লীগের কর্মসূচি ইসলামে বিজয় দিবসের গুরুত্ব পাকিস্তান এখন বাংলাদেশ হতে চায় ‘মিস ওয়ার্ল্ড ২০১৯’ হলেন ভারতীয় বংশোদ্ভূত টনি-অ্যান সিং ‘সোনার তরী’ ও ‘অচীন পাখি’ উদ্বোধন ২৮ ডিসেম্বর আজ বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের ৭২তম জন্মবার্ষিকী বিজয় দিবসের আগে ভারতীয় সেনাবাহিনীর কুচকাওয়াজে মুক্তিযোদ্ধারা আজকের ভাগ্যচক্র বিজয়ের স্মৃতি ও বঙ্গবন্ধু বিয়ে করা আর বিয়ে দেয়াও ধর্মীয় বিধান বরিশালে ১শ পিস ইয়াবা নিয়ে ওসির ছেলেসহ আটক ২ বিজয়ের শক্তি বরিশাল বিভাগে মিলেছে ৩৭ রাজাকারের অস্তিত্ব! ১৬ ডিসেম্বর কিনুন ১৬ টাকায় এয়ার টিকিট ১৬ ডিসেম্বর বাঙালির ইতিহাসে সর্বোচ্চ অর্জনের দিন রক্তক্ষয়ী যুদ্ধে বাংলাদেশের জন্ম দেখে নিন প্রথম পর্বে প্রকাশিত ১০,৭৮৯ রাজাকারের তালিকা আজ মহান বিজয় দিবস
৩২৪

রাজ্জাকের জন্মদিনে শাইখ সিরাজ নির্মিত ‘রাজাধিরাজ রাজ্জাক’

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০১৯  

চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক রাজ্জাকের ৭৮তম জন্মদিন ২৩ জানুয়ারি শনিবার। দেশের চলচ্চিত্রের এই কিংবদন্তি অভিনেতার জন্মদিন উপলক্ষে চ্যানেল আইয়ে শনিবার বিকাল ৫টা ২০ মিনিটে প্রচারিত হবে গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজের পরিচালনায় নায়করাজ রাজ্জাককে নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র ‘রাজাধিরাজ রাজ্জাক’।

বাংলা চলচ্চিত্রের ইতিহাসে জ্বলজ্বলে একটি তারার নাম নায়করাজ রাজ্জাক। বাংলা চলচ্চিত্র যতদিন টিকে থাকবে, এই নামটিও কারো মুছে দেয়ার সাধ্যি নেই। তাঁর জীবন ও ক্যারিয়ারের নানা গল্প বুনন করা হয়েছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ব্যানারে তৈরি ৯০ মিনিট ব্যাপ্তির জীবনীভিত্তিক তথ্যচিত্র ‘রাজাধিরাজ রাজ্জাক’-এ।

রাজ্জাকের মৃত্যুর বছরখানেক আগে থেকেই শাইখ সিরাজ এই তথ্যচিত্রটি নির্মাণে হাত দেন। রাজ্জাকের সাক্ষাৎকার গ্রহণ করা হয়। পাশাপাশি একসময়ে তাঁর কলকাতায় বেড়ে ওঠা, সেখানের নিকটাত্মীয় ও বন্ধুবান্ধবের স্মৃতিচারণা, সিনেমার অংশ, গান এই তথ্যচিত্রে সংযোজন করা হয়েছে। এ ছাড়া রাজ্জাককে নিয়ে কথা বলেছেন অভিনয়জীবনের সহশিল্পীরা।

নায়করাজের প্রথম মৃত্যুবার্ষিকী ছিল ২০১৮ এর ২১ আগস্ট। সে উপলক্ষ শাইখ সিরাজের নির্মাণে আলোচিত ‘রাজাধিরাজ রাজ্জাক’ প্রামাণ্যচিত্রটি প্রথমে চ্যানেল আইয়ের পর্দায় এবং পরবর্তীতে সিনেপ্লেক্সে মুক্তি দেয়া হয়। প্রামাণ্যচিত্রটি মুক্তির পর প্রশংসা করেন প্রয়াত নায়করাজ রাজ্জাকের সমকালীন অভিনেতা, অভিনেত্রী, নির্মাতা, চিত্রসমালোচক, কণ্ঠশিল্পী, সুরকার, গীতিকার এবং রাজ্জাকের পুরো পরিবার।

এই বিভাগের আরো খবর