• শনিবার   ১১ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৬ ১৪২৭

  • || ২০ জ্বিলকদ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের
৮১৭

রমজানে অশালীন পোশাক পরায় ৩৯ নারীকে চপেটাঘাত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ মে ২০১৯  

পবিত্র রমজান মাসে অশালীন পোশাক পরিধান থেকে বিরত থাকার নোটিশ প্রদান করার পরও জনসম্মুখে অশালীন পোশাক পরার দায়ে শাস্তি হিসেবে ৩৯ নারীকে চপেটাঘাত করা হয়েছে।

রবিবার মালয়েশিয়ার উত্তর-পূর্বের কেলানতান রাজ্যে ওই নারীদের শাস্তি কার্যকর করা হয়।
রাজ্যের ইসলাম বিষয়ক ও ধর্ম বিভাগ (জাহেক) এই শাস্তি বাস্তবায়ন করেছে বলে জানিয়েছে মালয়েশিয়ার নিউ স্টেইট টাইমস পত্রিকা।

জাহেকের সহকারী প্রধান পরিচালক (শরিয়াহ ও আইন বিভাগ) মোহাম্মদ ফাদজুলি জেইন বলেন, নোটিশ করার পর রবিবার ৯ ঘণ্টার অভিযান পরিচালনা করা হয়। এ সময় অশালীন পোশাক পরিধানের দায়ে ওই নারীদের চপেটাঘাত করা হয়।

তিনি বলেন, জাহেক কোটা বারু সিটি করপোরেশন, সমাজকল্যাণ বিভাগ ও পুলিশের ৭০ সদস্য সকাল ১০টা থেকে শহরের বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয় এবং তা চলে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

ফাদজুলি জেইন বলেন, ‘অভিযানকালে চপেটাঘাতের পর ৩৯ নারীকে কাউন্সেলিং করা হয়। এ সময় আরো ৮ নারীকে জনসম্মুখে যৌন আবেদনময়ী পোশাক না পরার আইন বিষয়ে সতর্ক করা হয়।’

এ ধরনের অভিযান অব্যাহত রাখা হবে বলেও জানান তিনি।

আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর