• বুধবার   ২৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৩ ১৪২৭

  • || ১৩ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
৭ ফেব্রুয়ারি একযোগে টিকাদান কর্মসূচি শুরু: স্বাস্থ্যমন্ত্রী দেশে করোনায় ১৪ মৃত্যু, শনাক্ত ৫১৫ কারও ব্যবসায়িক স্বার্থে ভ্যাকসিন সংগ্রহ করেনি সরকার: কাদের দেশের প্রথম নৌপ্রধান ক্যাপ্টেন নুরুল হক আর নেই দেশে ফিটনেসবিহীন গাড়ি চার লাখ ৮১ হাজার: কাদের শেখ হাসিনার আমলে কোন মানুষ গৃহহীন থাকবে না: শাহরিয়ার আলম বৈধ পথে বাড়ছে রেমিট্যান্স: পলক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৮, শনাক্ত ৬০২ চার ফিফটিতে বাংলাদেশের সংগ্রহ ২৯৭ সব জেলায় ৪-৫ দিনের মধ্যে ভ্যাকসিন পৌঁছে যাবে: পাপন দেশে পৌঁছেছে সেরামের ৫০ লাখ টিকা রমজানে টিসিবির পণ্য ৩ গুণ বাড়ানো হবে: বাণিজ্যমন্ত্রী রেশম শিল্পের উন্নয়নে সমন্বিত উদ্যোগ নেওয়া হবে: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৪৭৩ অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক‌্যবদ্ধ হওয়ার আহ্বান: কাদের দশম ও দ্বাদশ শ্রেণির নিয়মিত ক্লাস হবে: শিক্ষামন্ত্রী ঢাকা শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্রে পরিণত হবে: তাজুল করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৪৩৬ সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪

রমজানের ন্যায্যমূল্যে পণ্য বিক্রিতে তৎপর টিসিবি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

আসন্ন রমজান ও করোনাভাইরাস চলাকালীন সঙ্কট মোকাবিলায় তৎপর রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি)। কার্যত্রম আরও জোরদার করার জন্য দেশের বিভিন্ন অঞ্চলে আরও ১৭ প্রতিষ্ঠানকে ডিলার হিসেবে নিয়োগ দিয়েছে টিসিবি।

মঙ্গলবার এ-সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করা হয়েছে। এর আগেও ৪৫ প্রতিষ্ঠানকে ডিলার নিয়োগ দেওয়া হয়।

সূত্র জানায়, ইতোমধ্যে ৩৫০ জন ডিলারের মাধ্যমে ঢাকাসহ সারাদেশে বেশ কিছু পণ্য বিক্রি করছে টিসিবি। শিগগিরই নতুন নিয়োগ পাওয়া ১৭ এবং ৪৫ ডিলার পণ্য নিয়ে মাঠে নামবে।

এদিকে করোনাভাইরাস ও আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে গত বুধবার (১ এপ্রিল) থেকে কমমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় শুরু করেছে টিসিবি। প্রতি শুক্রবার বাদে আগামী ২০ মে পর্যন্ত পণ্য বিক্রি চলবে।

টিসিবি জানায়, ঢাকা মহানগরীতে ৫০টি, চট্টগ্রাম মহানগরীতে ১৬টি, অন্যান্য ৬টি বিভাগীয় শহরে প্রতিটিতে ১০টি করে ৬০টি এবং অবশিষ্ট ৫৬টি জেলা শহরে প্রতিটিতে চারটি করে ২২৪টিসহ মোট ৩৫০ জন ডিলারের নিজস্ব ভ্রাম্যমাণ ট্রাকে টিসিবির পণ্য বিক্রয়ের কার্যক্রম চলছে।
এ কার্যক্রমের আওতায় প্রথামিকভাবে প্রতিজন ভোক্তা ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ ৪ কেজি চিনি, ৮০ টাকা লিটার দরে সর্বোচ্চ ৫ লিটার সয়াবিন তেল, ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি মশুর ডাল বিক্রি করা হচ্ছে। পরবর্তীতে ছোলা ও খেজুরও বিক্রি করা হবে। প্রতিদিন সকাল ১০ থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ কার্যক্রম চলছে।