• বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

  • || ১৬ রবিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ২১৯৮ বীর মুক্তিযোদ্ধা আতিক হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড ফাইজারের ভ্যাকসিন অনুমোদন দিলো যুক্তরাজ্য করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ২২৯৩ ঘরোয়া অনুষ্ঠানের কথাও পুলিশকে জানাতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৭ জানুয়ারি ভাস্কর্য নিয়ে উস্কানি ছড়ালে সরকার বসে থাকবে না: তথ্যমন্ত্রী চাকরি দেওয়ার নামে প্রতারণা, ২৮ প্রতারক আটক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী

রাজধানীতে এক জঙ্গি গ্রেফতার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২০  

রাজধানীর মগবাজার এলাকা থেকে মো. মিজানুর রহমান মিজান (৩০) নামে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।
সোমবার র‍্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরি এ তথ্য নিশ্চিত করে বলেন, গতকাল (রোববার) হাতিরঝিল থানার মগবাজারের মধুবাগ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাব-৪।

এ সময় তার কাছ থেকে আনসার আল ইসলামের বিভিন্ন ধরনের উগ্রবাদী বই, ল্যাপটপ, সিপিইউ, পেনড্রাইভ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার মো. মিজানুর রহমান নিষিদ্ধঘোষিত সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে।

আসামিকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে জিয়াউর রহমান চৌধুরি জানান, আসামি গত ৩ বছর ধরে আনসার আল ইসলামের সঙ্গে জড়িত। নিয়মিতভাবে সহচরদের সঙ্গে গোপন বৈঠকের পাশাপাশি চাঁদা ও নতুন সদস্য সংগ্রহ করছিল মিজান।

তিনি বলেন, গ্রেফতার আসামি আগেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে আনসার আল ইসলামের সঙ্গে জড়িত থাকার অপরাধে গ্রেফতার হয়েছিল। তার কাছ থেকে আনসার আল ইসলামের বর্তমান কার্যক্রম সম্পর্কে অনেক গোপনীয় ও গুরুত্বপূর্ণ তথ্যাদি পাওয়া গেছে।

গ্রেফতার ব্যক্তির বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং তার অন্যান্য সহচরদের গ্রেফতার করার জন্য নজরদারি অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন তিনি।