রোববার   ২০ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২০ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ফাদার রিগনের মৃত্যুবার্ষিকী আজ বিকেলে যুবলীগ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক অখ্যাত মায়োর্কার মাঠে রিয়ালের প্রথম হার টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক ব্যবসায়ী নিহত শ্রমিকের স্বার্থে কাজ করছে সরকার: শ্রম প্রতিমন্ত্রী যুবলীগ থেকে বহিষ্কার কাউন্সিলর রাজীব টেকনাফে পৃথক অভিযানে ইয়াবাসহ ৩ রোহিঙ্গা আটক রাজীবের মোহাম্মদপুরের বাসায় অভিযান পরিচালনা করছে র‌্যাব অস্ত্র ও মাদকসহ রাজীবকে আটক করেছে র‌্যাব কাউন্সিলর তারেকুজ্জামান রাজিব গ্রেফতার আসছে ‘জলের গান’র অ্যালবাম, থাকছে বারী সিদ্দিকীর গান বছর শেষ হলেই বাতিল হচ্ছে ২ হাজার রুপির নোট ঢাকায় আসছেন নিউইয়র্ক সিটির ৫ সিনেটর বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত দাইয়ুস জান্নাতে যাবে না ড্রাগনের রক্ত বয়ে চলেছে যে গাছ! বালিশকাণ্ডের মতো কলঙ্কজনক কাজ যেন না হয় :পরিকল্পনামন্ত্রী দলে অনুপ্রবেশকারীদের জায়গা দেওয়া হবে না: নাসিম দোয়া পাওয়ার জন্য রাজনীতি করি : শামীম ওসমান আর্থিক সংকটে দুদিন বন্ধ জাতিসংঘ
১৫

যোগ্য ব্যক্তির আবেগ প্রগতির জন্য অপরিহার্য

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৯  

যোগ্য ব্যক্তিদের আবেগ রাষ্ট্র ও সমাজের ইতিবাচক পরিবর্তনের জন্য অপরিহার্য বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটিতে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ’ বিষয়ক আলোচনা সভা ও মাসব্যাপী বই প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, জীবন যুদ্ধে জয়ী হতে হলে শিক্ষার্থীদের নিজেদেরকে যোগ্য করে গড়ে তুলতে হবে। দেশকে স্বাধীন করতে বীর মুক্তিযোদ্ধারা অকাতরে আত্মত্যাগ করেছে। আর বর্তমান প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জাতির উন্নতির জন্য কাজ করতে হবে।

মন্ত্রী বলেন, শুধু একটি ভূখণ্ড বা একটি পতাকার জন্যই বীর মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেনি। সার্বিক মুক্তির জন্যই তারা যুদ্ধ করেছে। বীর মুক্তিযোদ্ধারা অস্ত্র হাতে যুদ্ধ করেছে, আর বর্তমান প্রজন্মকে কলম হাতে যুদ্ধ করতে হবে, দারিদ্র্য, অশিক্ষা ও কুসংস্কারের বিরুদ্ধে যুদ্ধ করতে হবে। আর এজন্য সুশিক্ষা গ্রহণ করে বিজ্ঞানমনস্ক মানুষ হতে হবে। সমাজ ও রাষ্ট্রকে সামনের দিকে এগিয়ে নিতে কাজে করতে হবে। ভবিষ্যৎ প্রজন্মকে একটি সুন্দর পৃথিবী উপহার দিতে কঠোর পরিশ্রম করতে হবে।

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্টিজের সভাপতি আব্দুল মতিন চৌধুরীর সভাপতিত্বে সভায় ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মিলান পাগন, শিক্ষা, বিজ্ঞান, প্রযুক্তি ও সংস্কৃতি বিষয়ক ট্রাস্টের সভাপতি আব্দুল হাই সরকার এবং লাইব্রেরিয়ান হোসেন হায়দার চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর