বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ক‌রের টাকায় দে‌শের উন্নয়ন হয় এটা পরীক্ষীত- মেয়র সা‌দিক কলকাতা টেস্ট দেখতে আমন্ত্রণ জানিয়ে শেখ হাসিনাকে মোদীর চিঠি কৃষি জমি রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী চার বছরের মধ্যে দারিদ্র্র্যের হার কমবে : প্রধানমন্ত্রী বাংলাদেশকে ঋণ দিতে দৌড়ঝাঁপ করছে বিদেশিরা : প্রতিমন্ত্রী আজ ঝালকাঠির দুই বিচারক হত্যা দিবস পিকেএসএফ উন্নয়ন মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী আয়কর মেলা: ১১৩ কোটি থেকে লক্ষ্যমাত্রা তিন হাজার কোটি টাকা রোহিঙ্গা নিপীড়নে এবার সুচি’র বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা টেস্ট বিশ্বকাপ অভিষেকে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ আয়কর মেলা শুরু আজ রোহিঙ্গা সমস্যার পেছনে জিয়াউর রহমানের হাত ছিল: প্রধানমন্ত্রী খেলাপি ঋণ অবশ্যই আদায় করা হবে: অর্থমন্ত্রী ধেয়ে আসছে ‘বুলবুলে’র চেয়েও ভয়ানক ঘূর্ণিঝড় ‘নাকরি’ বরিশালের বর্ধিত এলাকার কাঁচাসড়ক অচিরেই পাকা করার উদ্যোগ দেশের কল্যাণে প্রয়োজনে বাবার মতো জীবন দেবো: শেখ হাসিনা বিমানে উড়ে বাংলাদেশ এল ২২৫টি গরু! বুলবুলে ক্ষতিগ্রস্থ ২৭ পরিবারের মাঝে ঢেউটিন ও অর্থ সহায়তা দেশে রফতানি বাড়াতে দরকার পরিবহন খাতে উন্নয়ন: বিশ্বব্যাংক মা হারানো সেই শিশুর দায়িত্ব নিলেন উপমন্ত্রী শামীম
১৩৯৬

রশিদ খানকে ধর্ষণ করা হয়েছে!

প্রকাশিত: ১৮ জুন ২০১৯  

ইংল্যান্ডের বিরুদ্ধে নয় ওভারে ১১০ রান দিয়ে বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে 'জঘন্যতম' বোলারের খাতায় নাম লিখিয়েছেন আফগান রহস্যময়ী স্পিনার রশিদ খান। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে হাসি-ঠাট্টা শুরু হয়ে গেছে। নেটিজেনরা একেকজন একেক রকম মন্তব্য করছেন।

একজন লিখেছেন, ইংলিশ ব্যাটসম্যানরা রশিদ খানের ক্যারিয়ার ধ্বংস করে দিয়েছে। ক্রিকেটের জন্য এটা খারাপ দিন। আরেকজন লিখেছেন, 'দ্য গ্রেট রশিদ খান গট রেপেড বাই ইংলিশ বেটারস'। একজন আবার ব্যঙ্গ করে লিখেছেন, আমাকে মাফ করে দেন, আমাকে ছুটি দিয়ে দেন।

 

বর্তমান বিশ্বে যে কয়েকজন স্পিনার রয়েছেন তাদের মধ্যে রশিদ খানকেই সেরা মনে করেন ক্রিকেট মহল। এই কারণে আইপিএলসহ বিভিন্ন লিগে তার বেশ কদর। কিন্তু বিশ্বকাপে যেন নিজেকে হারিয়ে খুঁজছেন এই লেগি। ইংল্যান্ডের বিপক্ষে আজ চতুর্থবারের মতো হাত ঘুরিয়ে দিয়েছেন ১১০ রান। তাও আবার ৯ ওভারে। পাননি কোনো উইকেটও। 

বাকি একটি ওভার করলে তো ওয়ানডে ক্রিকেটের সবচেয়ে জঘন্যতম (১০ ওভারে ১১৩ রান) বোলার অস্ট্রেলিয়ার মিচেল লুইসকেও টপকে যেতেন। ২০০৬ সালের দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই ম্যাচের পরে অবশ্য আর আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যায়নি লুইসকে। যদিও সেটা বিশ্বকাপের ম্যাচ ছিল না। সেই হিসেবে বিশ্বকাপের খরুচে বোলার রশিদ।

এই বিভাগের আরো খবর